সেনা কল্যাণ নিয়োগ বিজ্ঞপ্তি-Sena Kalyan Sangstha Job Circular 2022

Sena Kalyan Sangstha Job Circular

বিএসসি ইঞ্জিনিয়ার সমমান পাশে, ম্যানেজার পদে সাম্প্রতিক বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ, সেনাবাহিনী সমিতি কর্তৃক প্রকাশিত হয়েছে। সেনা কল্যাণ সংস্থা বাংলাদেশ সরকার অনুমোদিত বাংলাদেশ সেনাবাহিনীর মালিকানাধীন ও সেনাবাহিনী পরিচালিত একটি সংস্থা। এটি সেনা সদস্যদের কল্যাণে গঠিত হয়েছিল। সংস্থার লক্ষ্য হ’ল সংস্থার মালিক এবং তাদের নির্ভরশীলদের জন্য তহবিল তৈরি করা এবং সরবরাহ করা। সংস্থাটি ১৯৫৩ সালে ফৌজি ফাউন্ডেশনের অংশ হিসেবে সৃষ্টি হয়। এটি তখন দাতব্য প্রতিষ্ঠান আইন, ১৮৯০-এর অধীনে একটি দাতব্য ট্রাস্ট হিসেবে নিবন্ধিত হয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পহেলা জুলাই ১৯৭২ সালে এটি সেনাকল্যাণ সংস্থা নামে পুনর্গঠিত হয়। প্রায় সময় বিভিন্ন ক্যাটাগরিতে সেনা কল্যাণ সংস্থা জব সার্কুলার প্রকাশ করে থাকে। বাংলাদেশের সেনা কল্যাণ সংস্থাতে চাকরি করতে চাইলে আপনি এই সুযোগটি নিতে পারে। আপনাকে আবেদন করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে। 

সেনা কল্যাণ সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন। আপনি যদি Sena Kalyan Sangstha Job Circular 2022 এ আবেদন করতে চান তবে আপনাকে প্রার্থীদেরকে সদ্য তোলা ০২ কপি পাসপোর্ট সাইজের ছবি, জীবন-বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্র সহ সকল প্রয়োজনীয় কাগজ পত্র সংযুক্ত করে আপনাকে ডাকযোগের মাধ্যমে নির্ধারিত ঠিকানায়, নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে।

সংস্থার নাম সেনা কল্যাণ
সংস্থার ধরন বেসরকারি
পদের সংখ্যা নির্দিষ্ট নয়
পড়াশুনার যোগ্যতা বিএসসি ইঞ্জিনিয়ার সমমান পাশ
অভিজ্ঞাতা ১০ বছরের
বয়স সীমা ৫০ বছর
আবেদন ফি প্রযোজ্য নহে
আবেদনের মাধ্যম ডাকযোগের মাধ্যমে
আবেদনের সময় সীমা ১০ এপ্রিল ২০২২

প্রতিষ্ঠানের নামঃ সেনা কল্যাণ সংস্থা

শিক্ষা গত যোগ্যতাঃ এইচএসসি/ স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
অভিজ্ঞতাঃ পদ ভেদে
বয়স সীমাঃ ৫০ বছর
পদ সংখাঃ অনির্দিষ্ট ।
বেতনঃ আলোচনা সাপেক্ষ

আবেদনের শেষ তারিখঃ ১০ এপ্রিল ২০২২

সেনা কল্যাণ সংস্থা নিয়োগ ২০২২

আবেদনের শেষ তারিখঃ ১০ এপ্রিল ২০২২

সেনা কল্যাণ সংস্থা চাকরি

সেনা কল্যাণ সংস্থার মোংলা সিমেন্ট ফ্যাক্টারিতে জরুরী ভিত্তিতে নিম্ন বর্ণিত পদে জনবল নেয়া হবেঃ

আবেদনের শেষ তারিখঃ ১০ এপ্রিল ২০২২

সেনা কল্যাণ সংস্থা জব সার্কুলার

সেনা কল্যাণ সংস্থাতে আবেদনের নিয়ম:- আগহী যোগ্য প্রর্থীপণকে সদ্য তোলা ০২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, জীবন-বৃ্ান্ত, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্রসহ আবেদনপত্র (খামের উপর পদবী উল্লেখসহ) আগামী নির্ধারিত তারিখ বিকাল ০৪ ঘটিকার মধ্যে উপরোক্ত ঠিকানায় প্রেরণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

সেনা কল্যাণ সংস্থাতে আবেদনের যোগ্যতা:-

১। স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে ০৪ (চার) বছর মেয়াদী বিএসসি ইঞ্জিনিয়ার পাশ হতে হবে।
২। সিমেন্ট কারখানায় উৎপাদন/ যান্ত্রিক বিভাগে কমপক্ষে ১০ বছরের বাস্তব অভিজ্ঞতা। তবে যোগ্যত সাপেক্ষে ১০ বছরের কম অভিজ্ঞতা দেরকেও বিবেচনায় নেয়া হবে।
৩। সিমেন্ট উৎপাদন কারখানায় ম্যানেজার (উৎপাদন ও যান্ত্রিক) পদে ৩-৫ বছরের অভিজ্ঞতা ।
৪। সিমেন্ট উৎপাদনের সাথে জড়িত সকল প্রসেস ইকুইপমেন্টের (গিয়ার বন্ু,বলমিল, পিএলসি সিষ্টেম ইত্যাদি অপারেশন এবং রক্ষণাবেক্ষন বিষয়ে জ্ঞান থাকতে হবে।
৫। সিমেন্ট উৎপাদন প্রসেস বিষয়ে বিশেষ ট্রেনিং প্রাপ্তপণ অগ্রধিকার পাবেন।
৬। কমপ্রেসার, হাইড্রোলিক সিষ্টেম সম্বলিত মেশিনারীসহ বিভিন্ন যন্ত্রিক মেশিনারী অভারহোলিং মেইনটেন্যান্স বিষয়ে বিশেষ জ্ঞান থাকতে হবে।
৭। বিভন্ন প্রসেস ই্সটুমেন্ট এবং অটোমেশন ইন্টার লোকিং সিষ্টেম সম্পর্কে ধারণা থাকতে হবে।
৮। পেশাগত সেফটি এবং বিভিন্ন কমপ্লযায়েল বিষয়ে জ্ঞান থাকতে হবে।
৯। সিমেন্ট উৎপাদনে ব্যবহৃত কীচামাল ব্যবস্থাপনায় দক্ষ হতে হবে। বেতন ও ভাতাদি, বেতনও সুবিধাদি এসকেএস এর পলিসি/আলোচনা সাপেক্ষে

 

 

Sena Kalyan Sangstha Job Circular

Check Sena Kalyan Sangstha All Recent job Circular Posted On BD jobs here

 

Click Here To View Job Circular & Apply Online

If you want to apply for Sena Kalyan Sangstha Job Circular 2022, you need to attach all the required documents including 2 recent passport size photographs, CV, Certificate of Educational Qualification and Experience and National Identity Card to the designated address by post. Must apply within.

সেন কল্যাণ সংস্থা জব সার্কুলার

সেন কল্যাণ সংস্থা (এসকেএস) যুদ্ধোত্তর সেবা পুনর্গঠন তহবিল হিসাবে যাত্রা শুরু করে। এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নির্মিত তহবিলের বাইরে সরকার প্রতিমাসে যোদ্ধা সৈনিকের জন্য দুই টাকা করে অর্থ সংগ্রহ করে। অর্থটি নাগরিক জীবনে তাদের পুনর্বাসনের জন্য ব্যয় করা উচিত ছিল যখন তারা যুদ্ধের পরে জনশক্তিযুক্ত হবে। ভারত-পাক বিভক্তির পরে এর নামকরণ করা হয় ফৌজি ফাউন্ডেশন। তত্কালীন পূর্ব পাকিস্তানের শেয়ারের পরিমাণ ছিল কোটি টাকা । এই অর্থের মধ্যে সরকার ব্যয় করেছে ৫২.২২ লক্ষ হাজার কোটি টাকা ঢাকার মতিঝিল কমার্শিয়াল এরিয়ায় একটি ভবনে ৩.৫০ লক্ষ টাকা এবং মোট .০০ কোটি টাকা।

প্রাক্তন সৈন্যদের পুনর্বাসনের জন্য সদর দফতর ১৪ বিভাগকে ১.৫০ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। বাকী তহবিল ব্যাংকগুলিতে এবং সরকারী সিকিওরিটিজে রাখার পরিবর্তে এই অর্থটি শিল্পে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, যা উচ্চতর রিটার্নের প্রতিশ্রুতি দেয়। পূর্ব পাকিস্তান ফৌজি ফাউন্ডেশন ষাটের দশকের মাঝামাঝি সময়ে শিল্প ক্ষেত্রে একটি সূক্ষ্ম সূচনা করেছিল। ১৯৬৮ সালে এর শিল্প বিনিয়োগ দাঁড়ায় ৩,০০০ টাকা। ২৪.০০ লক্ষ এবং ১৯৬৯-৭০ এ তা বেড়ে দাঁড়িয়েছে ২.৪০ কোটি টাকা।

১৯৭১ সালে ফৌজি ফাউন্ডেশনের বিনিয়োগ ঢাকার ঘোড়াশালে ফৌজি চটকালের মধ্যে সীমাবদ্ধ ছিল, চট্টগ্রামের ফৌজি ফ্লোর মিল, মতিঝিল বাণিজ্যিক অঞ্চলে ১.৩ বিঘা জমিতে তিনতলা ভবন যেখানে বর্তমান সেনা কল্যাণ ভবন নির্মিত হয়েছে এবং বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডে শেয়ার রয়েছে, বাংলাদেশ বৈদ্যুতিক শিল্প (ফিলিপস) এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বাংলাদেশ) কোম্পানি লিমিটেড। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ফৌজি ফাউন্ডেশন সেন কল্যাণ সংস্থা (এসকেএস) হিসাবে আত্মপ্রকাশ করে। এটি সরকারী কল্যাণ সংস্থা নামে আনুষ্ঠানিকভাবে নামকরণ করা হয় ১৯৭২ সালের ১ জুলাই

 

Sena Kalyan Sangstha Job Circular , সেনা কল্যাণ সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি  ,সেনা কল্যাণ সংস্থা চাকরি ,সেনা কল্যাণ সংস্থা জব সার্কুলার ,সেনা কল্যাণ সংস্থা চাকরির খবর ,সেনা কল্যাণ সংস্থা নিয়োগ ,সেনা কল্যাণ সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ,সেনা কল্যাণ সংস্থা ডিলার নিয়োগ ,সেনা কল্যাণ সংস্থার কাজ ,সেনা কল্যাণ সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022 ,সেনা কল্যাণ সংস্থা ঢাকা ,বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থা  ,সেনা কল্যাণ সংস্থা চাকরি ,sena kalyan sangstha ,sena kalyan sangstha job circular 2022 ,sena kalyan sangstha jobs ,

আরো নতুন চাকরির খবর দেখুনঃ

সকল আর্মি মেডিকেল কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি 2023

আর্মি মেডিকেল কলেজ বগুড়া নিয়োগ ২০২৩