সেইপ প্রকল্প নিয়োগ ২০২৩-SEIP Project Job Circular 2023

সেইপ প্রকল্প নিয়োগ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের সেইপ প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, Skills for Employment Investment Program (SEIP) কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। SEIP প্রকল্পটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। এই SEIP প্রকল্প যুবক বা বেকারদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ কোর্সও প্রদান করে। বর্তমান এই প্রকল্পে দক্ষ জনবল প্রয়োজন তাই সেইপ প্রকল্প চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাই যারা বাংলাদেশ স্কিলস্‌ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম, SEIP প্রকল্পে চাকরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। আবেদন কারি কাংক্ষিত পদ নির্বাচন করে সঠিক ভাবে আবেদন ফরম পূরনকরে দ্রুত জমা দিন। নীচে SEIP প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তির সমস্ত তথ্য প্রদান করা হল।

আরো সার্কুলার পড়ুন:-
1) সকল সরকারি প্রকল্পে চাকরি
2) সেইপ (SEIP) প্রশিক্ষণ বিজ্ঞপ্তি
3) অর্থ মন্ত্রণালয় চাকুরীর বিজ্ঞপ্তি

সেইপ প্রকল্প নিয়োগ 2023

সেইপ প্রকল্প সহ সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট Job Circular Pro ভিজিট করতে পারেন। আপনি যদি সেইপ প্রকল্পে চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Skills for Employment Investment Program SEIP Job Circular 2023 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হল;

সেইপ প্রকল্প নিয়োগ 2023 এর সংক্ষিপ্ত বিবারণ নিম্নে দেখুন;

সেইপ প্রকল্প জব সার্কুলারের কিছু তথ্য
প্রতিষ্ঠানের নাম সেইপ প্রকল্প
জবের ধরন সরকারি চাকরি
পদের নাম  নিম্নে দেখুন
পদের সংখ্যা বিপুল জনবল
পড়াশোনার যোগ্যতা  বিএসসি সমমান পাশ
বেতন/সম্মানী স্কেল নিম্নে বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদন ফি বিজ্ঞপ্তি থেকে দেখে নিন
আবেদনের মাধ্যম ডাকযোগের মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
অফিসিয়াল সাইট SEIP
নতুন চাকরি সাইট JobCircularPro.com
আবেদন শেষ তারিখ ০৯-১২ সেপ্টেম্বর ২০২৩

SEIP নিয়োগ বিজ্ঞপ্তি 2023

Application Dadline: 09,10,11,12 September 2023 

সেইপ প্রকল্পে চাকরি

বাংলাদেশ সরকার রাজস্ব ও উন্নয়ন বাজেটের আওতায় দেশের বৃহত জনগোষ্ঠীকে দক্ষ ও উত্পাদনশীল জনশক্তিতে উচ্চ বর্ধনের পথে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।অর্থ মন্ত্রক, অর্থ মন্ত্রণালয় এর অধীনে কর্মসংস্থান বিনিয়োগ কর্মসূচির স্কিলস্‌ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) সরকারের একটি বিশেষায়িত প্রকল্প। প্রকল্পটি এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (ADB), স্যুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন (SDC) এবং বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে।

২০২০ সালের ডিসেম্বরে বাস্তবায়িত হওয়া প্রকল্পের প্রথম পর্যায়ে দেশের বিদ্যমান জনবল হবে পাঁচ লাখ (পাঁচ লক্ষ) লোককে বিভিন্ন কারিগরি ও বৃত্তিমূলক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে এবং ৩,৫০,০০০ (তিন লাখ পঞ্চাশ হাজার) প্রশিক্ষণার্থী, অর্থাৎ মোট প্রশিক্ষণার্থীর ৬০ শতাংশকে কর্মসংস্থান দেওয়া হবে।

SEIP project Job Circular 2023

সেই ধারাবাহিকতায় বর্তমানে রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে চারটি (৪) কোর্স  (আইটি সাপোর্ট টেকনিশিয়ান, গ্রাফিক্স ডিজাইন, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডিং) চলমান রয়েছে। প্রশিক্ষণার্থীরা যদি ৪ মাসের ৩৬০ ঘন্টা সময়কাল সফলভাবে কোর্সটি সম্পন্ন করেন, তবে বাংলাদেশ প্রযুক্তি শিক্ষা বোর্ড কর্তৃক প্রাসঙ্গিক বিষয়ে সার্টিফিকেট প্রদান করা হয়।


সেইপ প্রকল্প ২০২৩ , সেইপ প্রকল্প নিয়োগ ২০২৩ , সেইপ প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তি , Skills for Employment Investment Program SEIP Job Circular 2023 , স্কিলস্‌ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি , সেইপ প্রকল্পে চাকরি , SEIP Job Circular , SEIP Jobs Circular , সেইপ প্রকল্প জব সার্কুলার ,সেইপ বাংলাদেশ ,সেইপ প্রজেক্ট নিয়োগ , SEIP project Job Circular 2023 , SEIP project Jobs Circular , SEIP project Circular ,