সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নিয়োগ ২০২১

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নিয়োগ ২০২১ সাম্প্রতিক প্রকাশ করা হয়েছে। সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা (এসএসইউএস) নোয়াখালী উপকূলীয় এলাকার ঝুঁকিপূর্ণ মানুষের জন্য কাজ করে একটি স্থানীয় ভিত্তিক সংস্থা। মরহুম ফজলুল হক ছিলেন সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার (এসএসইউএস) প্রতিষ্ঠাতা। তিনি দুর্যোগ এবং দারিদ্র্যের ক্ষতি থেকে মানুষকে বাঁচানোর স্বপ্ন নিয়ে ১৯৮৫ সালে  Sagarika Samaj Unnayan Sangstha (SSUS) প্রতিষ্ঠা করেছিলেন। এর প্রতিষ্ঠার পর এটি উপকূলীয় অঞ্চলের দুর্যোগ ঝুঁকি হ্রাসে কাজ করে যাচ্ছে। ১৯৮৭ সালে থেকে কর্মচারী এবং সুবিধাভোগীদের সক্ষমতা বৃদ্ধির কিছু প্রশিক্ষণের জন্য এসএসইউএস প্রথম তহবিল পেয়েছিল। অক্সফ্যামের কান্ট্রি ডিরেক্টর হিসেবে চাকরির সময় তিনি হক সাহেবকে সরকারি আইনগত সত্তা অর্জনে যেমন জেলা সমাজ কল্যাণ দপ্তরের নিবন্ধন এবং এনজিও বিষয়ক ব্যুরো নিবন্ধনের ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করেছিলেন। প্রথমে অক্সফাম-জিবি-এর আর্থিক সহায়তায় সংগঠনটি নোয়াখালী জেলার সদর উপজেলা উপকূলীয় এলাকায় সামাজিক উন্নয়ন কার্যক্রম শুরু করে। ধীরে ধীরে সংগঠনটি সামাজিক উন্নয়ন এবং দুর্যোগ ব্যবস্থাপনার কার্যক্রমের সাথে তার কর্মক্ষেত্রকে সঠিকভাবে প্রসারিত করেছে।

নোয়াখালী, লক্ষ্মীপুর এবং ফেনী জেলার উপকূলীয় অঞ্চলে দুর্যোগ এবং জলবায়ু পরিবর্তনের পরিস্থিতির সাথে অভিযোজন স্থিতিস্থাপক জীবনযাত্রার মাধ্যমে মাইক্রো ফাইন্যান্স ঋণ এবং দুর্যোগ ঝুঁকি হ্রাসের মাধ্যমে দরিদ্র বিমোচনের জন্য সংগঠনটি সুবিধাবঞ্চিত এবং সুবিধাবঞ্চিত পরিবারের সাথে কাজ করছে। আপনি যদি সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থাতে চাকরির জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়া সকল নিয়ম মেনে নির্দিষ্ট সময় সীমার মধ্যে আবদন পূরন করে জমা দেওয়া উচিৎ। Sagarika Samaj Unnayan Sangstha (SSUS) Job Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

সংস্থার নাম সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা
শিক্ষাগত যোগ্যতা স্নাতক সমমান পাস
বেতন স্কেল আলোছনা সাপেক্ষ
পদের সংখ্যা ০৮ জন
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে
আবেদনের সময় সীমা ২০,২৬ সেপ্টেম্বর ২০২১

 

 সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নিয়োগ ২০২১

আবেদন করুনঃ এখান থেকে

 

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার মূল লক্ষ হল,

সাগরিকার ভিশন হচ্ছে একটি সমবায় সমিতি প্রতিষ্ঠা করা যেখানে নারী ও পুরুষ সমান এবং দরিদ্র ও প্রান্তিক পরিবারের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি উপকূলীয় বেল্ট এলাকার দুর্যোগ ব্যবস্থাপনা। সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে লক্ষ্যভিত্তিক জনগণের অংশগ্রহণ নিশ্চিত করা; স্থানীয় সম্পদ সংগ্রহের মাধ্যমে তৃণমূল স্তরের সুবিধাবঞ্চিত মহিলাদের চাহিদা ভিত্তিক জীবিকা আয় সৃষ্টিকারী কার্যক্রম প্রদান; পরিবার ও সমাজে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার মাধ্যমে সমাজে লিঙ্গ বৈষম্য হ্রাস করুন। দক্ষিণ নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের দরিদ্র অংশের জন্য বন্ধুত্বপূর্ণ পরিবেশ নিশ্চিত করা।

কিছুতথ্যঃ

সাগরিকার ০১ টি প্রধান কার্যালয়, ০১ টি প্রশিক্ষণ কেন্দ্র যেখানে ৩৫ জনের আবাসন এবং প্রশিক্ষণ/কর্মশালা/সেমিনার ইত্যাদির প্রয়োজনীয়তা, ৪০ টি মাইক্রো-ক্রেডিট শাখা অফিস এবং ০৩ টি মাইক্রো ক্রেডিট সাব-শাখা অফিস রয়েছে। তাদের মধ্যে ০৭ টি প্রতিষ্ঠানের নিজস্ব জমিতে প্রতিষ্ঠিত এবং ১২ টি শাখা অফিস ভাড়া দেওয়া হয়েছে। এগুলি ছাড়াও এর ০৭ টি প্রকল্প অফিস রয়েছে।

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার ঠিকানা ও যোগাযোগের নাম্বার;

Name & Address: Sagarika Samaj Unnayan Sangstha

Type of Organization: Non Profit Organization

Date of Establishment: 1985

Contact Address of Head Office:  SAGARIKA SAMAJ UNNAYAN SANGSTHA

Head Office

Vill & P.O- Charbata, Post Code-3813, P.S. Char Jabber

Upazilla: Subarnachar, District: Noakhali

Email address:  matin_ssus@yahoo.com & saifulssus@yahoo.com

Website:  www.sagarika-bd.org

Contact Person:  Md. Saiful Islam

Executive Director

Mobile: +8801711380864, +8801712771702

Chair person of the Executive Body:  Mohammed Monayem Khan

Mobile: +8801718575788

Offices (Head Office and Field Offices):

 

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নিয়োগ, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা চাকরি, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা জব সার্কুলার ,  সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থাতে নিয়োগ বিজ্ঞপ্তি,সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি,  sagarika samaj unnayan sangstha job circular, sagarika samaj unnayan sangstha jobs,