বাংলাদেশ সমবায় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সমবায় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

সমবায় ব্যাংকের নতুন নিউজ প্রকাশ, বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেড (বিপিআই) অফিসিয়াল ওয়েবসাইট ও বিভিন্ন পত্রিকাতে এই ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। তাই আপনারা যারা ব্যাংকে চাকরি করতে আগ্রহী তারা দ্রুত এই সমবায় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করার আহ্বান করা যাচ্ছে। বাংলাদেশের সমবায় সমিতি ও কৃষক পর্যায়ে ঋণ প্রদানের লক্ষ্যে সরকারী উদ্যোগে ১৯২২ সালে সমবায় ব্যাংক প্রতিষ্ঠিত হয়। এটি একটি স্বায়ত্তশাসিত জাতীয় গবেষণা ইনস্টিটিউট যা একটি সংবিধিবদ্ধ সংস্থা হিসাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশে। আপনারনা অনেকে জানতে চান যে সমবায় ব্যাংক কি সরকারি? না এটি একটি বাণিজ্যিক ব্যাংক। এটি বাংলাদেশে পানি সম্পদ ব্যবস্থাপনা প্রকল্পের গবেষণা ও পরিকল্পনা পরিচালনা করে এবং কৃষক ও কৃষি খাতে ঋণ সহায়তা করে। এই ব্যাংকটির প্রধান কার্যালয় ঢাকাতে অবস্থিত।

বাংলাদেশ ব্যাংকের একটি কেন্দ্রীয় ব্যাংক যা অবিভক্ত বাংলায় ১৯২২ সালে প্রতিষ্ঠিত হয়। সমবায় ব্যাংকের আইন ও বিধিমালা অনুযায়ী চুক্তি ভিক্তিক ভাবে দক্ষ ও অভিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তি হতে হবে। এটিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্থ আহ্বান করা যাচ্ছে। এই নিয়োগ সার্কুলারে আগ্রহী প্রার্থিগন দ্রুত আবেদন করুন। আবেদনের নিয়ম সহ সকল তথ্য জানতে বিজ্ঞপ্তটি শেষ পর্যন্ত পড়ুন এবং নির্ভুল ভাবে আবেদন করুন। অসম্পূর্ণ / ভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোনো প্রকার যোগাযোগ ব্যতিরেকেই বাতিল করা হবে।

সমবায় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শর্থবলি: আবেদন পত্রে পদের নাম, বিজ্ঞপ্তি নম্বর ও তারিখ, প্রার্থীর নাম বাংলা এবং ইংরেজি, জাতীয় পরিচয় পত্র নম্বর, জন্ম নিবন্ধন সনদের নম্বর ও তারিখ, জন্ম তারিখ, মাতার নাম, পিতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, পত্র যোগাযোগের ঠিকানা, মোবাইল ফোন নাম্বার ও ইমেইল (যদি থাকে), ধর্ম, শিক্ষাগত যোগ্যতা (পাশের সন বিষয়ে প্রাপ্ত বিভাগ/শ্রেণী/গ্রেড) উল্লেখ করে আবেদন করতে হবে। আবেদনপত্রে সাথে ০২ কপি রঙিন ছবি এবং সকল সনদপত্রের কপি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

প্রতিষ্ঠানের নাম  সমবায় ব্যাংক লিমিটেড
বিজ্ঞপ্তির ধরন ব্যাংকে চাকরি
পদের সংখ্যা ০২ জন
পড়াশোনার যোগ্যতা স্নাতক/স্নাতোকত্তর পাস
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা  সর্বোচ্চ ৬১ বছর
আবেদনের নিয়ম ডাকযোগ এর মাধ্যমে আবেদন করতে হবে
অফিসিয়াল সাইট www.bsbl.org.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের শেষ সময় ১৭ জুলাই ২০২২

সমবায় ব্যাংক নিয়োগ

সমবায় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ তারিখঃ ১৭ জুলাই ২০২২

বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেড (বিপিআই) এর কিছু তথ্যঃ

ধরন বাণিজ্যিক ব্যাংক
শিল্প ব্যাংকিং
প্রতিষ্ঠাকাল ১৯২২
সদরদপ্তর
ঢাকা , বাংলাদেশ
বাণিজ্য অঞ্চল
বাংলাদেশের সবখানে
পণ্যসমূহ খুচরা পণ্য, ভোক্তা ঋণ, এসএমই, লিজ ফাইন্যান্সিং, বাণিজ্য ফাইনান্স
ওয়েবসাইট www.bsbl.org.bd