বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি-BSC Job Circular 2022

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি সাম্প্রতিক সময়ে প্রকাশিত হয়েছে। বাংলাদেশ নৌপরিবহন কর্পোরেশন (বিএসসি), রাষ্ট্রীয় মালিকানাধীন এবং পরিচালিত পাবলিক সেক্টর কর্পোরেশন, ১০৭২ সালের ৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির আদেশ নং ১০ এর অধীনে ১৯৭২ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশের বৃহত্তম জাহাজ মালিক প্রতিষ্ঠিত হয়েছিল, দক্ষ, নিরাপদ, নির্ভরযোগ্য এবং অর্থনৈতিক স্থানীয় রপ্তানীকারকদের, আমদানিকারক এবং ব্যবসা ঘরগুলিতে শিপিং পরিষেবাগুলি, একটি সার্বভৌম রাষ্ট্রে টেকসই শিপিং এবং সহায়ক অবকাঠামো বিকাশের জন্য, যা মাত্র নয় ডিসেম্বর দীর্ঘ মুক্তিযুদ্ধের পরে ১৬ ডিসেম্বর ১৯৭১ সালে স্বাধীন হয়ে ওঠে এবং এর ফলে বিদেশী পতাকাবাহী জাহাজগুলির নিষ্কাশন বন্ধে নির্ভরতা হ্রাস পায়।

মাস্টার, চীপ ইঞ্জিনিয়ার, চীপ অফিসার, সেকেন্ড অফিসার ইত্যাদি  পদে চাকরির খবর খুঁজতে এসে আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম জানাচ্ছি প্রথমেই। আপানাদের চাহিদা কারনে আমাদের এই জবসার্কুলার প্রো পোর্টাল চালু হয়েছে। আপনার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের JobCircularpPro টিম। বাংলাদেশ শিপিং কর্পোরেশন চাকরির খবর এখানে আপডেট করা হলো।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ শিপিং কপপোরেশন বিএসসি ভবন, সল্টগোলা রোড, চট্টগ্রাম। Bangladesh Shipping Corporation এর বিভিন্ন তথ্য জানতে অফিসিয়াল ওয়েবসাইট www.bsc.gov.bd ভিজিট করুন। সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Bangladesh Shipping Corporation BSC Job Circular দেখতে ভালভাবে নিচের বিজ্ঞপ্তি ফলো করুন।

প্রতিষ্ঠানের নাম  বাংলাদেশ শিপিং কর্পোরেশন
চাকরি ধরন  সরকারি চাকরি
পদের সংখ্যা ০৬ টি
পড়াশোনার যোগ্যতা বিএসসি (ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং) সমমান পাশ
 অভিজ্ঞাতা ২ বছরের
কর্মস্থল বাংলাদেশের চট্টগ্রাম স্থানে
বেতন স্কেল ২৪০০০-২৯৩১০/- টাকা
প্রার্থীর ধরন  পুরুষ
বয়স সীমা ৩০ বছর
আবেদনের নিয়ম অনলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক Apply Online
অফিসিয়াল সাইট www.bsc.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট JCP
আবেদনের শেষ সময় ১২ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের জাহাজ বহরে (বাল্ক ও ট্যাংকার) জুনিয়র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার পদে স্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে প্রকৃত অভিজ্ঞতা ও যোগ্যতা সম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নে বর্ণিত শর্তাবলী সাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে ।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তির অধীনে আগ্রহী প্রার্থীগণকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করেতে হবে http://job.bsc.gov.bd এই ওয়েবসাইটে বাংলাদেশ শিপিং কর্পোরেশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন এবং একই ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ১,০০০/- (এক হাজার) টাকা ফি জমা প্রদান করতে হবে।

  • অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ : ০২-০৯-২০২২ খ্রি.
  • অনলাইনে আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ : ১২-০৯-২০২২ খ্রি.

বাংলাদেশ শিপিং কর্পোরেশন জব সার্কুলার

আবেদনের শেষ সময়ঃ ১২ সেপ্টেম্বর ২০২২

আবেদনের লিংকঃ Apply Online

আবেদনের লিংকঃ Apply Online

Apply Online: bsc.teletalk.com.bd

Visit Official Website: www.bsc.gov.bd

BSC Job Circular 2022

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ পরীক্ষা বিজ্ঞপ্তি সংশোধন

আবেদন ও প্রবেশপত্র সংগ্রহের নিয়মঃ

১) উক্ত সময়ের মধ্যে প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদন এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহান্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

২) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://job.bsc.gov.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে।

৩) অনলাইনে আবেদনপত্র প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এসএমএস পড়ার এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা জন্য অনুরোধ করা যাচ্ছে।

Source: Bangladesh Pratidin,  2022

Application Deadline:  2022

Apply Online: bsc.teletalk.com.bd

Official Website: www.bsc.gov.bd

Bangladesh Shipping Corporation BSC Job Circular 2022

Bangladesh Shipping Corporation BSc Building, Saltgola Road, Chittagong. Visit the official website www.bsc.gov.bd for various information of Bangladesh Shipping Corporation. To get information about all the new job circulars, public and private, you can visit our website JCP. If you want to apply for this job, you should submit the application within the given time limit. To view Bangladesh Shipping Corporation BSC Job Circular, please follow the notification below.

কর্পোরেশনের পরিচালনা পর্ষদের পরিচালনা পর্ষদ পরিচালনার দায়িত্বে রয়েছে, যার মধ্যে নৌ-পরিবহন মন্ত্রী, সচিব, নৌ-পরিবহন, যুগ্ম সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, ব্যবস্থাপনা পরিচালক, নির্বাহী পরিচালক (অর্থ), নির্বাহী পরিচালক (বাণিজ্যিক ) এবং সদস্য হিসাবে বিএসসি নির্বাহী পরিচালক (কারিগরি)। ঢাকা ও খুলনায় শাখা অফিসসহ চট্টগ্রাম, চট্টগ্রামে প্রধান কার্যালয়ের প্রধান কার্যালয় অবস্থিত।

বাংলাদেশ নৌ-পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

কর্পোরেশনের অনুমোদিত মূলধন ২৫ কোটি টাকায় ১০০ টাকায় ২৫ লাখ শেয়ারে বিভক্ত। জারি করা এবং পরিশোধিত মূলধন ২0 কোটি টাকা। বাংলাদেশ সরকারের মোট শেয়ারের ১৭.৫০ কোটি টাকা, অর্থাৎ মোট শেয়ারের ৮৭.৫০% এবং ২.৫০% সমতুল্য শেয়ারের সমান শেয়ার ১২.৫০% যা বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য ব্যক্তিগত শেয়ারহোল্ডারদের মালিকানাধীন।

সরকারী অনুমোদিত ইক্যুইটি মিটমাট এবং বিকাশ প্রকল্পগুলি তহবিল সংগ্রহের জন্য মূলধন সংগ্রহের জন্য বিএসসি এর শেয়ারগুলি আরও সহজতর করার জন্য ২৫ কোটি টাকা থেকে৪০০ কোটি টাকা পর্যন্ত অনুমোদিত মূলধন এবং ২০ কোটি টাকা থেকে ৩৫০ কোটি টাকা পর্যন্ত পরিশোধিত মূলধনের উত্থাপন করার প্রস্তাব রয়েছে। সরকার দ্বারা অনুমোদিত হয়েছে। সেই অনুযায়ী ১৯৭২ সালের রাষ্ট্রপতির আদেশ নং ১০ সম্পর্কিত সংশ্লিষ্ট বিভাগ এবং / অথবা নিবন্ধগুলি সংশোধন করার প্রস্তাব প্রক্রিয়াধীন।


শিপিং কর্পোরেশন নিয়োগ ,শিপিং কর্পোরেশন নিয়োগ 2022 ,বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ,বাংলাদেশ শিপিং কর্পোরেশন জব সার্কুলার ,শিপিং কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ,shipping corporation circular 2022 ,বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2022 , বাংলাদেশ শিপিং কর্পোরেশন  , বাংলাদেশ শিপিং কর্পোরেশনে চাকরি বিজ্ঞপ্তি,