উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-Upazila Parishad  Job Circular 2023

উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

৮ম শ্রেনী, এসএসসি ও এইসএসসি সমমান পাশে, ন্যায্য টাকা বেতন ও অনন্য ভাতাদি প্রদান সাপেক্ষে নিম্ন বর্ণিত শূন্য পদে ও শর্তাবলী সাপেক্ষ, উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, উপজেলা-১ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকায় অস্থায়ী ভিত্তিতে বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। উপজেলা পরিষদ বাংলাদেশের প্রশাসনিক ব্যবস্থার একটি অংশ।উপজেলা প্রশাসনের দায়িত্বে স্থানীয় লোকদের দ্বারা নির্বাচিত পরিষদ উপজেলা পরিষদ নামে পরিচিত।

উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

উপজেলা পরিষদের মেয়াদ সভার তারিখ থেকে ৫ বছর সরকার কর্তৃক মনোনীত একজন সরকারী কর্মকর্তা বা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সকল নির্বাহী দায়িত্ব পালন করে। উপজেলা পর্যায়ের সমস্ত কার্যাবলীকে মূলত দুইভাগে ভাগ করা হয় যেমন, সংরক্ষিত ও হস্তান্তরিত। সংরক্ষিত দায়িত্বের মধ্যে আইন শৃঙ্খলা রক্ষা, দেওয়ানী ও ফৌজদারী বিচার, রাজস্ব প্রশাসন নিয়ন্ত্রণ, প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ, বৃহৎ শিল্প, খনন কার্য এবং খনিজ সম্পদের উন্নয়ন ইত্যাদি। প্রতিদিন নতুন আপডেট চাকরির খবর জানতে JobCircularPro.com ভিজিট করুন।

প্রতিষ্ঠানের নাম উপজেলা পরিষদ
চাকরি ধরন সরকারি চাকরি
শিক্ষাগত যোগ্যতা এসএসসি সমমান পাশ
পদের সংখ্যা নিম্নে দেখুন
বেতন স্কেল আলোচনা সাপেক্ষ
বয়স সীমা ১৮ থেকে ৩০ বছর
আবেদনের মাধ্যম ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে
নতুন বিজ্ঞপ্তির সাইট JCP
আবেদনের শেষ সময় ১৪ সেপ্টেম্বর ২০২৩

সরকারি ও বেসরকারি চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইট জব সার্কুলার প্রো ভিজিট করতে পারেন।

উপজেলা পরিষদে চাকরি

রাঙ্গুনিয়া উপজেলা চট্টগ্রাম জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি

রাঙ্গুনিয়া উপজেলা চট্টগ্রাম জেলার পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য পাবেন এদেরে ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন করতে হবে ডাকযোগের মাধ্যমে।

Application Deadline: 14 September 2023

নাঙ্গলকোট উপজেলা কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি

নাঙ্গলকোট উপজেলা কুমিল্লা জেলার পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য পাবেন এদেরে ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন করতে হবে ডাকযোগের মাধ্যমে।

আবেদনের শেষ সময়ঃ ২৫ জুলাই ২০২৩

 

নোয়াখালী পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২৩ সার্কুলার

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

নোয়াখালী পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২৩ সার্কুলার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়োগ

নেত্রকোনা জেলা পরিষদ নিয়োগ

উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি

ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ

নওগাঁ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় নিয়োগ

জয়পুরহাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় নিয়োগ

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়োগ বগুড়া সদর

উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ কুমিল্লা

বাগেরহাট উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ

Agailjhara Barisal Upazila

Hathazari Chittagong

Banshkhali Upazila

Langadu Upazila Rangamati 

Burichang Upazila Parishad Office Job Circular

Bogra Sadar Upazila Nirbahi Officer’s Office Job Circular

উপজেলা পরিষদে জব সার্কুলার

আবেদনের নিয়ম ও বিভিন্ন শর্তাবলীঃ

  • আবেদনপত্র উপজেলা নির্বাহী অফিসার বরাবরের নিকট অফিস চলাকালীন সময়ে ডাকযোগে/সরাসরি অফিসে জমা প্রদান করতে হবে।
  • প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে।
  • আবেদনপত্রের সহিত দাখিলীয় সকল কাগজপত্র ১ম শ্রেণির গেজেটড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।
  • সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার পৌত্র/ পোত্রী/ পোষ্য কোটার ক্ষেত্রে বয়স ৩২ বছর মুক্তিযোদ্ধার প্রাধিকার সনদ সংযুক্ত করতে হবে।
  • সকল কোটা সরকারি নীতিমালা অনুযায়ী অনুসরণ করা হবে । উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক উপজাতীয় সনদপত্র দাখিল করতে হবে ।
  • ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলিয়া গণ্য করা হবে।
  • লিখিত পরীক্ষা বা সাক্ষাৎকারে হাজির হওয়ার জন্য কোনো প্রকার টি.এ,ডি,এ প্রদান করা হবে না।
  • নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের যেকোনো সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হবে।
  • নিয়োগ কার্যক্রম স্থগিত/ বাতিল সংক্রান্ত সকল ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
  • বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

উপজেলা পরিষদ গঠনঃ

  1. উপজেলার প্রাপ্তবয়স্ক ভোটারদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত একজন চেয়ারম্যান।
  2. উপজেলার আওতাধীন ইউনিয়ন পরিষদ ও পৌরসভার (যদি থাকে) চেয়ারম্যানগণ উপজেলা পরিষদের নির্বাচিত প্রতিনিধি হিসেবে থাকেন।
  3. ইউনিয়ন/পৌরসভার মোট সদস্যসংখ্যার এক তৃতীয়াংশ মহিলা আসনের জন্য বরাদ্দ থাকে এবং ইউনিয়ন/পৌরসভার মহিলা সদস্যগণ নিজেদের মধ্য থেকে এই সদস্য নির্বাচন করেন।

উপজেলা পরিষদের চাকরির খবর

সৃজিত উপজেলা পরিষদ কচুয়া চাঁদপুর এর কার্যলয়ের জন্য ১ জনকে ড্রাইভার পদে ৮ম শ্রেনী পাসে মাসিক ৯৩০০-২২৪৯০/- টাকা বেতনে নিয়োগ দেওয়া হবে আপনি যদি আবেদন করতে চান তাহলে নির্ধারিত সময়ের মধ্যে ডাক যোগের আধ্যমে আবেদন করে হবে। আবেদনের সকল তথ্য নিম্নের চিত্রে দেখুন; 

বিভিন্ন উপজেলা পরিষদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ,উপজেলা পরিষদ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। এটি বেকারদের পক্ষে এই বিশাল সুযোগ, যারা এই সেক্টরে করতে চান। উপজেলা পরিষদ আমাদের দেশের সবচেয়ে মূল্যবান অঙ্গ। জেলা কাউন্সিলে চাকরির সুযোগ থাকলে যে কেউ এই সুযোগটি নিতে পারেন।সরকারী খাতে পেশাগত সুযোগের জন্য উপজেলা পরিষদ এ  চাকরির প্রস্তাব দিয়েছে।

উপজেলা পরিষদ কর্তৃপক্ষ মনে করে যে আমাদের দেশে উজ্জ্বলতা তৈরি করে এই খাতে সাফল্যের মূল চাবিকাঠি তরুণ ও শক্তিশালী মানুষ। সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন এবং আমাদের এপটি ইন্সটল App: https://bit.ly/2GFJeWh করতে পারেন ।  আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে চান তবে অল্প সময়ের মধ্যে আপনার আবেদন জমা দেওয়া উচিত। Upazila Parishad Job Circular 2023 বিজ্ঞপ্তির সকল তথ্য।

Upazila Parishad  Job Circular 2023

উপজেলা (বাঙালি: উপজেলা, লিটল। ‘উপ-জেলা’ উচ্চারণ: উপজেলা), যা আগে থানা (বাংলা: থানা) নামে পরিচিত, এটি বাংলাদেশের একটি প্রশাসনিক অঞ্চল। তারা জেলার উপ-ইউনিট হিসাবে কাজ করে। তাদের কার্যকারিতা কাউন্টি বা পশ্চিমা দেশগুলির একটি বুরোর সাথে সাদৃশ্যপূর্ণ হতে দেখা যায়।

গ্রামীণ উপজেলাগুলি প্রশাসনিকভাবে ইউনিয়ন পরিষদ অঞ্চলে (ইউনিয়ন পরিষদ) বিভক্ত।বাংলাদেশে ৪৯২ টি উপজেলা রয়েছে (১৯ ডিসেম্বর ২০১৭ অনুযায়ী)  উপজেলাগুলি বাংলাদেশের আঞ্চলিক প্রশাসনের দ্বিতীয় সর্বনিম্ন স্তর। প্রশাসনিক কাঠামো প্রকৃতপক্ষে বিভাগ , জেলা (৬৪), উপজেলা এবং ইউনিয়ন পরিষদ (ইউপি) এ অন্তর্ভুক্ত রয়েছে। এই সরকারকে স্থানীয় সরকারকে শক্তিশালী করার প্রয়াসে প্রাক্তন সামরিক শাসক ও বাংলাদেশের রাষ্ট্রপতি লেফটেন্যান্ট জেনারেল হোসেন মোহাম্মদ এরশাদ এই বিবর্তন ব্যবস্থা প্রবর্তন করেছিলেন।

ইউপিগুলির নীচে, গ্রাম এবং প্যারা বিদ্যমান, তবে এগুলির কোনও প্রশাসনিক ক্ষমতা এবং নির্বাচিত সদস্য নেই। ১৯৮২ সালের স্থানীয় সরকার অধ্যাদেশের এক বছর পরে সংশোধন করা হয়, বিদ্যমান থানাগুলিকে উপজেলা হিসাবে পুনরায় নকশাকরণ ও উন্নীত করা হয়।

 

Upazila Parishad Job Circular, উপজেলা পরিষদে নিয়োগ বিজ্ঞপ্তি, উপজেলা পরিষদে চাকরি, উপজেলা পরিষদে জব সার্কুলার, উপজেলা পরিষদে চাকরির খবর, উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, উপজেলা পরিষদ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, উপজেলা পরিষদ লোগো,

উপজেলা পরিষদ এ নিয়োগ বিজ্ঞপ্তি  ,Assasuni Upazila Parishad  Job Circular ,Ghatail Upazila Nirbahi  Job Circular ,Nangalkot Upazila Nirbahi Job Circular ,Rupganj Upazila Nirbahi Job Circular ,Bera Upazila Nirbahi Job Circular ,Bissomvorpur Upazila Nirbahi Job Circular ,Lokkhichori Upazila Nirbahi Job Circular ,Charghat Upazila Nirbahi Job Circular ,Chorvadrashon Upazila Nirbahi Job Circular 2023 ,

Chorvadrashon Upazila Nirbahi Job CircularTarakanda Upazila Parishad Job Circular ,Karnaphuli Upazila Job Circular 2023 ,Karnaphuli Upazila Job Circular ,Patnitala Upazila Parishad Job Circular 2023 ,Patnitala Upazila Parishad Job Circular,Ghatail upazila Parishad Job Circular 2023 ,Ghatail upazila Parishad Job Circular,Manirampur upazila Parishad Job Circular 2023 ,

Manirampur upazila Parishad Job Circular,Homna upazila Parishad Job Circular 2023 ,Homna upazila Parishad Job Circular ,Raninagar upazila Parishad Job Circular 2023 ,Raninagar upazila Parishad Job Circular,Agoiljhara upazila Parishad Job Circular 2023 ,Agoiljhara upazila Parishad Job Circular,Fultola upazila Parishad Job Circular 2023  ,Fultola upazila Parishad Job Circular,kaliakoir upazila Parishad Job Circular 2023  ,

kaliakoir upazila Parishad Job Circular ,Gopalganj Sadar upazila Parishad Job Circular 2023 ,Gopalganj Sadar upazila Parishad Job Circular,Kalihati upazila Parishad Job Circular 2023 ,Kalihati upazila Parishad Job Circular,Sorishabari Upazila Parishad Job Circular 2023 ,Sorishabari Upazila Parishad Job Circular ,upazila parishad job circular 2023,upazila parishad in bangladesh,upazila parishad bangladesh,www.upazila parishad.gov.bd,bauphal upazila parishad,batiaghata upazila parishad,upazila parishad circular,

upazila parishad job circular,upazila parishad office job circular 2018,karnaphuli upazila parishad,keraniganj upazila parishad,kapasia upazila parishad,kalkini upazila parishad,savar upazila parishad, satkania upazila parishad,sandwip upazila parishad,sadar upazila parishad,upazila parishad tangail,ullapara upazila parishad,ukhia upazila parishad ,উপজেলা পরিষদ wiki ,উপজেলা পরিষদ কুমিল্লা , komella upazila parishad ,

উপজেলা পরিষদ জব  ,উপজেলা পরিষদ জব সার্কুলার ,উপজেলা পরিষদে চাকরি ,Upazila Nirbahi  Job Circular ,উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ,উপজেলা পরিষদের কাজ কি ,উপজেলা পরিষদে নিয়োগ  ,উপজেলা পরিষদের চাকরির খবর , উপজেলা পরিষদে চাকরি ,উপজেলা পরিষদ জব সার্কুলার ,জীবননগর উপজেলা পরিষদ ,জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন ,ঝিকরগাছা উপজেলা পরিষদ ,ঝিনাইগাতী উপজেলা পরিষদ ,টেকনাফ উপজেলা পরিষদ ,ডুমুরিয়া উপজেলা পরিষদ ,ডোমার উপজেলা পরিষদ ,উপজেলা পরিষদ ঢাকা ,উপজেলা পরিষদ নিয়োগ ,উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ,উপজেলা পরিষদ ফেঞ্চুগঞ্জ সিলেট , ,উপজেলা পরিষদ বরিশাল ,উপজেলা ভিত্তিক চাকরি ২০২৩ , উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ,