সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সার্কুলার প্রকাশ !

Sadharon Ansar  Job Circular

সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, বাংলাদেশ আনসার,গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক প্রকাশিত হয়েছে। প্রতি বছরে সাধারণ আনসার জব সার্কুলার প্রকাশ করে থাকে। সাধারণ আনসার সদস্যরা দেশের সরকারি-বেসরকারি শিল্প প্রতিষ্ঠান, সম্পত্তি, মার্কেট, হাটবাজার, যানবাহন, ব্যাংক, অর্থ-লগ্নিকারি প্রতিষ্ঠান, হাসপাতাল, সরকারঘোষিত বিশেষায়িত এলাকার যে কোনও সরকারি-বেসরকারি শিল্প প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থাপনা ও এলাকার নিরাপত্তা ও পাহারায় তারা দায়িত্ব পালন করছেন। বিভিন্ন বাহিনীর সঙ্গে অঙ্গীভূত হয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছেন আনসার সদস্যরা। বাংলাদেশ সাধারণ আনসারে চাকরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। Bangladesh Ansar jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন।

আরো চাকরির খবর পড়ুনঃ-
1) বাংলাদেশ আনসার ভিডিপি নিয়োগ
2) আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি
3) আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ 
4) বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি

সাধারণ আনসার নিয়োগ ২০২৩

সাধারণ আনসার নিয়োগ ২০২৩ সহ সকল সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের Jobcircularpro.com ওয়েবসাইট  ভিজিট করতে পারেন । সম্প্রতি এই বাহিনীতে সাধারণ আনসারের শূন্য পদ পূরণের লক্ষ্যে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেওয়া হবে। আপনি যদি সাধারণ আনসারে চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Bangladesh Sadharon Ansar  Job Circular 2023 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সাধারণ আনসার
চাকরির ধরণ সরকারি চাকরি
জেলা বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা
 পদের নাম সাধারন আনসার
পদের সংখ্যা ৪১৮ জন
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি/এসএসসি/এইচএসসি
ওয়েবসাইট ansarvdp.gov.bd
 আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে
আবেদনের লিংক   এখানে ক্লিক করুন
আমাদের ওয়েব সাইট JCP
আবেদন শুরু হবে ৬ মে ২০২৩ 
আবেদনের শেষ সময় ১২ অক্টোবার ২০২৩ পর্যন্ত

আবেদনকারীদের যোগ্যতা:

  • শিক্ষা গত যোগ্যতাঃ জেএসসি সমমান পাশ
  • বয়স সীমাঃ ১৮ হতে ৩০ বছর
  • উচ্চতাঃ ন্যূনতম ৫’-৪”
  • বুকের মাপঃ ৩০”-৩২”
  • বয়সঃ ১৮-৩০ বছর
  • ভিডিপি মৌলিক প্রশিক্ষণ প্রাপ্ত যারা তারা অগ্রাধিকার পাবেন

প্রথমিক বাছাইয়ের তারিখ: ১২ অক্টোবার ২০২৩ পর্যন্ত

আরো বিস্তারিত তথ্য জানিতে নিম্নে চিত্র ভালো ভাবে পড়ুন।

সাধারণ আনসার জব সার্কুলার

Application Deadline: 12 October 2023

 

Application Deadline: 30 September 2023

 

আনসার ব্যাটালিয়নে জেলা ভিত্তিক পদের সংখ্যা:

আনসার ব্যাটালিয়নে আবেদনের নিয়ম ও যোগ্যতা:

আবেদনের শেষ তারিখ: ১৫ মে ২০২৩

 

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিয়োগ পরীক্ষার সময়সূচি ও কেন্দ্র প্রকাশ!

Apply Now

আনসার নিয়োগ সার্কুলার 2023

আবেদনের নিয়ম ও যোগ্যতা

আবেদনের যোগ্যতাঃ বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদে আবেদনের জন্য প্রার্থীদের কমপক্ষে নবম শ্রেণি বা ততোধিক উত্তীর্ণ হতে হবে। বয়স সীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া আবশ্যক। শারীরিক সুস্থতার ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি হওয়া উচিত। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি হওয়া উচিত। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ওজন ৫২ কেজি হওয়া উচিত। বুকের আকার ৩০ থেকে ৩২ ইঞ্চি বা ৭৫ থেকে ৮০ সেন্টিমিটার (মহিলাদের জন্য প্রযোজ্য নয়)। এবং এটি দৃষ্টিশক্তি লাগবে ৬/৭। তবে, যদি কোনও অযোগ্য রোগ হয় তবে প্রাথমিক বাছাইয়ে প্রার্থী বাছাই করা হবে না। উচ্চতর উচ্চতা, শহীদ পরিবার, আনসার-ভিডিপি সদস্যদের তালিকাভুক্ত, ক্রীড়া ক্ষেত্রে আরও দক্ষ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে।

  • শিক্ষাগত যোগ্যতার মুল সনদপত্র
  • জাতীয় পরিচয়পত্রের মুল কপি
  • চারিত্রিক সনদপত্রের মুল কপি
  • নাগরিকত্ব সনদপত্রের মুল কপি
  • অন-লাইন রেজিস্ট্রেশনের কনফারমেশন ডকুমেন্টের প্রবেশপত্র) মূল কপি
  •  ডকুমেন্টের গেজেটেভ অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি
  • গেজেটেড অফিসার কর্তৃক সত্যাক্সিত সদ্যতোলা ০৪ চোর) কপি পাসপোর্টসাইজের রঙ্গিন ছবি
  • প্রার্থীদের পনীক্ষাযস অতশগ্রহণের জন্য কলম, পেন্সিল, ক্ষেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে
  • কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে ।

প্রয়োজনীয় কাগজপত্র
লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, চারিত্রিক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের প্রবেশপত্রের মূল কপি, পাসপোর্ট সাইজের ৪ কপি সত্যায়িত রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ছবি এবং সকল ডকুমেন্টের ফটোকপি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত।

Sadharon ansar job circular 2023

বাছাই পদ্ধতিঃ
বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দিষ্ট তারিখ, সময় এবং কেন্দ্রে শারীরিক পরীক্ষায় প্রার্থীদের উপস্থিত থাকতে হবে। শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তাদের শংসাপত্রের যাচাইয়ের পরে একই দিন লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। লিখিত পরীক্ষার বিষয়ে উপপরিচালক (ব্যাটালিয়ন) মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেছেন, প্রার্থীদের ৫০ নম্বর লিখিত পরীক্ষায় এবং ১০ নম্বর মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। চারটি বিষয় থাকবে। বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান সম্পর্কে। মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীদের তাদের শিক্ষাগত যোগ্যতা, আচরণ, নিজস্ব জেলা, সাধারণ জ্ঞান ইত্যাদি সম্পর্কে জিজ্ঞাসা করা হবে।

আনসার নিয়োগ ২০২৩ সার্কুলার

প্রশিক্ষণ পদ্ধতিঃ
শেষ পর্যন্ত লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের পরবর্তী সময়সূচী অনুসারে আনসার-ভিডিপি একাডেমি, সাফিপুর, গাজীপুরে যোগদান করতে হবে। এই প্রশিক্ষণ চলাকালীন তাদের দৈনিক ৯০ টাকা ভাতা দেওয়া হবে।

সাধারন আনসারের কিছু তথ্যঃ
ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তার দায়িত্বে থাকা জেনারেল আনসারের প্রায় ২,৪০০ সদস্য রয়েছে। এই আনসার সদস্যরা পুলিশের সাথে ট্রাফিকের দায়িত্বে আছেন এবং বিভিন্ন থানায় আইন শৃঙ্খলা রক্ষায় নিযুক্ত আছেন। পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, প্রায় আড়াই হাজার ব্যাটালিয়ন আনসার সদস্য এবং দুই হাজারেরও বেশি সাধারন আনসার সদস্যরা সারাদেশে পুলিশের সাথে দায়িত্ব পালন করছেন। বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান জানান, বর্তমানে আনসার সদস্যরা বিজিবির সাথে কাজ করছেন না।


সাধারণ আনসার নিয়োগ ২০২৩ ,সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ , সাধারণ আনসার নিয়োগ ,সাধারণ আনসার অনলাইন আবেদন ,সাধারণ আনসার আবেদন ,সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন ,বাংলাদেশ সাধারণ আনসার ,সাধারণ আনসার এর নিয়োগ ,সাধারণ আনসার এর নিয়োগ ২০২৩ ,সাধারণ আনসার চাকরির খবর , সাধারণ আনসার সার্কুলার ,সাধারণ আনসার জব সার্কুলার,

বাংলাদেশ সাধারন আনসার , সাধারণ আনসার পদে নিয়োগ-২০২৩ ,সাধারণ আনসার বাহিনী নিয়োগ ,সাধারণ আনসার ভিডিপি নিয়োগ ,সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ ,সাধারণ আনসার সার্কুলার ২০২৩ ,সাধারণ আনসার নিয়োগ সার্কুলার ,সাধারণ আনসার নতুন নিয়োগ 2023 , আনসার নিয়োগ ২০২৩ , আনসার সার্কুলার , আনসার জব সার্কুলার ,

bangladesh ansar job circular ,bangladesh ansar job news ,bangladesh ansar circular ,bangladesh ansar.gov.bd ,bangladesh ansar vdp.gov.bd ,bangladesh ansar job circular 2023 ,bangladesh ansar battalion job circular 2023 , sadharon ansar circular 2023 , Sadharon ansar  job circular,