১৫০৫পদে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সার্কুলার-Railway Job Circular 2023 প্রকাশ

https://jobcircularpro.com/wp-content/uploads/2022/01/Railway-Job-Circular-.jpg

নিম্ন পদে বিপুল জনবলকে বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2023 সার্কুলার রেলপথ মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত হয়েছে। যোগ্য ও অভিজ্ঞ ব্যাক্তিরা এই চাকরির আবেদন করতে পারেন। আপনি যদি বাংলাদেশ রেলওয়ে চাকরি জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া  উচিৎ। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের বাংলাদেশ রেলওয়ে তে জব সার্কুলার এর জন্য দরখাস্ত আহ্বান করা হচ্ছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। জব সার্কুলার 2023 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন । Railway Job Circular 2023 বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2023

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট www.railway.gov.bd। যোগ্য হলে আপনিও অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন।  বাংলাদেশের প্রায় সকল জেলার লোক বাংলাদেশ রেলওয়েতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। রেলওয়ে কর্তৃপক্ষ নিয়োগ সংক্রান্ত কোন বিষয়ে যে সিদ্ধান্ত নেবেন সেটাই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

প্রতিষ্ঠানে নাম বাংলাদেশ রেলওয়ে
শিক্ষাগত যোগ্যতা  এসএসসি/ এইসএসসি/ স্নাতক ডিগ্রী সমমান পাশ
পদের সংখ্যা বিপুল জনবল
বেতন স্কেল ৮,৫০০-২০,৫৭০/= টাকা
বয়স সীমা ১৮ থেকে ৩০ বছর
আবেদনের মাধ্যম ডাকযোগে মাধ্যমে
আবেদনের লিংক  br.teletalk.com.bd / mor.teletalk.com.bd
অফিসিয়াল সাইট  www.railway.gov.bd
আমাদের সাইট  JCP
আবেদনের শেষ সময় ৩১ মে ২০২৩

রেলওয়ে নিয়োগ ২০২৩

রেলওয়ে নিয়োগ ২০২৩ সার্কুলারে আবেদনের নিয়ম: আবেদন কারিকে দরখাস্তের সাথে সত্যায়িত পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি ফটো, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, কোন অনুমোদিত ব্যাংকের আর্থিক সচ্ছলতার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র (দি থাকে) এবং সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদের হালনাগাদ ট্রেড লাইসেন্সের সত্যায়িত ফটোকপি প্রেরণ করতে হবে।

রেলওয়ের অঞ্চলভিত্তিক সংশ্লিষ্ট এফএএন্ডসিএও এর অনুকূলে জারীকৃত পে-অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনের সাথে দাখিল করতে হবে। আবেদনকারির বয়স সীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। আবেদন করতে হবে (br.teletalk.com.bd) অনলাইনে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ 2023 সার্কুলার

পদের নামঃ গেইটম্যান/গেইট কিপার 
পদ সংখ্যা: ১৫০৫ টি
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক (SSC) সমমান পাস
বেতন গ্রেড: ২০ তম
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/- টাকা
আবেদনের মাধ্যম: ডাকযোগে
আবেদন ফি: ১০০/-টাকা
আবেদনের শেষ সময়ঃ ৩১ মে ২০২৩

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান/গেইটকিপার নিয়োগ 2023

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2023

Application Deadline: 31 May 2023

 

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান/গেইটকিপার পদে চাকরির আবেদন ফরম

আবেদনের শেষ সময়ঃ ৩১ মে ২০২৩

Apply Online: br.teletalk.com.bd
Visit Railway Official Website

 

Apply Online: mor.teletalk.com.bd
Visit Railway Official Website

ওয়েম্যান নিয়োগ সার্কুলার

খালিপদের নাম: ওয়েম্যান
পদের সংখ্যা: ১৩৮৫ টি
পড়ার যোগ্যতা: এসএসসি সমমান পাশ
মাসিক বেতন: ৮,৫০০-২০,৫৭০ টাকা
বয়সসীমাঃ ১৮ থেকে ৩০ বছর

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2023

Railway Job Circular 2023

বাংলাদেশ রেলওয়ের নিম্ন বর্ণিত স্থায়ী শূণ্যপদ পূরণের লক্ষ্যে নির্ধারিত শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে আবেদন করার আহ্বান করা যাচ্ছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন করের আগে নিম্নে দেওয়া পদের নাম,বেতন,পদের সংখ্যা,বয়স ও শিক্ষাগত যোগ্যতা জানতে নিম্নে তথ্য গুলি ভালোভাবে পড়ুন, এবং নতুন চাকরির খবর পেতে আপনি এই JobCircularPro.com ভিজিট করুন।

রেলওয়ে নিয়োগ ২০২৩

Railway Job Circular 2023

Apply Online

বাংলাদেশ রেলওয়ে চাকরি ২০২৩ আবেদনের নিয়ম

অনলাইনে আবেদনের নিয়মঃ
চাকরি প্রার্থী br.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ px) ( প্রস্থ্য  ৮০ px) ও রঙ্গিন ছবি (৩০০*৩০০ px ) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100kb ও স্থাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০kb হতে হবে।

PBRLP Job Circular 2023

Visit Railway Official Website

রেলওয়ে প্রবেশপত্র প্রকাশিত হলে SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ডাউনলোড করতে পারবেন এই br.teletalk.com.bd ওয়েবসাইট ভিজিট করে। উক্ত লিঙ্কে প্রবেশ করে User ID এবং Password এন্টার করে ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ রেলওয়ে আবেদন ফরম

দরখাস্ত আগামী নির্ধারিত তারিখের মধ্যে পূর্বাঞ্চলের জন্য উপপরিচালক (জনসংযোগ), বাংলাদেশ রেলওয়ে, চট্টগ্রাম এবং পশ্চিমাঞ্চলের জন্য সহকারী পরিচালক (জনসংযোগ), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী এর ঠিকানায় অফিস চলাকালীন সময় পর্যন্ত পৌছাতে হবে। প্রকৃত বই ব্যবসায়ী এবং পত্র-পত্রিকার এজেন্সি রয়েছে এমন আবেদনকারীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। বর্তমানে বিভিন্ন রেলওয়ে স্টেশনে যারা বুকস্টল পরিচালনা করছেন পুনঃনিয়োগের জন্য তাদেরকেও আবেদন করতে হবে। রেলওয়ে কর্তৃপক্ষ যে কোন সময় দরখাস্ত গ্রহণ বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

রেলওয়ে নিয়ে কিছু তথ্য:-
বাংলাদেশ রেলওয়ে, দেশের একটি নীতিগত পরিবহন সংস্থা, একটি সরকারের মালিকানাধীন এবং সরকার পরিচালিত সংস্থা। এটি মোট ২৫০৮৩ নিয়মিত কর্মচারী নিযুক্ত ২৮৭৭.১০ রুট কিলোমিটার দৈর্ঘ্যের কভার করে। যেহেতু রেলপথ দেশের পুরো দৈর্ঘ্য এবং প্রস্থের সাথে সংযোগ স্থাপন করে অভ্যন্তরীণ পরিবহণের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ্ধতি, এটি স্বাস্থ্যকরভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের অর্থনৈতিক বিকাশে অবদান রয়েছে। ১৯৮৮ সালের ২ শে জুন অবধি রেলপথ পরিচালনা ও বিকাশ রেলওয়ে বোর্ডের উপর ন্যস্ত ছিল, এতে চেয়ারম্যান ও চার সদস্য ছিল। তবে প্রশাসনিক সুবিধার্থে এবং পরিচালিত কারণে রেলওয়ে বোর্ডকে ১৯৮২ সালের ৩ জুন থেকে বাতিল করে দেওয়া হয় এবং রেলপথ বোর্ডের কার্যনির্বাহী যোগাযোগ মন্ত্রকের রেল বিভাগের উপর অর্পিত হয় বিভাগের সেক্রেটারির সাথে মহাপরিচালকের দায়িত্ব পালন করে।

বাংলাদেশ রেলপথ। একই উদ্দেশ্যে রেলপথ বাংলাদেশ ও রেলপথের মহাপরিচালকের কাছে দায়বদ্ধ এমন দুই জেনারেল ম্যানেজারের প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন পূর্ব ও পশ্চিম দুটি জোনে বিভক্ত হয়। এরপরেই ১৯৯৫ সালের ১২ ই আগস্ট রেলওয়ের প্রতিদিনের অপারেশনকে মন্ত্রক থেকে পৃথক করা হয় এবং রেলওয়ে পেশাদারদের কাছ থেকে নেওয়া মহাপরিচালকের দায়িত্ব অর্পণ করা হয়। নীতি গাইডেন্সের জন্য, একজন ৯ (নয়) সদস্য বাংলাদেশ রেলওয়।


বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ,বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ,রেলপথ মন্ত্রণালয় ,রেলপথ মন্ত্রণালয় জব ,রেলপথ মন্ত্রণালয় জব সার্কুলার ,রেলপথ মন্ত্রণালয় সার্কুলার ,রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ,রেলপথ মন্ত্রণালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,রেলপথ মন্ত্রণালয় নিয়োগ ২০২৩ ,রেলপথ মন্ত্রণালয় নিয়োগ ,রেলপথ মন্ত্রণালয়ে চাকরি ,রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ,bangladesh railway website , bangladesh railway bd ,bangladesh railway bangladesh ,bangladesh railway bangla ,bangladesh railway job circular ,bangladesh railway job circular 2023 ,bangladesh railway job application form ,bangladesh railway job news ,bangladesh railway job notice 2023 ,

bangladesh railway job 2023 ,bangladesh railway job apply ,bangladesh railway all job circular ,bangladesh railway online job application ,bangladesh railway job circular 2023 bangla , bangladesh railway job circular 2023 bd jobs 2023 ,bangladesh railway driver job  ,bangladesh railway job form download ,bangladesh railway job circular 2023 download ,bangladesh railway job form ,bangladesh railway job from 2023 ,bangladesh railway job circular form ,bangladesh railway govt job circular , bangladesh railway government job ,bangladesh railway govt job circular 2023 ,www.bangladesh railway job circular.gov.bd ,

bangladesh railway hospital job circular ,railway job in bangladesh ,railway job circular in bangladesh ,bangladesh railway job khalasi ,bangladesh railway khalasi job result 2023 ,bangladesh railway gate keeper job circular ,bangladesh railway latest job circular 2023 ,metro railway latest job bangladesh ,bangladesh railway job news 2023 ,bangladesh railway new job circular 2023 ,bangladesh railway new job ,bangladesh railway officer job circular ,bangladesh railway police job circular ,bangladesh railway police job circular 2023 ,bangladesh railway police job ,bangladesh railway recent job circular 2023  ,

bangladesh railway recent job circular ,bangladesh railway tt job circular ,bangladesh railway tte job circular ,bangladesh railway tte job ,bangladesh railway ticket collector job circular ,bangladesh railway wayman job ,bangladesh railway wayman job circular ,bangladesh railway wayman job result 2023 ,www.bangladesh railway job circular,www.bangladesh railway job circular 2023, www.bangladesh railway job result , bangladesh railway job 2023 ,bangladesh railway job circular 2023 ,বাংলাদেশ রেল নিয়োগ ,বাংলাদেশ রেল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ,বাংলাদেশ রেল নিয়োগ বিজ্ঞপ্তি ,