বাংলাদেশ পুলিশ একাডেমী তে নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ পুলিশ একাডেমী উপমহাদেশের শ্রেষ্ঠ পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র। এটি রাজশাহী শহর থেকে ২০ মাইল দূরে পদ্মা নদীর পূর্ব পাড়ে অবস্থিত। ব্রিটিশ সরকার কর্তৃক একাডেমীটি প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ একাডেমি পুলিশ অফিসারদের প্রশিক্ষণের লক্ষ্যে গঠিত একটি সংস্থা। এক সময় এটি ছিল ডাচ ট্রেডিং পোস্ট এবং পরে রবার্ট ওয়াটসন অ্যান্ড কোম্পানির ব্যবসায়িক কার্যালয়। ১৪২.৬ একর জায়গা জুড়ে এই সম্পত্তিটি সমস্ত স্থাপনা সহ ব্রিটিশ সরকার ১৯১০ সালে ২৫,০০০ টাকায় কিনেছিল। মেজর এইচ চামনিকে পুলিশ অফিসার ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার জন্য একাডেমি স্থাপনের দায়িত্ব দেওয়া হয়েছিল। একাডেমির প্রতিষ্ঠা শুরু হয়েছিল ১৯১২ সালের জুলাই মাসে।

বাংলাদেশ হাইওয়ে পুলিশ ও পুলিশ একাডেমী তে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ !
বেতন স্কেলঃ   টাকা
যোগ্যতাঃ এসএসসি পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বিজ্ঞপ্তি পাবেন এখানেঃ  https://jobs.kfplanet.com
আবেদনের সময়সীমাঃ ৭ অক্টোবার ২০২১ ইং।

বাংলাদেশ পুলিশ একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি 2021

 

Application Deadline: 30 August 2021

Application Deadline: 25 August 2021

Rangpur Police Super (SP) Office Job Circular 2021

 

Police job

# ১৯১৫ সালে ১২ জন সহকারী পুলিশ সুপার, ২ জন পুলিশ সুপার, ১২ জন সাব-ইন্সপেক্টর ও ৪০০ জন কন্সটেবল নিয়ে পুলিশ একাডেমীর যাত্রা শুরু। এখানকার বড়কুঠি শিক্ষানবীশ পুলিশ সুপারদের আবাস গৃহ। দুটি কুটি ড্রিল মাস্টারের জন্য এবং বাকি ছয়টি কুঠি কন্সটেবলের ব্যারাক, শ্রেণীকক্ষ, লাইব্রেরী, ক্লাব, অশ্বশাল প্রভৃতি কাজে ব্যবহৃত হচ্ছে। প্রয়োজনের কথা চিন্তা করে পরে আরো ভবন নির্মাণ করা হয়েছে। ছোট বাচ্চাদের জন্য আছে একটি স্কুল। ১৯৬২ সালে ফিল্ড মার্শাল ‘আইয়ুব খান’ সফর কালে নাম পরিবর্তন করে সারদা পুলিশ একাডেমী রাখেন। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় আবার নাম পরিবর্তন করে রাখ হয় ‘বাংলাদেশ পুলিশ একাডেমী’। বর্তমান অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন নাজিবুর রহমান। ২০১২ সালে একশ বছর পূর্তিতে মাননীয় প্রধান মন্ত্রী ‘শেখ হাসিনা’ উপস্থিত ছিলেন।

 

পুলিশ job ,পুলিশ , পুলিশ চাকরি ,police ,Police job ,পুলিশ নিয়োগ 2021 ,বাংলাদেশ পুলিশ একাডেমী তে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ 2021 , বাংলাদেশ পুলিশ ,বাংলাদেশ পুলিশ একাডেমী ,বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি

 

আরো চাকরির সার্কুলার দেখুনঃ

পুলিশ সুপারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

পুলিশ টেলিকম সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট এ নিয়োগ বিজ্ঞপ্তি

পুলিশ হেডকোয়ার্টার্স নিয়োগ বিজ্ঞপ্তি