এনটিআরসিএ (NTRCA) বেসরকারি শিক্ষক নিবন্ধনের খবর ২০২৩ প্রকাশ ( ১৭ তম গণবিজ্ঞপ্তি)

NTRCA বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি
এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তির ২০২৩ বেসরকারি শিক্ষক নিবন্ধনের খবর ২৯-০১ -২০২৩ তারিখে প্রকাশ করা হয়েছে! ও শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ও সমসয়সূচী  এনটিআরসিএ (NTRCA) ওয়েবসাইটে www.ntrca.gov.bd এ প্রকাশ করা হয়। NTRCA Circular 2023 শিক্ষক নিবন্ধনের  পরীক্ষায় ১০ লাখের বেশি প্রার্থীর অংশ নেয়ার কথা রয়েছে, কিন্তু নেওয়া হবে ৬৮ হাজার ৩৯০ টি মোট জনবল।

NTRCA বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ও পরীক্ষা সংক্রান্ত সম্পর্কে আরো সঠিক ও নির্ভুল তথ্য জানতে এই দুইটি ওয়েবসাইট ভিজিট করুন, www.ntrca.gov.bd / www.ntrca.teletalk.com.bd এখনি।
NTRCA Circular 2023  কিছু তথ্য 
প্রতিষ্ঠানের নাম বেসরকারি শিক্ষক নিবন্ধন
জবের ধরন বেসরকারি চাকরি
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
পদের সংখ্যা ৬৮,৩৯০ টি
পড়াশোনার যোগ্যতা নিম্নে বিজ্ঞপ্তি অনুযায়ী
বেতন/সম্মানী স্কেল নিম্নে বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদন ফি ১০০০/= টাকা
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
আবেদনের লিংক http://ngi.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.ntrca.gov.bd
নতুন চাকরি সাইট JobCircularPro.com
আবেদন শেষ তারিখ ২৯ জানুয়ারি ২০২৩

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

এনটিআরসিএ (NTRCA) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। এনটিআরসিএ শিক্ষক নিয়োগ সার্কুলারে স্কুল, কলেজ বিভিন্ন পদে এমপিও তে ৩১৫০৮ জন এবং মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে ৩৬৮৮২ টি জবনল নেবে NTRCA ৪র্থ গণ বিজ্ঞপ্তি মাধ্যমে। দুইটি প্রতিষ্ঠানের ধরন মিলে মোট জনবল ৬৮ হাজার ৩৯০ টি। আবেদন করতে হবে টেলিটক অনলাইনের মাধ্যমে।

প্রতিষ্ঠানের ধরন পদ সংখ্যা পদের ধরন
স্কুল ও কলেজ ৩১,৫০৮ টি এমপিও
মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা ৩৬,৮৮২ টি এমপিও
মোট জনবল👉🏽 ৬৮,৩৯০ টি এমপিও

এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ২০২৩

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৪র্থ গণবিজ্ঞপ্তি বিষয় ভিত্তিক শূন্য পদে শিক্ষক নিবন্ধন করা হবে। স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা পর্যায়ে ৩৬ হাজার ৮৮২ জন, মোট পদের সংখ্যা ৬৮,৩৯০ টি। ৪র্থ গণবিজ্ঞপ্তি NTRCA আবেদন ফি ১০০০ টাকা। আপনি যদি বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক হতে চান তাহলে ২৯ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে আবেদন করুন।

অনলাইনে আবেদনের নিয়ম

এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন জমা প্রদানের শেষ তারিখ ২৯-০১-২০২৩ এবং সময় রাত ১২ টি পর্যন্ত। প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। এছেড়া এনটিআরসিএ তে আবেদন করতে হবে টেলিটক (http://ngi.teletalk.com.bd) সরকারি ওয়েবসাইটে।

অনলাইনে আবেদন ফি জমা দেওয়া নিয়ম

প্রত্যেক আবেদনকারী প্রার্থীর প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১০০০ টাকা হারে ফি জমা দিতে হবে। নির্ধারিত হারে ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

১৭ তম এনটিআরসি রেজাল্ট বিজ্ঞপ্তি ২০২৩

এনটিআরসিএ (NTRCA) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নোটিশ

 সপ্তদশ তম শিক্ষক নিবন্ধন এনটিআরসিএ প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

 সপ্তদশ শিক্ষক এনটিআরসি রেজাল্ট  ২০২৩ দেখুন এখান থেকে

 সপ্তদশ (১৭ তম) শিক্ষক  এনটিআরসি রেজাল্ট  ২০২৩

শিক্ষক নিয়োগ আবেদন যোগ্যতা

বেসরকারি শিক্ষক নিয়োগ যোগ্যতা: প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। তবে ব্যাতিক্রম হলো, যে সকল প্রার্থী শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ এবং সুপ্রীম কোর্টের আপিল বিভাগের মামলার রায় অনুযায়ী যে সকল প্রার্থী পূর্বে শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল যোগ্য।

প্রার্থীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী হতে হবে এবং সমন্বিত মেধা তালিকা ভুক্ত হতে হবে। এর বাইরেও প্রার্থীকে মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী চিত্রে চাওয়া শিক্ষাগত যোগ্যতাধারী হতে হবে।

৪র্থ গণবিজ্ঞপ্তি তালিকা প্রকাশ কবে?

চতুর্থ গণবিজ্ঞপ্তির বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা প্রকাশ করা হলে পরে জানানো হবে।