https://jobcircularpro.com/wp-content/uploads/2022/01/Marine-Academy-Job-Circular-.jpg

বাংলাদেশ মেরিন একাডেমি জব সার্কুলার-Marine Academy Job Circular 2022

বাংলাদেশ মেরিন একাডেমি জব সার্কুলার 2022 প্রকাশিত হয়েছে। মেরিন একাডেমীতে চাকরি করতে চান তাহলে নিম্নে দেওয়া পদক্ষেপ অনুসরণ করুন এবং নির্ধারিত পদে ডাকযোগের মাধ্যমে আবেদন করুন। মেরিন একাডেমি বাংলাদেশের একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে বাণিজ্যিক জাহাজের ক্যাডেট, ডেক অফিসার এবং মেরিন ইঞ্জিনিয়ারদের প্রশিক্ষণ প্রদান করা হয়। এটি চট্টগ্রাম শহরের জলদিয়া এলাকায় কর্ণফুলী নদী ও বঙ্গোপসাগরের মোহনায় অবস্থিত। বাংলাদেশের জনপ্রিয় সরকারি শিক্ষা প্রতিষ্ঠান এটি।  চাকরির প্রার্থীরা যে কেউ এই সুযোগটি নিতে পারেন। বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য সুন্দর ভাবে নিচে বিস্তারিত দেখুন।

জব সার্কুলার 2022 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JobCircularPro.com ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকরি জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া  উচিত।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। Marine Academy Job Circular 2022 বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হলঃ-

বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ ২০২২

বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের নিম়োক্ত শূন্যপদ পূরনের জন্য বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে, পদের বিবরণ নিম্নরূপ:

প্রতিষ্ঠানের নাম  মেরিন একাডেমি
চাকরির ধরন সরকারি চাকরি
মেরিনে নিয়োগ অবস্থান চট্টগ্রাম
পদের সংখ্যা ০২ টি
মেরিনের শিক্ষাগত যোগ্যতা ৮ম ও এইচএচসি সমমান পাশ
মেরিনের বেতন স্কেল ১১০০০-২৬৫৯০/-টাকা
আবেদন ফি ৫০/- ও ১০০/- টাকা
আবেদনের বয়স ১৮ থেকে ৩০ বছর
মেরিনে আবেদনের নিয়ম অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে
অফিসিয়াল সাইট www.banglaacademy.gov.bd
আবেদনের  ঠিকানা কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম
নতুন বিজ্ঞপ্তির সাইট JCP
নৌবাহিনীতে আবেদনের শেষ তারিখ ২০২২

বাংলাদেশ মেরিন একাডেমি সার্কুলার ২০২২

বাংলাদেশ মেরিন একাডেমি সার্কুলার ২০২২ এ লোক নিয়োগের জন্য বাংলাদেশি স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বিস্তারিত মেরিন একাডেমির ওয়েবসাইটে www.banglaacademy.gov.bd এ দেখা যেতে পারে।

Apply Now

বিজ্ঞপ্তির সকল বিস্তারিত দেখুনঃ www.banglaacademy.gov.bd

মেরিন একাডেমি নিয়োগ

আবেদনের নিয়ম ও শর্তাবলী:

মেরিন একাডেমির ওয়েবসাইট https://macademy.gov.bd/ থেকে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে।
কমান্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম এর বরাবরে আবেদন করে আগামী নির্ধারিত তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে। ১নং পদের ক্ষেত্রে ১০০/- (একশত) টাকা ও ২ নং পদের ক্ষেত্রে ৫০/- (পঞ্চাশ) টাকা কমান্তযান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টথামের অনুকূলে সোনালী ব্যাংক লি:/বাংলাদেশ ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে কোড নং ১-৫২৩৬-০০০১-২৬৮১ তে জমা করে চালানের মূল কপি আবেদনের সাথে জমা দিতে হবে।

আবেদনপত্র প্রেরণের খামের উপরের অংশে আবেদনকৃত পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। নির্ধারিত তারিখে বয়সসীমা ১৮ হতে ৩০ বছর । মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের কপি আবেদন এর সাথে দিতে হবে। সকল জেলার মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা, এতিমখানার নিবাসী, প্রতিবন্ধী, মহিলা, উপজাতীয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আবেদন করতে পারবেন (এক্ষেত্রে যথাযথ সনদ দাখিল করবেন)।

আবেদনপত্রের সাথে সদ্য তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (নূন্যতম ০৯ ঘেড গেজেটেড অফিসার কর্তৃক
সত্যায়িত এবং নামসহ সীল মোহরযুক্ত হতে হবে) এবং জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধ সনদের অনুলিপি অবশ্যই আবেদন পত্রের সাথে সংযোজিত করতে হবে । মৌখিক পরীক্ষার সময় অবশ্যই ইউনিয়ন পরিষদ/পৌরসভা চেয়ারম্যান/ সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কমিশনার কর্তৃক স্থায়ী নাগরিকত় সনদপত্র, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবদ্ধ এবং অভিজ্ঞতাসহ সকল সনদ পত্রের মূল কপি ও নুন্যতম ০৯ গ্রেড গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ (নামযুক্ত সীলমোহরসহ) দাখিল করতে হবে। ১ টি ফেরত খামে অবশ্যই ১০/- (দশ) টাকার ডাক টিকিটসহ প্রার্থীর বর্তমান ঠিকানা অথবা যে ঠিকানায় ইন্টারভিউ কার্ড পেতে ইচ্ছুক, তা উল্লেখ পূর্বক আবেদন পত্রের সাথে প্রেরণ করতে হবে।

আবেদনকারীর নিকট আত্মীয় (বাবা, মা, ভাই ও অবিবাহিত বোন), মেরিন একাডেমিতে চাকুরী করলে তার বিস্তারিত বিবরণ
আবেদনকারীর স্থাক্ষরসহ অঙ্গীকারনামা সঙ্গে দিতে হবে । ঙ্গীকারনামা ফরমটি www.macademy.gov.bd থেকে সংগ্রহ করা যাবে। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে। প্রার্থী নিবচিনের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০৪ অক্টোবর ২০১৮ তারিখের বিধি-বিধান ও সরকারি অন্যান্য বিধি বিধান অনুসরণ করা হবে।

সরকারী, আধা-সরকারী এবং স্বায়ন্তশাসিত সংস্থায় ঢাকুরীরত প্রার্থীদেরকে স্ব স্ব কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ দরখান্তকারীর সাক্ষাৎকার নিতে কিংবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য নয়। নিয়োগের ক্ষেত্রে কোন ব্যক্তি যদি টাকা লেনদেন করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। চাকুরির জন্য কোন সুপারিশ গ্রহণযোগ্য হবে না। এ বিষয়ে নিয়োগকারী/কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

বাংলাদেশ মেরিন একাডেমী চাকরি

মেরিন একাডেমির আবেদন ফরম

আপনি যদি আবেদন করতে চান তাহলে মেরিন একাডেমির আবেদন ফরম টি পূরণ করুন এবং নির্ধারিত সময়ের ভিতরে জমা দিন।

Apply Online: https://erp.dos.gov.bd/

বাংলাদেশ মেরিন একাডেমি সার্কুলার

মেরিন একাডেমীর তথ্য ইতিহাস:−

মেরিন একাডেমী প্রতিষ্ঠিত হয় ১৯৬২ সালে। তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানে এটিই ছিল একমাত্র নৌ শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠালগ্ন থেকে এর পরিচালনার দায়িত্বে ছিল পাকিস্তান নৌ-বাহিনী স্বাধীনতা লাভের পর মেরিন একাডেমীর পরিচালনার দায়িত্বভার গ্রহণ করে বাংলাদেশ সরকার। বর্তমানে এটি নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত। প্রারম্ভিকভাবে প্রতিবছর ৪০ জন ক্যাডেট নিয়ে এর অগ্রযাত্রা শুরু হয়েছিল (২০ জন নৌ-বিদ্যা এবং ২০ জন নৌ-প্রকৌশল বিদ্যায়) বর্তমানে প্রতিবছর ২০০ ক্যাডেট একাডেমীতে ভর্তি হয়। প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত একাডেমী হতে প্রায় চার হাজার নৌবিদ্যা এবং নৌ-প্রকৌশল শাখার ক্যাডেট তাদের প্রশিক্ষণ গ্রহণ করে বাণিজ্যিক জাহাজে মাস্টার মেরিনার এবং নৌ-প্রকৌশল পেশায় নিয়োজিত রয়েছেন। [২]

১৯৭১ সালে মুক্তি পাওয়ার পরে শিপিং সেক্টরের দৃশ্যপট ছিল। দখলদার পাকিস্তানি সেনাবাহিনী সমস্ত বণিক জাহাজ নিয়ে গিয়ে চট্টগ্রাম বন্দরের চারপাশে লুকানো মাইন দিয়ে জলের নিচে ছেড়ে যায়। ধ্বংস হওয়া নৌ / বণিক জাহাজগুলি কর্ণফুলী চ্যানেলে ডুবে গেছে; ফলস্বরূপ, বিদেশী জাহাজগুলি এখানে কল করতে রাজি ছিল না এবং বীমা সংস্থাগুলি চট্টগ্রাম বন্দরে।

কলকারী জাহাজগুলিতে বর্ধিত প্রিমিয়াম আরোপ করেছিল।নতুন দেশে ফিরে আসেন ১৯৭২ সালের ১০ ই জানুয়ারী (পাকিস্তানের কারাবাস থেকে), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিপিং সহ সকল সেক্টরে দেশ গঠনে এবং সংগঠিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করেছিলেন।


মেরিন একাডেমিতে চাকরি ,মেরিন একাডেমি নিয়োগ ,মেরিন একাডেমিতে নিয়োগ,বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ,মেরিন ফিশারিজ একাডেমি নিয়োগ,বাংলাদেশ মেরিন একাডেমিতে নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ মেরিন একাডেমিতে নিয়োগ,

মেরিন একাডেমী ভর্তি যোগ্যতা,শাহ মেরিন একাডেমি,বাংলাদেশ মেরিন একাডেমি সার্কুলার ২০২২,marine academy circular 2022,marine academy admission 2022,marine academy circular 2022, বাংলাদেশ মেরিন একাডেমি জব সার্কুলার 2022,

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top