বাংলাদেশ কৃষি তথ্য সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি – Agricultural Information Service AIS Job Circular 2024

কৃষি তথ্য সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি – Agricultural Information Service AIS Job Circular

আপনি যদি কৃষি তথ্য সার্ভিসের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Agricultural Information Service AIS Job Circular 2024  সম্পর্কে জানতে চান, তবে আমাদের এই পোষ্ট টি আপনার জন্য।এই কৃষি তথ্য সার্ভিস জব সার্কুলার টি সাধারণত কৃষি মন্ত্রণালয়ের অধীনে প্রকাশিত হয়ে থাকে। কৃষি তথ্য সার্ভিস  এআইএস (AIS) হলো বাংলাদেশ সরকারের একটি গুরুত্বপূর্ণ সংস্থা, যা কৃষি সংক্রান্ত তথ্য ও পরামর্শ প্রদান করে থাকে। কৃষকদের নানাবিধ চাষাবাদ পদ্ধতি, প্রযুক্তি এবং আধুনিক কৃষি উপকরণ সম্পর্কে সচেতন করাই এই সংস্থার মূল উদ্দেশ্য। সংস্থাটি সাধারণত কৃষি তথ্য সার্ভিসের অধীনে বিভিন্ন পদে নিয়োগ দিয়ে থাকে, যা কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগে দক্ষ জনশক্তি সরবরাহে সহায়ক।

বাংলাদেশ কৃষি তথ্য সার্ভিস চাকরির তথ্য সরকারি ওয়েবসাইট, দৈনিক পত্রিকা এবং চাকরির পোর্টালগুলোতে প্রকাশিত হয়েছে। নিয়োগের সময়, যোগ্যতা, আবেদন প্রক্রিয়া, এবং পরীক্ষার তারিখ ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য গুলি নিম্নের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। নিয়মিত আমাদের ওয়েবসাইট JCP চেক করলে আপনি সর্বশেষ আপডেট নতুন চাকরির খবর পেতে পারেন। আপনি যদি বর্তমান বা সাম্প্রতিক নিয়োগ সম্পর্কে জানতে চান তাহলে বিজ্ঞপ্তিটি শেষ পর্যন্ত পড়ুন।

কৃষি তথ্য সার্ভিস নিয়োগ

১০ টি পদে কৃষি তথ্য সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলো, সেখানে সাধারণত বিভিন্ন পদ যেমন সহকারী পরিচালক, সহকারী সম্পাদক, কম্পোজিটর, ক্যাশিয়ার কাম একাউটেন্ট, প্রুফরিডার, প্রেরক, পেইন্টার, কার্পেন্টার, ডার্করুম সহকারী, কৃষি কর্মকর্তা, তথ্য কর্মকর্তা, ফিল্ড সহকারী ইত্যাদিতে নিয়োগের জন্য আবেদন করার আহ্বান করা হলো। বিজ্ঞপ্তিতে পদ অনুযায়ী যোগ্যতার শর্তাবলী, বয়সসীমা, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, এবং অভিজ্ঞতার বিস্তারিত বিবরণ নিম্নে উল্লেখ করা হলো :

কৃষি তথ্য সার্ভিস জব সার্কুলারের কিছু তথ্য 
প্রতিষ্ঠানের নাম কৃষি তথ্য সার্ভিস নিয়োগ ( AIS)
জবের ধরন সরকারি চাকরি
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
পদের সংখ্যা ১০ টি জনবল
পড়াশোনার যোগ্যতা এসএসসি থেকে স্নাতক সমমান পাশ
বেতন/সম্মানী স্কেল ১১,৩০০-২৭,৩০০/- থেকে ৮,৮০০-২০,০১০/- টাকা
চাকরির ধরন ফুল টাইম
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে আবেদন জমা দিতে হবে
আবেদনের লিংক ais.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.ais.gov.bd
নতুন চাকরি সাইট JobCircularPro.com
আবেদন শেষ তারিখ ০৪ জুলাই ২০২৪ বিকেল ৫টা পর্যন্ত

 

AIS Job Circular 2024

০৮টি ক্যাটাগরির মোট ১০ টি পদে Agricultural Information Service AIS Job Circular 2024 (http://ais.teletalk.com.bd এবং www.ais.gov.bd ওয়েবসাইটে) আবেদন করুন। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।  আবেদনের সময় সীমা হলো ০৪ জুন ২০২৪ থেকে ০৪ জুলাই ২০২৪ পর্যন্ত

কৃষি তথ্য সার্ভিস নিয়োগ

কৃষি তথ্য সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Agricultural Information Service AIS Job Circular 2024

আবেদনের শেষ তারিখঃ ০৪ জুলাই ২০২৪ বিকেল ৫টা

DownloadForm Application

কৃষি তথ্য সার্ভিস চাকরি

বেতন ও সুবিধা:

সরকারি নিয়ম অনুযায়ী কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তাদের বেতন স্কেল (১১,৩০০-২৭,৩০০/- থেকে ৮,৮০০-২০,০১০/- টাকা ) সহ ও অন্যান্য সুবিধা প্রদান করা হয়, যা পদমর্যাদা অনুযায়ী নির্ধারিত হয়।

আবেদন প্রক্রিয়া:

কৃষি তথ্য সার্ভিস নিয়োগের জন্য আবেদন করার নিয়ম হল অনলাইনের মাধ্যমে, আবেদন লিংক ais.teletalk.com.bd । কৃষি তথ্য সার্ভিস বিজ্ঞপ্তিতে নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীদেরকে নির্ধারিত ফরম পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে আবেদন জমা দিতে হবে।

পরীক্ষা ও বাছাই প্রক্রিয়া:

কৃষি তথ্য সার্ভিস আবেদনকারীদেরকে লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা, এবং প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে বাছাই করা হয়। নির্ধারিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা পরবর্তী ধাপে যাওয়ার সুযোগ পান।

কর্মক্ষেত্র ও দায়িত্ব:

নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্বের মধ্যে রয়েছে কৃষকদের সাথে সরাসরি কাজ করা, আধুনিক কৃষি প্রযুক্তি ও পদ্ধতি সম্পর্কে পরামর্শ প্রদান, এবং বিভিন্ন কৃষি প্রকল্পের বাস্তবায়ন ও তত্ত্বাবধান করা।

আবেদনের শর্থবলি:

  • চাকুরীরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  • ক্রটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  • প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও স্থান প্রবেশপত্রের মাধ্যমে জানানো হবে।
  • মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে ।
  • পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না।
  • বিজ্ঞাপিত পদের সংখ্যা প্রয়োজনীয় কম/বেশি করার এবং এই বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
  • প্রচলিত নিয়োগবিধি/কোটা সংক্রান্ত সরকার এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিধি/আদেশ ও আনুষ্ঠানিকতা যথাযথভাবে অনুসরণ করা হবে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

 

বাংলাদেশ কৃষি তথ্য সার্ভিস, কৃষি তথ্য সার্ভিস চাকরি, কৃষি তথ্য সার্ভিস চাকরির সার্কুলার, কৃষি তথ্য সার্ভিস জব সার্কুলার, কৃষি তথ্য সার্ভিস চাকরিতে আবেদনের নিয়ম।
কৃষি তথ্য সার্ভিস নিয়োগ, কৃষি তথ্য সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি,