স্নাতক/ বিবিএ / এমবিএ পাসে ন্যায্য টাকা বেতনে , বাংলাদেশ পেপসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে ।পেপসি একটি জনপ্রিয় কার্বনেট সফট ড্রিঙ্ক। পেপসি কোম্পানির প্রস্তুতকারক ও বিপণন সংস্থা। ১৮৯৬ সালে, পেপসির আবিষ্কার হয়েছিল এবং আমেরিকায় ‘ব্র্যাডস ড্রিঙ্ক’ নামে পরিচিত ছিল। ১৯০৩ সালের ১৬ জুন থেকে এটি বর্তমান নাম পেপসি দেওয়া হয় । আপনারা কি পানীয় পছন্দ করেন। পেপসি আপনাদের পছন্দসই বিভিন্ন পানীয়, আপনার বিশ্বাসের উপাদান এবং আপনার জীবনযাত্রার সাথে মানানসই প্যাকেজ আকার সরবরাহ করে থাকে। পেপসিকো প্রতিটি পন্য আপনাদের জন্য তৈরী করা থাকে। তাহলে চলুন জেনে আসি চাকরির বিজ্ঞপ্তির সকল বিস্তারিত।

পদের নামঃ Salse Executive
বেতন স্কেলঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ি ।
অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ি ।
শিক্ষাগত যোগ্যতাঃ বিবিএ / এমবিএ পাসে ।
অভিজ্ঞতাঃ ০২ বছরের ।
বয়স সীমাঃ ৩৫ বছর ।
আবেদন ফিঃ প্রযোজ্য নহে ।
আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যমে ।

আবেদনের সময় সীমাঃ ২৭ অক্টোবর ২০২১

পেপসি নিয়োগ ২০২১

পেপসি নিয়োগ ২০২১

আবেদনের সময়সীমাঃ  ২৭ অক্টোবর ২০২১

পেপসি কোন দেশের কোম্পানিঃ

১৮৯৮ সালে সেলেব ব্র্যাডহ্যাম দ্বারা পেপসি প্রথমে আমেরিকার নর্থ ক্যারোলিনাতে ‘ব্র্যাডস ড্রিংক’ নামে পরিচিতি পায়। ১৯০৩ সালে ব্র্যাড বোতলে পেপসি সরবরাহ শুরু করে। ১৯০৯ সালে পেপসি তার প্রথম বিজ্ঞাপন প্রচার করে। ১৯২৬ সাল থেকে পেপসি নিয়মিতভাবে তার লোগো ব্যবহার শুরু করে।পেপসির আবিষ্কার হয়েছিল ১৮৯৬ সালে, এবং আমেরিকায় ‘ব্র্যাডস ড্রিঙ্ক‘ নামে পরিচিত। এখন সারা বিশ্বে এটি চলে এই কোমল পানি।

এই সংস্থাটি সাতটি বিভাগ নিয়ে গঠিত: পেপসিকো বেভারেজ উত্তর আমেরিকা; ফ্রিটো-লে উত্তর আমেরিকা; কোয়েরার ফুডস উত্তর আমেরিকা; ল্যাটিন আমেরিকা; ইউরোপ; আফ্রিকা, মধ্য প্রাচ্য এবং দক্ষিণ এশিয়া; এবং এশিয়া প্যাসিফিক, অস্ট্রেলিয়া / নিউজিল্যান্ড এবং চীন। এই বিভাগগুলির প্রত্যেকটির নিজস্ব অনন্য ইতিহাস এবং ব্যবসায়ের পদ্ধতি রয়েছে।

পেপসি তৈরির উপাদানঃ

পেপসি ও সকল কোমল পানীয়তে ফসফরিক এসিড, ক্যাফেইন, কার্বন-ডাই-অক্সাইড, কৃত্রিম চিনিসহ নানা ধরনের রাসায়নিক উপাদানের মিশ্রণ থাকে।

ক্ষতিকর দিকঃ

চিনিযুক্ত কোমল পানীয় গ্রহণ  অস্বাস্থ্যকর ও ঝুঁকি পূর্ণ। এছাড়াও টাইপ ২ ডায়াবেটিস এবং অপুষ্টি হওয়ার ঝুঁকি রয়েছে। গবেষণাগারে প্রাপ্ত ফলাফলগুলি এই জাতীয় রোগ গুলিতে শর্করা উপাদান গুলির ব্যবহার বা প্রয়োগের জন্য দায়ী করা হয়েছে। কিন্তু অন্যান্য গবেষকরা ফলাফলের বিরুদ্ধে যুক্তি দিয়েছেন। কৃত্রিম পানীয় খাদ্য হজমে ভূমিকা রাখে বলে মনে করা হয়, কিন্তু কৃত্রিম পানীয় সাময়িক স্বস্তি প্রদান করলেও তারা আসলে পেটের ও পাকস্থলীর ভারসাম্য নষ্ট করে।। তাছাড়া, এই ধরনের পানীয় শরীরে ক্যালসিয়ামের পরিমাণ কমিয়ে দেয় যার ফলে হাড় ক্ষয়ের সমস্যা হয় এবং ক্ষুধা, অম্লতা, দাঁত ক্ষয় বা স্থূলতা হ্রাসেও ভূমিকা রাখে।

অনেক কোমল পানীয়তে ক্যাফেইন থাকে অপরিহার্য উপাদান হিসেবে। এই উপাদানটি উদ্বেগ এবং অনিদ্রাজনিত রোগে প্রধান কারণ হিসাবে স্বীকৃত। এছাড়াও, অনেক সমালোচক চিনির পাশাপাশি কৃত্রিম চিনির ব্যবহার নিয়েও প্রশ্ন তুলেছেন। এই কৃত্রিম শর্করা শরীরের ক্যান্সার, হৃদরোগ এবং ডায়াবেটিসের ঝুঁকি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে। শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা পানিতে সোডিয়াম বেনজোয়েটের উপস্থিতি আবিষ্কার করেছেন, যা ডিএনএ ক্ষতি এবং কর্মক্ষমতা হ্রাসে ভূমিকা রাখতে পারে। অন্যান্য উপাদানগুলি শরীরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে কিন্তু এগুলি খুব কম পরিমাণে উপস্থিত থাকে যা সহজে দৃশ্যমানতা সৃষ্টি করতে পারে না।


পেপসি নিয়োগ বিজ্ঞপ্তি , পেপসি কোম্পানিতে নিয়োগ ২০২১ , পেপসি চাকরি , পেপসি জব সার্কুলার , pepsi job , pepsi job circular , পেপসি কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ,

Pepsi Job Circular 2021 , Pepsico Jobs Circular ,পেপসি উইকিপিডিয়া ,পেপসি কোম্পানি ,পেপসি কোলা ,  পেপসি কোম্পানিতে চাকরি , পেপসি কোম্পানিতে জব সার্কুলার ,পেপসি কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি , পেপসি কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি , পেপসি কোলা নিয়োগ বিজ্ঞপ্তি , পেপসিকো কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *