শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়োগ ২০২১

সম্প্রতি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। এটি বাংলাদেরশের সর্বপ্রথম বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল। এখানে আপনি যদি চাকরি করেন তাহলে আপনি অসহায় মানুষের সেবা করার সুযোগ পাবেন। নিন্মের সকল তথ্য বালো ভাবে পড়ে ইনস্টিটিউটের নির্দেশ অনুযায়ী আবেদন করুন। প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়োগ ২০২১

০৮ ধরনের ৪৪ টি পদে ০৮ আগস্ট ২০২১ তারিখে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। নিচে বিস্তারিত আলোচনা করা হলোঃ

প্রতিষ্ঠানের নামঃ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

আবেদনের মাধ্যমঃ অনলাইন

আবেদনের ওয়েবসাইটঃ  http://shnibps.teletalk.com.bd 

আবেদনের সময়সীমাঃ ০৭ সেপ্টেম্বর ২০২১

পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৪ জন

পদের নামঃ সহকারী লাইব্রেরিয়ান
পদ সংখ্যাঃ ০১ জন

পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৫ জন

পদের নামঃ স্টোরকিপার
পদ সংখ্যাঃ ০৩ জন

পদের নামঃ ওয়ার্ড মাস্টার
পদ সংখ্যাঃ ০৯ জন

পদের নামঃ লিলেন কিপার
পদ সংখ্যাঃ ০২ জন

পদের নামঃ টেলিফোন অপারেটর
পদ সংখ্যাঃ ০৩ জন

পদের নামঃ ইনস্ট্রুমেন্ট কেয়ারটেকার
পদ সংখ্যাঃ ০৪ জন

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

দেশের প্রথম প্লাস্টিক সার্জন, অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহর উদ্যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিট চালু করা হয়। তখন শয্যার সংখ্যা ছিল মাত্র ছয়টি। পরে প্রফেসর ডা. সামন্ত লাল প্রচেষ্টার মাধ্যমে, এটি ২০০৩ সালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চত্বরে একটি পৃথক ৬ তলা ভবনে একটি পূর্ণাঙ্গ ৫০ শয্যার ইউনিট হিসাবে কাজ শুরু করে। পরবর্তীকালে এর শয্যা সংখ্যা ৫০ টি থেকে বাড়িয়ে ১০০ শয্যায় করা হয় এবং বর্তামানে এই শয্যা সংখ্যা ৫০০টি। দগ্ধ রোগীদের চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট বাংলাদেশের প্রথম সম্পূর্ণ চিকিৎসা প্রতিষ্ঠান। শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের তিনটি ব্লক রয়েছে, যার মধ্যে একটি বার্ন ইউনিট, একটি প্লাস্টিক সার্জারি ইউনিট এবং একটি একাডেমিক উইং রয়েছে।

বর্তমান অবস্থাঃ

চানখারপুলের টিবি হাসপাতালকে মহাখালী বক্ষব্যাধি হাসপাতালের সাথে সংযুক্ত করে ওই জমিতে ৫০০ শয্যার এই ইন্সটিটিউট গড়ে তোলার পরিকল্পনা করা হয়। ২০১৫ সালের ২৭শে ফেব্রুয়ারি ঢাকায় আয়োজিত প্লাস্টিক সার্জারি বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক মানের একটি বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট স্থাপনের ঘোষণা দেন যা ২০১৫ সালের নভেম্বর মাসে একনেকের সভায় অনুমোদন দেওয়া হয়। ২০১৬ সালের ৬ই এপ্রিল ঢাকার চাঁনখারপুলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় এবং একই বছরের ২৭শে এপ্রিল বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর এর নির্মাণ কাজ শুরু করে। ২০১৮ সালের ২৪শে অক্টোবরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করেন আর আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা চালু হয় ৪ঠা জুলাই ২০১৯ থেকে।

 

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট চাকরি, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট জব সার্কুলাররশেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি,  শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ ২০২১, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ 2021, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট website, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top