সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি-MOCA Job Circular 2023

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (MOCA Job Circular) প্রকাশিত হয়েছে। নিম্নে পদে বিপুল সংখ্যক জনবল নিয়োগ দেওয়ার জন্য মাননীয় প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন ক্যাটাগরিতে জব সার্কুলার প্রকাশ করে। যারা বাংলাদেশের জনপ্রিয় সংস্কৃতি মন্ত্রণালয়ে চাকুরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। Ministry of Cultural Affairs MOCA jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন। বাংলাদেশের সংস্কৃতি রক্ষার জন্য সরকারের অন্যতম একটি সংস্থা হলো এটি তাই এর নাম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় রাখা হয়।

নিম্ন পদে সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে ,প্রকৃত বাংলাদেশি পুরুষ ও মহিলা উভায়ের নিকট হতে আবেদন আহ্বান করাযাচ্ছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হলো একটি সরকারি প্রতিষ্ঠান যেখানে অনেক প্রার্থী চাকরি করতে আগ্রহ প্রকাশ করেন ও অনেক লোক এরকম চাকরি করতে চায়। এটি বেকার লোকদের কাছে একটি মূল্যবান জব সার্কুলার যেটি বেকারদের সাবলম্বি করতে সাহায্য করবে। সুতরাং, আমরা বলতে পারি যে যদি আপনি সরকারী চাকরি করতে চান তবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির বিজ্ঞপ্তিটি আপনার খুব বেশি গুরুত্বপূর্ণ।

আরো নতুন চাকরির খবর দেখুন: 
01) সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা
02) চলমান সকল সরকারি চাকরির নিয়োগ
03) চলমান সকল বেসরকারি চাকরির নিয়োগ
04) এস এস সি পাশের সরকারি চাকরি

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobcircularpro.com ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Ministry of Cultural Affairs MOCA Job Circular 2023 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নাম  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়
বিজ্ঞপ্তির ধরন সরকারি চাকরি
পদের সংখ্যা বিপুল পদে
পড়াশোনার যোগ্যতা এসএসসি/এইচএসসি /স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
 অভিজ্ঞাতা পদ ভেদে প্রযোজ্য
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল পদ ভেদে প্রদান করা হবে
প্রার্থীর ধরন  পুরুষ ও নারী
বয়স সীমা সর্বউচ্চ ৩২ বছর
আবেদনের নিয়ম অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক http://nbc.teletalk.com.bd
অফিসিয়াল সাইট https://moca.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময়  ২০ জুলাই ২০২৩

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ 2023

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ 2023 সার্কুলার এর শূণ্য পদ নাম, সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, বয়স, মাসিক বেতন স্কেল, আবেদন শুরু এবং শেষ সময় সহ সকল ধরনের তথ্য ও বিস্তারিত জানতে নিম্নের তথ্য গুলি ভালোভাবে পড়ুন। আমরা প্রতিনিয়ত নতুন চাকরির সার্কুলার প্রকাশ করে থাকি, আমাদের লক্ষ্য কর্মসংস্থান সম্পর্কিত সমস্ত তথ্য সরবরাহ করা। এই পরিষেবা বেকারত্ব হ্রাসে ভূমিকা পালন করবে। পোস্টটি  মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ে আবেদন করুন।

MOCA Job Circular 2023

Application Deadline: 20 July 2023

Apply Now: moca.teletalk.com.bd

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি

পুরাতন বিজ্ঞপ্তি:

1) শূণ্য পদের নাম: সহকারী গ্রন্থাগারিক
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: গ্রন্থাগারে ডিপ্লোমা সমমান পাশ
স্যালারি স্কেল: ১২,৫০০-৩০,২৩০/- টাকা

2) শূণ্য পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক ম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: স্নাতক সমমান পাশ
স্যালারি স্কেল: ১০,২০০-২৪,৬৮০/- টাকা

3) শূণ্য পদের নাম: ক্যাশিয়ার
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: স্নাতক সমমান পাশ
স্যালারি স্কেল: ৯,৭০০-২৩,৪৯০/- টাকা

4) শূণ্য পদের নাম: স্টোর কিপার
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: স্নাতক সমমান পাশ
স্যালারি স্কেল: ৯,৭০০-২৩,৪৯০/- টাকা

5) শূণ্য পদের নাম: বিক্রয় সহকারী
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: বাণিজ্যে স্নাতক ডিগ্রী সমমান পাশ
স্যালারি স্কেল: ৯,৩০০-২২,৪৯০/- টাকা

6) শূণ্য পদের নাম: অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক
পদের সংখ্যা: ০৫ জন
পড়াশোনার যোগ্যতা: এইচএসসি সমমান পাশ
স্যালারি স্কেল: ৯,৩০০-২২,৪৯০/- টাকা

7) শূণ্য পদের নাম: বুক সর্টার
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: এইচএসসি সমমান পাশ
স্যালারি স্কেল: ৯,০০০-২১,৮০০/- টাকা

8) শূণ্য পদের নাম: পাঠাগার পরিচালক
পদের সংখ্যা: ০১ জন
পড়াশোনার যোগ্যতা: এসএসসি/সমমান
স্যালারি স্কেল: ৮,৮০০-২১,৩১০/- টাকা

আবেদনের মাধ্যম: অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে!
আবেদনের শুরু তারিখ: ২৭ জুলাই ২০২৩, সকাল ১০ টা থেকে
আবেদনের শেষ তারিখ: ৩১ আগস্ট ২০২৩, বিকাল ০৫ টা পর্যন্ত।

আবেদন করুন

আবেদনের সময় সীমাঃ ১২ আগস্ট ২০২৩

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে job

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সুষম সামাজিক কাঠামো গঠনে সংস্কৃতির গুরুত্বকে বেশি জোর দেওয়া যায় না। তদ্ব্যতীত এটুকু বলাও বাড়াবাড়ি নয় যে বাংলাদেশের জন্ম মূলত তাদের নিজস্ব সাংস্কৃতিক পরিচয় রক্ষার জনগণের সংগ্রামের ফলস্বরূপ। স্বাধীনতার পরে এটা স্পষ্ট হয়ে ওঠে যে অতীতের স্মৃতিগুলিকে বাঁচিয়ে রাখতে এবং প্রতিষ্ঠান ভবনের মাধ্যমে দেশের সাংস্কৃতিক heritageতিহ্য সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করা উচিত।

সার্বভৌম জাতি হিসাবে, অংশীদার দেশ / বিদেশী দেশগুলির সাথে বন্ধুত্বপূর্ণ ও সাংস্কৃতিক সম্পর্ক গড়ে তোলার জন্য আবশ্যক হয়ে উঠেছে সাংস্কৃতিক চুক্তি এবং সাংস্কৃতিক বিনিময় কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এ জাতীয় স্বার্থের মধ্যে এ জাতীয় বিষয়গুলি মোকাবেলার জন্য একটি পৃথক সংস্থা প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা দেখা দেয়। সুতরাং, স্বাধীনতার পর থেকে ১৯৭২ সালের ২ মে শে মে সংস্কৃতি বিষয়ক ও ক্রীড়া বিভাগ নামে শিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে একটি পৃথক বিভাগ তৈরি করা হয়েছিল। তখন থেকে নতুন বিভাগটি দেশের সাংস্কৃতিক খাতকে উন্নীত করতে আত্মনিয়োগ করেছিল।

এরপরে ১৯৮৪ সালে ক্রীড়া ও সংস্কৃতি বিভাগ রাষ্ট্রপতির সচিবালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে স্থানান্তরিত হয়। একই বছরে ক্রীড়া সম্পর্কিত কাজগুলি ক্রীড়া ও সংস্কৃতি বিভাগ থেকে পৃথক হয়ে আলাদাভাবে একটি মন্ত্রক তৈরি করে যুব ও ক্রীড়া মন্ত্রক হিসাবে নামকরণ করা হয়। এবং শিক্ষা মন্ত্রকের অধীনে একটি পৃথক বিভাগকে সংস্কৃতি বিষয়ক বিভাগ হিসাবে নামকরণ করা হয়েছিল। এখন এটি সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের নামে একটি পূর্ণাঙ্গ মন্ত্রক হিসাবে কাজ করছে। এম কে জনাব কে এম খালিদ, মন্ত্রীর মাননীয় প্রতিমন্ত্রী এবং মিঃ এম বদরুল আরেফিন মন্ত্রকের সচিব।


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জব , সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় চাকরি ,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জব সার্কুলার , সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ , সংস্কৃতি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি , সংস্কৃতি মন্ত্রণালয় জব সার্কুলার , সংস্কৃতি মন্ত্রণালয় চাকরি , সংস্কৃতি মন্ত্রণালয় চাকরির খবর ,Ministry of Cultural Affairs MOCA Job Circular 2023 ,Ministry of Cultural Affairs MOCA Jobs , MOCA Job Circular , MOCA Jobs , লেখাপড়া বিডি, জব সার্কুলার প্রো,