১৪৯ পদে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি-Fire Service Job Circular 2023

Fire Service Job Circular

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এটি একটি সরকারি প্রতিষ্ঠান যেখানে অনেক প্রার্থী চাকরি করতে আগ্রহ প্রকাশ করেন এবং অনেক লোক এরকম চাকরি করতে চায়। এটি বেকার লোকদের কাছে একটি মূল্যবান জব সার্কুলার যেটি সাবলম্বি করতে সাহায্য করবে। সুতরাং, আমরা বলতে পারি যে আপনি যদি সরকারি চাকরি করতে চান তবে এই চাকরির বিজ্ঞপ্তিটি আপনার জন্য। প্রতিনিয়ত আপনাদের সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের Job Circular Pro টিম। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জব সার্কুলার সহ নতুন চাকরির খবর আপডেট করা হবে আমাদের ফেজবুক পেজে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৩

আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। ফায়ার সার্ভিন ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিুবর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পার্স উল্লিখিত যোগ্যতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদে নিকট হতে নিম্ন শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। এছাড়া আপনারা যে ভাবে Fire Service and Civil Defense Job Circular 2023 চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন, চলুন তা এক নজরে সকল বিস্তারিত তথ্য ও আবেদনের নিয়ম জেনে আসি;- 

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩

প্রতিষ্ঠানের নাম  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
চাকরি ধরন  সরকারি চাকরি
পদের সংখ্যা ১৪৯ টি জনবল
পড়াশোনার যোগ্যতা নিম্নে দেখুন
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়
আবেদনের নিয়ম অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক www.fscd.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.fireservice.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময় ১৬ জুলাই ২০২৩
পরিক্ষার সময় কাল ২০২৩

প্রতিষ্ঠানে নামঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

পদের নামঃ ফায়ার ফাইটার
শিক্ষা গত যোগ্যতাঃ মাধ্যমিক সমমান পাশ
পদ সংখাঃ অনির্দিষ্ট
আবেদনের সময়সীমাঃ ১৬ জুলাই ২০২৩ (আরো বিজ্ঞপ্তিতে দেখুন)

 ফায়ার সার্ভিস জব সার্কুলার 2023

ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ

Bangladesh Fire Service & Civil Defence Viva Exam Notice

Visit Bangladesh Fire Service & Civil Defence Official Website: www.fireservice.gov.bd

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৩

Application Deadline: 16 July 2023

Apply Online: fscd.teletalk.com.bd

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ছাত্র-ছাত্রী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ!

আবেদনের শেষ সময়ঃ ০২ ফেব্রুয়ারি ২০২৩

ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশ!

 ফায়ার সার্ভিসে ড্রাইভার পদে পরীক্ষা

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভর্তি বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরীক্ষার ফলাফল

ফায়ার সার্ভিস চাকরির খবর ২০২৩

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এ ২ ধরনের ৭৯ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ।

পদের নামঃ সহকারী মেকানিক
শিক্ষা গত যোগ্যতাঃ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ৪ জন
বেতনঃ ১৭০০-২৩৪৯০/ টাকা

পদের নামঃ ডুবুরি (পুরুষ)
শিক্ষা গত যোগ্যতাঃ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ১৪ জন
বেতনঃ ৯০০০-২১৮০০/- টাকা

পদের নামঃ আারলেস মেকানিক
শিক্ষা গত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ০১ জন
বেতনঃ ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা

পদের নামঃ কারদেন্টার
শিক্ষা গত যোগ্যতাঃ কোন স্বীকৃত, টেকনিক্যাল ইনস্টিটিউট হতে টড সার্টিফিকেট ধারী হতে হবে ।
পদ সংখাঃ ০১ জন
বেতনঃ ৯০০০-২২৪৯০/ টাকা

পদের নামঃ ওয়ার্কশপ হেলপার
শিক্ষা গত যোগ্যতাঃ সরকার অনুমোদিত কোন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার হতে সার্টিফিকেট ধারী হতে হবে ।
পদ সংখাঃ ০৩ জন
বেতনঃ ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা

Apply Online: fscd.teletalk.com.bd

ফায়ার সার্ভিস আবেদন ফরম

আবেদনের নিয়মঃ

অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং ভাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।
নির্ধারিত ফরমের সকল কলাম সঠিকভাবে পূরণ করতে হবে নিজ হাতে স্থাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে এবং প্রবেশপত্র প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও পিভিল ডিফেন্গ অধিদন্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। পূরণকৃত আবেদন ফরমের সাথে সমপ্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৪ চোর কপি রঙিন ছবি (৫ সেমিঃ/:৫ সেমিঃ সাইজের) এবং প্রবেশপর্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা করৃক সত্যায়িত নির্দিষ্ট স্থানে সংযুক্ত করতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিক্ষার ফলাফল

Bangladesh Fire Service & Civil Defence Job Application Form 2023

Visit Website

ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে একটি জরুরি পরিষেবা সংস্থা is এই সংস্থার সমস্ত কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত। তৎকালীন ব্রিটিশ সরকার অবিভক্ত ভারতে ১৯৩৯-৪০ সালে ফায়ার সার্ভিস প্রতিষ্ঠা করে। দেশ বিভাগের সময় তিনি আঞ্চলিক স্তরে কলকাতা শহরের জন্য কলকাতা ফায়ার সার্ভিস এবং অবিভক্ত বাংলার জন্য বেঙ্গল ফায়ার সার্ভিস (কলকাতা) তৈরি করেছিলেন। ১৯৪। সালে, এই অঞ্চলে ফায়ার সার্ভিসের নামকরণ করা হয় পূর্ব পাকিস্তান ফায়ার সার্ভিস।

একইভাবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, ভারতের সিভিল ডিফেন্স বিভাগ প্রথমে এয়ার রাইড সাবধানতা (এআরপি) এবং পরে ১৯৫১ সালে সিভিল ডিফেন্স বিভাগ হিসাবে তৈরি করা হয়েছিল। কাজ পরিচালনার উদ্দেশ্যে, সড়ক ও জনপথ বিভাগের অধীনে উদ্ধার বিভাগ নামে একটি বিভাগ তৈরি করা হয়েছিল।১৯৯১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস অধিদপ্তর এবং সিভিল ডিফেন্স বিভাগ সরকারী বিজ্ঞপ্তি অনুসারে একীভূত হয়েছিল এবং ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স বিভাগ প্রতিষ্ঠিত হয়। পরে এটি উদ্ধার বিভাগ, ফায়ার সার্ভিস এবং সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সিভিল ডিফেন্স বিভাগে অন্তর্ভুক্ত করা হয়।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ,fire service job circular 2023 ,fire service job circular ,fire service job circular 2023 pdf ,fire service job result 2023 ,fire service job 2023 ,firefighter job ,fire service job.com ,fire service job bd ,the fire service jobs ,the fire service college jobs ,fire service bd job ,fire service jobs 2023 ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ 2023 ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স , ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স,বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স , ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ বিভিন্ন পদের নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে চাকরি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ,বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী , ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিরাজগঞ্জ ,বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হেড কোয়ার্টার ঢাকা ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ,

fire service civil job circular 2023 ,fire service civil job circular ,fire service civil defence job circular 2023 ,fire service and civil defence job circular ,