বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি-Red Crescent Job Circular 2023

Red Crescent Society BDRCS Job Circular

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে নিম্ন পদে বিপুল সংখ্য নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। রেড ক্রিসেন্ট সোসাইটি হ’ল একটি আন্তর্জাতিক মানবিক আন্দোলন প্রতিষ্ঠান, যা মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য, সকল মানুষের প্রতি শ্রদ্ধা নিশ্চিত করার জন্য, এবং মানুষের দুর্দশা রোধ ও নিরসনের লক্ষ্যে প্রতিষ্ঠিত। বিশ্বব্যাপী প্রায় ৯৮ মিলিয়ন স্বেচ্ছাসেবক, সদস্য এবং কর্মচারী রয়েছে।

বর্তমানে এই সংস্থার প্রতীক দুইটি আছে (১) রেডক্রস (২) রেড ক্রিসেন্ট। এছাড়া রেডক্রস ও রেড ক্রিসেন্টের ৭টি মূলনীতি রয়েছে, এগুলো হচ্ছে ১) মানবতা ২) নিরপেক্ষতা ৩) পক্ষপাতহীনতা ৪) স্বাধীনতা ৫) স্বেচ্ছামূলক সেবা ৬) একতা এবং ৭) সার্বজনীনতা। যারা রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি করতে চান তাদের পক্ষে এটি একটি সুযোগ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২৩

রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সহ সরকারি, বেসরকারি ও সংস্থাতে জব সার্কুলার 2023 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট job circular pro ভিজিট করতে পারেন।  আপনি যদি রেড ক্রিসেন্ট জব সার্কুলারের জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময় সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া  উচিত। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। Red Crescent BDRCS Job Circular 2023 বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল;

প্রতিষ্ঠানের নাম  রেড ক্রিসেন্ট সোসাইটি
চাকরি ধরন সংস্থাতে চাকরি
পদের সংখ্যা বিপুল পদে
পড়াশোনার যোগ্যতা  স্নাতক এমপিএস ডিগ্রি/ এমবিবিএস/এফসিপিএস পাস
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়
আবেদনের নিয়ম অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদন লিংক Apply Now
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
অফিসিয়াল সাইট http://rc.gov.b
আবেদনের শেষ সময় ০৩ জানুয়রি  ২০২৩ পর্যন্ত

রেড ক্রিসেন্ট নিয়োগ ২০২৩

আবেদনের মাধ্যমঃ আবেদনপত্রের সঙ্গে সকল শিক্ষাগত যোগ্যতা, হালনাগাদ বিএমএন্ডডিসি রেজিস্ট্রেশন ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত অনুলিপি ও বিএমএন্ডডিসি অনুমোদিত জার্নালে প্রকাশিত পাবলিকেশনের ফটোকপি এবং সম্প্রতি তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবিসহ পুর্ণ  জীবনবৃত্তান্ত দাখিল করতে হবে । উল্লেখ্য, প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৬৩ বছর। নির্ধারিত তারিখের মধ্যে সরাসরি অথবা ডাকযোগে “অধ্যক্ষ, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ, ১ ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা-১০০০* বরাবর প্রেরণ করতে হবে । 

প্রতিষ্ঠানের নাম: রেড ক্রিসেন্ট সোসাইটি

  • যোগ্যতা: স্নাতক এমপিএস ডিগ্রি/ এমবিবিএস/এফসিপিএস ধারি
  • পদ সংখা: বিপুল পদে
  • বেতন: আলোচনা সাপেক্ষ টাকা
  • আবেদনের মাধ্যম: অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে
  • আবেদনের সময়সীমা: ০৩ জানুয়ারি ২০২৩

রেড ক্রিসেন্ট জব সার্কুলার 2023

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২২

আবেদনের শেষ সময়ঃ ০৩ জানুয়ারি ২০২৩

Apply Now

 

রেড ক্রিসেন্ট নিয়োগ ২০২২

আবেদনের শেষ সময়ঃ ০৩ জানুয়ারি ২০২৩

Apply Now

 

রেড ক্রিসেন্ট জব সার্কুলার 2022

আবেদনের শেষ সময়ঃ ০৩ জানুয়ারি ২০২৩

Apply Now

 

আরো পড়ুনঃ 
1) উত্তরা ডেভেলপমেন্ট প্রোগ্রাম সোসাইটি নিয়োগ
2) বাংলাদেশ ডেভেলপমেন্ট সোসাইটি নিয়োগ
3) এসিআই নিয়োগ বিজ্ঞপ্তি
4) উত্তরা মটরস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

Red Crescent Job Circular 2023

Check Bangladesh Red Crescent Society All Recent job Circular Posted On BD Jobs:

Click Here To View Job Circular & Apply Online

 

International Federation of Red Cross and Red Crescent Societies

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি 

Check Bangladesh Red Crescent Society All Recent job Circular Posted On BD Jobs:

আবেদন করুন এখানে ক্লিক করুনঃ Apply Online

Red Crescent Society BDRCS Job Circular

Bangladesh Red Crescent Society Recruitment Circular 2023 has been published. The Red Crescent Society is an international humanitarian movement founded to protect human life and health, to ensure respect for all people, and to prevent and alleviate human suffering. There are approximately 97 million volunteers, members and staff worldwide. At present the organization has two symbols (1) Red Cross and (2) Red Crescent. In addition, the Red Cross and the Red Crescent have 8 principles. These are 1) Humanity 2) Neutrality 3) Impartiality 4) Freedom 5) Voluntary Service 6) Unity and 6) Universality. This is an opportunity for those who want to work for the Red Crescent Society.

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট নার্সিং কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি আবেদনের নীতিমালাঃ

  • বিভিন্ন পদের বিপরীতে বেতন কাঠামো হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের প্রস্তাবিত  অর্গানোগ্রাম ও সার্ভিস রুলস অনুযায়ী প্রাপ্য হবে । 
  • আবেদনপত্রের সাথে ২০০০/- টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরৎযোগ্য) “হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ’ এর অনুকূলে সংযুক্ত করতে হবে । 
  • স্ব বিষয়ে অর্জিত ডিগ্রি বিএমএভ্ডডিসি কর্তৃক স্বীকৃত হতে হবে । 
  • আবেদনপত্র আগামী ২৪/০২/২০২৩ইং তারিখের মধ্যে (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ২:৩০টা পর্যন্ত) সরাসরি অথবা ডাকযোগে “অধ্যক্ষ, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ, ১ ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা-১০০০* বরাবর প্রেরণ করতে হবে । 
রেড ক্রিসেন্ট চাকরি

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগে অধ্যাপক পদে শিক্ষক নিয়োগের নিমিত্তে যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের নিকট থেকে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে । 

হেনরি ডুনান্ট ক্যাসিগ্লিয়োন এবং সলফেরিনো-ভ্রমণকারী, পুরোহিত, গৃহিণীদের কাছের লোকদের সংগঠিত করেছিলেন, যারা আহতদের খাবার ও প্রাথমিক চিকিত্সা সরবরাহ করার জন্য উপলব্ধ ছিলেন। ১৮৬২ সালে তিনি এ মেমোরি অফ সলফেরিনো বইটি প্রকাশ করেছিলেন, যাতে তিনি যথাযথ যত্ন ব্যতীত হাজার হাজার আহত ব্যক্তির লড়াই ও ভয়াবহতার বর্ণনা দিয়েছেন। ডুনান্ট জাতীয় ত্রাণ সমিতি গঠনের আহ্বান জানিয়েছিলেন, এমন একটি ধারণা যা শেষ পর্যন্ত রেড ক্রস গঠনের দিকে নিয়ে যায়।

রেড ক্রিসেন্টর কিছু তথ্য;-

রেড ক্রিসেন্ট এর মূলনীতি: জাতীয় রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ বিশ্বের প্রায় প্রতিটি দেশে বিদ্যমান। বর্তমানে ১৮৯৯ জাতীয় সোসাইটিজ আইসিআরসি এবং ফেডারেশন পূর্ণ সদস্য হিসেবে স্বীকৃত হয়। প্রতিটি সত্তা আন্তর্জাতিক মানবতাবাদী আইনের নীতিমালা এবং আন্তর্জাতিক আন্দোলনের নিয়ম অনুযায়ী তার দেশে কাজ করে। তাদের নির্দিষ্ট পরিস্থিতিতে এবং ক্ষমতা উপর ভিত্তি করে, জাতীয় সোসাইটিজ সরাসরি আন্তর্জাতিক মানবতাবাদী আইন দ্বারা সংজ্ঞায়িত করা হয় না বা আন্তর্জাতিক আন্দোলনের বাহিরে এমন অতিরিক্ত মানবতাবাদী কাজ করতে পারে। অনেক দেশে, তারা দৃঢ়ভাবে নিজ নিজ জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা ও জরুরী চিকিৎসা সেবার সাথে সংযুক্ত।

এই ধারণাগুলি প্রচারে সহায়তার জন্য, জেনেভার চার নাগরিক – জেনারেল হেনরি গিলিয়াম ডুফর, ডাঃ লুই আপ্পিয়া, ডাঃ থিওডোর মাওনোয়ার এবং গুস্তাভ ময়মের- হেনরি ডুনান্টে যোগদান করেছিলেন এবং প্রথমে নামকরণ করা হয় আন্তর্জাতিক আঘাত ত্রাণ সম্পর্কিত কমিটি, যা পরে নামকরণ করা হয়েছিল। রেড ক্রসের আন্তর্জাতিক কমিটি (আইসিআরসি)। জেনেভাতে অনুষ্ঠিত একটি সম্মেলনে যেখানে ১৮ সালের অক্টোবরে ষোলটি দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছিল। তারা দশটি রেজোলিউশন গ্রহণ করেছিল যা রেড ক্রসের প্রতিষ্ঠাতা সনদ গঠন করে, আহতদের ত্রাণের জন্য কার্যকারিতা এবং কার্যনির্বাহী পদ্ধতি নির্ধারণ করে। রেড ক্রস তখন বাস্তব ছিল।

আন্তর্জাতিক ফেডারেশন অফ রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) হ’ল বিশ্বের বৃহত্তম মানবিক সংস্থা। বাংলাদেশের আইএফআরসি কান্ট্রি অফিস উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রাথমিক সতর্কতা ও প্রতিক্রিয়া কর্মসূচির উপর মনোনিবেশ সহ দুর্যোগ ব্যবস্থাপনাসহ মানবিক ক্ষেত্রে ৩০ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) পাশাপাশি কাজ করেছে এবং দুর্যোগ প্রস্তুতি ও প্রতিক্রিয়া জানিয়েছে।


রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ,রেড ক্রিসেন্ট সোসাইটি ,রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২৩ ,রেড ক্রিসেন্ট সোসাইটি কি ,রেড ক্রিসেন্ট সিলেট ,রেড ক্রিসেন্টের কাজ ,রেড ক্রিসেন্ট চাকরি ,রেড ক্রিসেন্ট জব ,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা ,বাংলাদেশ রেড ক্রিসেন্ট ,রেড ক্রিসেন্ট নিয়োগ ,রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ,রেড ক্রিসেন্ট ব্লাড ব্যাংক ,রেড ক্রিসেন্ট ব্লাড ব্যাংক সোসাইটি ,রেড ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ ,

যুব রেড ক্রিসেন্ট ,red crescent jobs 2023 ,red crescent jobs ,red crescent job ,Bangladesh Red Crescent Society BDRCS Job Circular 2023  , Red Crescent Society BDRCS Job Circular , Red Crescent Society BDRCS Job , Red Crescent Society Job , Red Crescent Society BDRCS Job ,BDRCS Job  ,BDRCS Job Circular , Red Crescent Job Circular 2023 ,Red Crescent Job Circular ,Red Crescent Job ,রেড ক্রিসেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি , রেড ক্রিসেন্ট সোসাইটিতে নিয়োগ বিজ্ঞপ্তি,