বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2024, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি (BGB) কতৃপক্ষ কতৃক প্রকাশিত হয়েছে। এটি সমস্ত বেকারদের কাছে  এটি একটি বড় সুযোগ। বর্ডার গার্ড বাংলাদেশ এর বাংলা অর্থ হলো, বাংলাদেশ সীমান্ত রক্ষক এটি বাংলাদেশের একটি আধাসামরিক বাহিনী। এই প্রতিষ্ঠানের মূল কাজ হল মূলত বাংলাদেশের সীমান্ত রক্ষা করা। এর প্রধান কার্যালয় ঢাকার পিলখানায় অবস্থিত। ২০০৯ সালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নাম করন করা হয়। সর্বাধিক লোকেরা একটি ভাল সরাকারি চাকরি পছন্দ করেন। তাই এই চাকরির বিজ্ঞপ্তিটি মানুষের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের দেশে এটি একটি দুর্দান্ত সম্মানের চাকরি। তাই অনেক মানুষের কাছে এটি স্বপ্নের চাকরি।

বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক নিয়োগ বিজ্ঞপ্তি 2024

আপনাদের সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের Job Circular Pro টিম। জব সার্কুলার প্রো টিমের লক্ষ হলো কর্মসংস্থান সম্পর্কিত সমস্ত তথ্য সরবরাহ করা। এই পরিষেবা বেকারত্ব হ্রাসে ভূমিকা পালন করবে। আপনারা যে ভাবে বর্ডার গার্ড বাংলাদেশ অসামরিক পদে নিয়োগ ২০২৪ সার্কুলারে আবেদন করতে পারবেন, চলুন তা এক নজরে সকল বিস্তারিত তথ্য ও আবেদনের নিয়ম জেনে আসি;

বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রকাশ করা হল:

  • যোগ্যতা: ৮ম,এসএসসি, এইচএসসি পাশে আবেদন করতে পারবেন
  • আবেদন শুরু: ১ ডিসেম্বর ২০২৪
  • পদ সংখ্যা: দেশব্যাপী নিয়োগ 
  • আবেদন পদ্ধতি: ডাকযোগের এর মাধ্যমে
  • আবেদন শেষ তারিখ: ৩১ ডিসেম্বর ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশ অসামরিক পদে নিয়োগ ২০২৪

আবেদনের শেষ সময়: ৩১ ডিসেম্বর ২০২৪

BGB Job Circular 2024

 

আবেদনের শেষ সময়: ১৪ আগস্ট ২০২৪

আরো বিস্তারিত দেখুন: বিজিবি নিয়োগ ২০২৪ সার্কুলার

আবেদনের নিয়ম:- বর্ডার গার্ড বাংলাদেশ এ যোগ দিন সীমান্ত রক্ষার গর্বের অংশীদার হোন।

আগ্রহী প্রার্থীদের মোবাইলে এসএমএসের (sms) মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থিদের এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BGB<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় বার এসএমএস পাঠানোর সময় মোবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে যেকোন সমস্যা সমাধান বা কোন কিছু জানার জন্য যেকোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

বিজিবি বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি 2024

Border Guard Bangladesh (BGB) Civil Job Circular 2024

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বীরত্ব ও ঐতিহ্যের গৌরবমন্ডিত এক সুশৃঙ্খল আধা-সামরিক বাহিনী। বাংলাদেশের সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু এবং মাদক পাচার প্রতিরোধসহ অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষার কাজে বিজিবি ‘অতন্দ্র প্রহরী’র দায়িত্ব পালন করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর ২২৩ বছরের দীর্ঘ পথ পরিক্রমায় বর্তমানে এবাহিনীর দায়িত্ব-কর্তব্যের ব্যাপকতা বৃদ্ধি এবং কর্মকুশলতা বহুমাত্রিকতা লাভ করেছে।বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে এবাহিনী অবিস্মরণীয় বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাক-হানাদার বাহিনী ঢাকার পিলখানাস্থ তৎকালীন ইপিআর সদর দপ্তর আক্রমণ করে । এবাহিনী সদর দপ্তর থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতার বার্তা ওয়ারলেস যোগে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়া হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (BGB) জব সার্কুলার

ফলে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ে এদেশের সৈনিক-জনতা। প্রথম দিকে ইপিআরের বাঙালি সদস্যগণ রণকৌশলগত কারণে বুড়িগঙ্গা নদীর অপর তীরে জিঞ্জিরায় প্রতিরোধ গড়ে তোলে। পরবর্তীতে এবাহিনীর ১২ হাজার বাঙালি সৈনিক অন্যান্য বাহিনী ও মুক্তিকামী মানুষের সাথে সংগঠিত হয়ে বাংলাদেশের ১১টি সেক্টরে ৯ মাস ব্যাপী সশস্ত্র যুদ্ধে নিয়োজিত থাকে। এবাহিনীর মুক্তিযোদ্ধাগণ পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধ, গেরিলা যুদ্ধ ও শত্রুঘাঁটি নিশ্চিহ্ন করতে আত্নঘাতি আক্রমণসহ অসংখ্য দুর্ধর্ষ অপারেশন পরিচালনা করে। মুক্তিযুদ্ধে এবাহিনীর সর্বমোট ৮১৭ জন সৈনিক শহীদ হন। এঁদের মধ্যে অপরিসীম বীরত্বের জন্য শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ এবং শহীদ ল্যান্স নায়েক মুন্সী আবদুর রউফ কে সর্বোচ্চ সামরিক খেতাব ‘বীর শ্রেষ্ঠ’ পদক প্রদান করা হয়। এছাড়া ৮ জন ‘বীর উত্তম’, ৩২ জন ‘বীর বিক্রম’ ও ৭৮ জন ‘বীর প্রতীক’ খেতাবে ভূষিত হন।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ ২০২৩ সার্কুলার-BGB Job Circular 2023

🔎 নতুন আপডেট পেতে ফেসবুকে আমাদের সাথে সংযুক্ত হতে পারেন;

Facebook - log in or sign up  আমাদের ফেসবুক পেজ:👉🏾 √JobCircularPro
Facebook - log in or sign up আমাদের ফেসবুক গ্রুপ:👉🏾  √চাকরির নিয়োগ সার্কুলার
🌐 আমাদেওয়েবসাইট 👉🏿 Job Circular Pro.com


বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক পদে নিয়োগ, বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক নিয়োগ, বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক পদে নিয়োগ ২০২৪, বর্ডার গার্ড বেসামরিক নিয়োগ,বর্ডার গার্ড বাংলাদেশ এ অসামরিক নিয়োগ বিজ্ঞপ্তি  ,বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি  ,বর্ডার গার্ড বাংলাদেশ বেসামরিক নিয়োগ বিজ্ঞপ্তি 2024 ,বর্ডার গার্ড বাংলাদেশ ,

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ,বর্ডার গার্ড নিয়োগ ২০২৪ ,বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪,বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 ,bd বর্ডার গার্ড ,বর্ডার গার্ড job ,www.বর্ডার গার্ড বাংলাদেশ ,বর্ডার গার্ড বাংলাদেশ সার্কুলার 2024 ,বর্ডার গার্ড নিয়োগ 2024 ,বাংলাদেশ বর্ডার গার্ড 2024 ,বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ 2024 ,বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি 2024 ,border guard bangladesh job circular ,border guard bangladesh news ,border guard bangladesh circular 2024 ,

about border guard bangladesh ,border guard bangladesh.com ,border guard bd circular ,director general border guard bangladesh ,border guards bangladesh engagements ,border guard bangladesh job ,border guard bangladesh job 2024 ,border guard bangladesh job news ,border guard bangladesh khulna ,bangladesh border guard new ,border guard of bangladesh ,border guard of bangladesh circular ,circular of border guard bangladesh ,www.border guard bangladesh ,www.border guard bangladesh job circular 2024 ,border guard bangladesh 2024 , Border Guard Bangladesh (BGB) Civil Job Circular 2024