জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ!!

জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগ

বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত ০৩ তিন)টি ক্যাটাগরির মোট ০৭ সোত টি শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলী ও শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে মাধ্যমে আবেদন করার আহ্বান করা যাচ্ছে। আগ্রহী প্রার্থিদের অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না। জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি) একটি স্বায়ত্তশাসিত প্রজাতন্ত্রের সংস্থা। জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন প্রকার আপত্তি জনক তথ্য গ্রহণযোগ্য হবে না। সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনা কিন্তু এতিম ও প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারেন।

National Human Rights Commission (NHRC) of Bangladesh Job Circular এ আবেদনকারীর বয়স নিম্ন তারিখ অনুযায়ী সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে, শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়। নির্ধারিত তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমাদিতে হবে। এছাড়া, Jatio Manobadhikar Commission Job Circular 2022 সহ নতুন চাকরির খবর জানতে আমাদের জব সার্কুলার প্রো সাইট ভিজিট করুন।

জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগ

জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগ ২০২২ এ অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষা ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১৯/০৭/২০২২ তারিখ সকাল ১০:০০ ঘটিকা থেকে। আবেদন করার শেষ তারিখ ও সময় ১০/০৮/২০২২ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত। ই-পত্রিকা ছাড়াও জাতীয় মানবাধিকার কমিশনের ওয়েবসাইট ও আমাদের সাইট JCP তে পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য গুলি জানতে তাদের অফিশিয়াল ওয়েবসাইট এবং নোটিশবোর্ড হতে জানা যাবে।  এছাড়া, বিজ্ঞপ্তির সংক্ষিপ্ত তথ্য জানতে নিম্নের তথ্য গুলি ভালোভাবে পড়ুন;

প্রতিষ্ঠানের নাম  জাতীয় মানবাধিকার কমিশন
বিজ্ঞপ্তির ধরন বেসরকারি চাকরি
পদের সংখ্যা ০৭ জন
পড়াশোনার যোগ্যতা নিম্নে দেখুন
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়/সর্বোচ্চ
আবেদনের নিয়ম অনলাই এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক www.nhrc.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.nhrc.org.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের শেষ সময় ১০ আগস্ট ২০২২

জাতীয় মানবাধিকার কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আন্তর্জাতিক মানবাধিকার আইনের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি অনুসারে জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯ দ্বারা প্রতিষ্ঠিত, কমিশন মানবাধিকারের আদায়কে উন্নত করার জন্য একটি প্রক্রিয়া হিসাবে কাজ করে। এর লক্ষ্য হল বিভিন্ন দেশে মানবাধিকার বিষয়ে জনশিক্ষার মাধ্যমে মানবাধিকারের সংস্কৃতি তৈরি করা, যাতে দেশের জনগণ ‘মানবতার প্রগতিশীল আকাঙ্ক্ষা’ মেনে বৃহত্তর শান্তি ও নিরাপত্তায় অবদান রাখতে পারে। জাতীয় পরিষদের স্পিকারের নেতৃত্বে সাত সদস্যের একটি বাছাই কমিটি গঠন করা হয়। এর সুপারিশের ভিত্তিতে বাংলাদেশের রাষ্ট্রপতি মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের নিয়োগ দেন।

জাতীয় মানবাধিকার কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ পদের নাম সহ বিভিন্ন তথ্য নিম্নে তুলেধরা হল:
পদের নাম: গ্রন্থাগারিক
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ (গ্রেড-১০)
অভিজ্ঞতা: কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে;
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে তথ্য বিজ্ঞান, গ্রন্থগার বিজ্ঞান বা গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে অন্যুন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক ডিগ্রি পাস হতে হবে।

পদের নাম: ডাটা/এন্ট্রি কন্ট্রোল অপারেটর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

পদের নাম: অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (প্রেড-১৬)
অভিজ্ঞতা: কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে (বাংলা টাইপ ২০ শব্দ এবং ইংরেজি টাইপ ২৫ শব্দ);
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Jatio Manobadhikar Commission Job Circular 2022

জাতীয় মানবাধিকার কমিশনে নিয়োগ

আবেদনের শেষ তারিখঃ ১০ আগস্ট ২০২২

জাতীয় মানবাধিকার কমিশনের কার্যক্রম:
  1. এটি ভারতের জাতীয় মানবাধিকার কমিশনের কাছে ফেলানী হত্যা সম্পর্কে ভারতের সীমান্ত সুরক্ষা বাহিনীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।
  2. এটি বাংলাদেশের মানবাধিকার সম্পর্কে ধারণা সম্পর্কে জরিপ চালিয়েছে।
  3. এটি বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন এবং বিচার বহির্ভূত হত্যার বিরুদ্ধে প্রচার চালায়।
জাতীয় মানবাধিকার কমিশনের উদ্দেশ্যে:

জাতীয় মানবাধিকার কমিশনে একটি চমকপ্রদ প্রতিষ্ঠান প্রতিষ্ঠার উদ্দেশ্য হ’ল মানব মর্যাদা ও অখণ্ডতার মূর্ত প্রতীক এবং গণতন্ত্রের মৌলিক শৃঙ্খলা রক্ষায় অবদান রাখা যাতে সকল ব্যক্তির অবিচ্ছেদ্য মৌলিক মানবাধিকার সুরক্ষিত হয় এবং মানবাধিকারের মান উন্নত হয় দেশটি।

এই সার্কুলারের সাথে সাদৃশ্য বিষয়সমূহ;-

Jatio Manobadhikar Commission Job Circular 2022, National Human Rights Commission (NHRC) of Bangladesh Job Circular 2022, NHRC Job Circular 2022, জাতীয় মানবাধিকার কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, এনএইচআরসি নিয়োগ বিজ্ঞপ্তি, জাতীয় মানবাধিকার কমিশনে চাকরি, জাতীয় মানবাধিকার কমিশন জব সার্কুলার, এনএইচআরসি জব সার্কুলার,