মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ বিজ্ঞপ্তি-এমআরএ সার্কুলার-MRA Job Circular 2023

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ বিজ্ঞপ্তি

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)-এর বিভিন্ন শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কর্তৃপক্ষ কর্তৃক এমআরএ সার্কুলারটি প্রকাশিত হয়েছে। এটি বেকারদের পক্ষে এই বিশাল সুযোগ, যারা এই সেক্টরে চাকরি করতে চান তারা দ্রুত আবেদন করুন। মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি এমআরএ  ক্ষুদ্রঋণ প্রদান করে।  এমআরএ চাকরি খাতে ক্যারিয়ারের উত্তেজনাপূর্ণ সুযোগের জন্য লোকদের কাছে অফার দেয়। বিপুল সংখ্যক লোক এই ধরণের কাজের সার্কুলারের জন্য অপেক্ষা করছে।

আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া উচিত। মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ বিজ্ঞপ্তি তে আগ্রহী প্রার্থীরা http://mra.teletalk.com.bd/ ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন। প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা।

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ ২০২৩

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ ২০২৩ তে নিম্ন পদে চাকরির জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। আপনাদের সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের Job Circular Pro টিম। মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি জব সার্কুলার সহ নতুন চাকরির খবর  আপডেট করা হবে আমাদের ফেজবুক পেজে

আপনারা যে ভাবে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন, চলুন তা এক নজরে সকল বিস্তারিত তথ্য ও আবেদনের নিয়ম ও শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে।

প্রতিষ্ঠানের নাম  মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি
চাকরি ধরন সংস্থাতে চাকরি
পদের সংখ্যা ২০ টি জনবল
পড়াশোনার যোগ্যতা এইসএসসি/স্নাতক ডিগ্রী সমমান পাশ
 অভিজ্ঞাতা নিম্নের বিজ্ঞপ্তি দেখুন
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল আলোচনা সাপেক্ষে
আবেদনের ফি  ৫৫৬,২২৩, ১১২ টাকা
বয়স সীমা ১৮-৩৫ বছর
আবেদনের নিয়ম অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক http://mra.teletalk.com.bd
অফিসিয়াল সাইট  www.mra.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময় ২৭ এপ্রিল ২০২৩

এমআরএ সার্কুলার ২০২৩

০১। পদের নামঃ কম্পিউটার অপারেশন সুপারভাইজার
পদ সংখ্যাঃ ০১ টি জনবল
মাসিক বেতনঃ ৩৫,৫০০-৬৭,০১০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ সিএসসি,ইইই,ইনফরমেশন এন্ড কমিনিকেউশন টেকনোলোজি বিষয়ে কমপক্ষে দ্বিতীয় ডিগ্রী পাস

০২। পদের নামঃ সহকারী পরিচালক 
পদ সংখ্যাঃ ০৫ টি জনবল
মাসিক বেতনঃ ২২,০০০-৫৩,০৬০/-
শিক্ষাগত শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় স্নাতক, সমমানের ডিগ্রী পাস
বয়সঃ অনুর্ধ ৩০ বছর

০৩। পদের নামঃ সহকারী প্রোগ্রামার 
পদ সংখ্যাঃ ০১ টি জনবল
মাসিক বেতনঃ ২২,০০০-৫৩,০৬০/-
শিক্ষাগত শিক্ষাগত যোগ্যতাঃ সিএসসি,ইইই,ইনফরমেশন এন্ড কমিনিকেউশন টেকনোলোজি বিষয়ে কমপক্ষে দ্বিতীয় ডিগ্রী পাস

৪। পদের নামঃ সিনিয়র কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি জনবল
মাসিক বেতনঃ ২২,০০০-৫৩,০৬০/-
শিক্ষাগত যোগ্যতাঃ সিএসসি,ইইই,ইনফরমেশন এন্ড কমিনিকেউশন টেকনোলোজি বিষয়ে কমপক্ষে দ্বিতীয় ডিগ্রী পাস

৫। পদের নামঃ উপসহকারী পরিচালক 
পদ সংখ্যাঃ ০২ টি জনবল
মাসিক বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০/-
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক, সমমানের ডিগ্রী পাশ

০৬। পদের নামঃ ডাটা এন্ট্রি অপারেটর
পদ সংখ্যাঃ ০২ টি জনবল
মাসিক বেতনঃ ৯,৩০০–২২,৪৯০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি (উচ্চ মাধ্যমিক) পাশ

৭। পদের নামঃ অফিস সহায়ক(এসএসসি পাস)
পদ সংখ্যাঃ ০৮ টি জনবল
বেতনঃ ৮,২৫০-২০,০১০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পাস

আবেদনের সময়ঃ আবেদন শুরু ২৮-০৩-২০২৩ থেকে আবেদন করা যাবে ২৭-০৪-২০২৩ পর্যন্ত।

মাইক্রোক্রেডিট নিয়োগ বিজ্ঞপ্তি

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ ২০২৩

এমআরএ সার্কুলার ২০২৩

আবেদনের শেষ তারিখ: ২৭ এপ্রিল ২০২৩

Apply Now

MRA Job Circular 2023

ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানসমূহ নিয়ন্ত্রণের দৃষ্টিকোন এবং আনুষ্ঠানিক আর্থিক বিভাগের সাথে ক্ষুদ্রঋণের সংযোগ স্থাপনের বিষয়টি পরীক্ষাকরণের উদ্দেশ্যে ডিসেম্বর, ১৯৯৭ খ্রিস্টাব্দে বাংলাদেশ ব্যাংক কর্তৃক একটি অধ্যয়ন পরিচালনা করা হয়।কমিটির পরামর্শ অনুযায়ী সরকার জুলাই, ২০০৬ সালে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি আইন, ২০০৬ পাশ করেন। এই আইনের আওতায় সরকার মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি প্রতিষ্ঠা করেন এবং বাংলাদেশ ব্যাংক এর গভর্নর মহোদয়কে সভাপতি করে ইহার পরিচালনা বোর্ড গঠণ করেন। এই নতুন আইন অনুযায়ী কর্মরত সকল ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানকে সনদের জন্য অথরিটিতে আবেদন করতে হবে।

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে চাকরি

অথরিটির সনদ ব্যতিত কোন প্রতিষ্ঠান দেশের অভ্যন্তরে ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করতে পারবে না। এই আইন অনুযায়ী ক্ষুদ্রঋণ পরিচালনাকারী সকল প্রতিষ্ঠানকে ক্ষুদ্রঋণ সংশ্লিষ্ট সকল হিসাবায়ন অন্যান্য উন্নয়ন কার্যক্রম হতে পৃথকভাবে সংরক্ষণ করবে। অথরিটির সনদপ্রাপ্ত সকল ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানকে দেখভাল এবং তত্ত্বাবধানের দায়িত্ব অথরিটিকে দেয়া হয়। ক্ষুদ্রঋণ পরিচালনার যাবতীয় বিষয়াদি যেমন: আয়-ব্যয়, কর্মএলাকা, অভ্যন্তরীণ এবং বহিঃনীরিক্ষার নির্দেশিকা, আমানত সংগ্রহ, উদ্বৃত্ত তহবিলের ব্যবহার, পর্ষদের গঠন, প্রতিবেদন দাখিল ইত্যাদি বিষয়াদী অন্তর্ভুক্ত করে অথরিটির বিশদ বিধিমালা প্রণয়নের ক্ষমতা দেয়া হয়।

এম আর এ নোটিশ

আইন এবং বিধিমালা পরিপালনে ব্যর্থ প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ক্ষমতা অথরিটিকে দেয়া হয়।বেসরকারী ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানসমূহকে নিয়ন্ত্রণ কাঠামোর মধ্যে আনয়নের লক্ষ্যে বাংলাদেশ সরকার ২০০৬ সালের ২৭ আগস্ট হতে ‘মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি আইন, ২০০৬ (২০০৬ সালের ৩২নং আইন) কার্যকর করেন। এই আইনের আওতায় ক্ষুদ্রঋণ সেক্টরের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে সরকার ‘মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)’ প্রতিষ্ঠা করেন। ক্ষুদ্রঋণ সেক্টরকে পূর্ণাঙ্গ নিয়ন্ত্রণ কাঠামোর মধ্যে আনয়নের লক্ষ্যে উল্লিখিত আইনের প্রয়োগ এবং ইহার উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য অথরিটিকে ক্ষমতায়ন এবং দায়বদ্ধ করা হয়।


মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ,মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ বিজ্ঞপ্তি ,মাইক্রো ক্রেডিট ,এমআরএ ,MRA ,MRA job ,এমআরএ জব,মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি নিয়োগ ,মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি জব ,মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি  সার্কুলার ,এমআরএ নিয়োগ বিজ্ঞপ্তি ,