Begum Rokeya University Job Circular

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-Begum Rokeya University Job Circular 2022

স্নাতক/স্নাতকোত্তর সমমান পাশে ০৪ ধরনের ০৫ টি পদে, ন্যায্য টাকা বেতন, ভাতাদি ও শর্তাবলী সাপেক্ষে নিম্ন বর্ণিত শূন্য পদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (Begum Rokeya University, Rangpur) ১২ অক্টোবর ২০০৮ সালে রংপুরে প্রতিষ্ঠিত হয়েছে। প্রথমে এটি রংপুর বিশ্ববিদ্যালয় নামে যাত্রা শুরু করলেও পরবর্তীতে ২০০৯ সালে বাঙালি নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের নামানুসারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নামকরণ করা হয়। এর উদ্বোধন করেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়টি উত্তরবঙ্গের শিক্ষার্থীদের পাশাপাশি সারা বাংলাদেশের শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় অসামান্য অবদান রাখছে।

বর্তমানে  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর (বিআরআর) এ ২১টি বিভাগে প্রায় ৬ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে। এছাড়াও ৩০ জন শিক্ষার্থী মো. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটে এমফিলে অধ্যয়নরত। রংপুর শহরের প্রাণকেন্দ্র থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত রংপুরের ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজ ও রংপুর ক্যাডেট কলেজের মাঝামাঝি পার্কের কোণায় ক্যাম্পাসটি অবস্থিত। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জব সার্কুলার প্রকাশ করা হয়েছে। আপনি যদি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরি করতে চান তাহলে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন করার জন্য চলুন জেনে আসি চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে সকল বিস্তারির ও প্রয়োজনীয় তথ্য। 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনি যদি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনার আবেদনটি ২২ নভেম্বর ২০২২ তারিখ এর মধ্যে জমা দিতে হবে। সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন। Begum Rokeya University Job Circular 2022 বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল;-

প্রতিষ্ঠানের নাম  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি
চাকরি ধরন বিশ্ববিদ্যালয় চাকরি
পদের সংখ্যা ০৫ জন
পড়াশোনার যোগ্যতা স্নাতক সমমান পাশ
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়
আবেদনের নিয়ম ডকাযোগ এর মাধ্যমে আবেদন করতে হবে
অফিসিয়াল সাইট www.brur.ac.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময় ২২ নভেম্বর ২০২২

প্রতিষ্ঠানের নামঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

পদের নামঃ নিম্নে দেখুন ।

পদের সংখ্যাঃ ১০ জন

বেতন স্কেলঃ ২২০০০-৫৩০৬০/-, ৩৫৫০০-৬৭০১০/-, ৫০০০০-৭১২০০/- টাকা

আবেদনের সময়সীমাঃ ২২ নভেম্বর ২০২২

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জব সার্কুলার

বিশ্ববদাল়ের ওয়েবসাইটে আবেদন করার শর্তাবলী ও আবেদন ফরম পাওয়া যবে। উক্ত পদে সরাসরি বা ডাকযোগে রবিবার থেকে বৃহম্পতবার (সরকার ছুটি দন ব্যতীত) সকাল ১০;০০ টা থেকে দুপুর ০২;০০ টা পর্যন্ত আবেদন ফরম জমা দেওয়া যাবে।। নিম্ন পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষার মাধমে শিট তৈরি করে বাছাই বোর্ডের মাধমে সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ সময়: ২২ নভেম্বর ২০২২

বিশ্ববদাল় কর্তৃক ফরমে সহযোগী অধ্যাপক পদের জন্য ১২(বারো) সেট এবং সহকারী অধ্যাপক ও রভাক পদের জন্য ৭ (সাত) সেট আবেদন
ফরম জমা দিতে হবে। আবেদন ফরমের সাথে রেজিস্ট্রার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর-এর অনুকূলে জনতা ব্যাংকের যে কোন শাখা থেকে ৫০০/- টাকার ব্যাংক ড্রাফ (অফেরতেযোগ্য) এবং পতি সেট আবেদন ফরমের সাথে ০২ (দুই) কপ পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা সনদের সত্যায়িত অনুলিপি এবং চাকরির সনদপত্র সংযুক্ত করে ডাকযোগে অথবা হাত হাত জমা দিতে হবে।

Begum Rokeya University Job Circular 2022

Begum Rokeya University Job Circular 2022, has published the recruitment  for 10 posts of 05 types next to undergraduate / postgraduate equivalent, subject to fair pay, allowances and conditions. Begum Rokeya University, Rangpur was established on 12 October 2006 in Rangpur. At first it started its journey under the name of Rangpur University but later in 2009 it was renamed as Begum Rokeya University after the pioneer of Bengali Women’s Awakening Begum Rokeya Sakhawat Hossain. It was inaugurated by the present Prime Minister Sheikh Hasina. At present, this university is making outstanding contribution in the higher education of students from North Bengal as well as students from all over Bangladesh.

নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মৃতি রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছায় ৩,৫৩,০০,০০০/-টাকা ব্যয়ে ১ জুলাই, ২০০১ সালে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলাধীন পায়রাবন্দ গ্রামে বেগম রোকেয়ার নিজ বাড়ী সংলগ্ন ৩.১৫ একর ভূমিতে ‌‍বেগম রোকেয় স্মৃতিকেন্দ্র স্থাপিত হয়।নির্মিতি অবকাঠামোর মধ্যে রয়েছে মুলভবন -১৪,৭১০ বর্গফুট ,২৫০ আসনের সুসজ্জিত মিলনায়তন (শব্দ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ),১০০ আসনের সুসজ্জিত সেমিনার কক্ষ, ৫০ জন পাঠকের পাঠ সুবিধাসহ ১০ হাজার গ্রন্থের ধারণ ক্ষমতাসহ সুসজ্জিত গ্রন্থাগার এবং প্রয়োজনীয় আসবাবপত্রসহ গবেষণা কক্ষ।রংপুর জেলাকে বৃহত্তর বঙ্গপ্লাবন ভূমির অংশ মনে করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সার্কুলার

কিন্তু ভূতাত্ত্বিক দৃষ্টিকোন থেকে এর গঠন দেশের অন্যান্য জেলা থেকে আলাদা। এ জেলার ভূগঠন অতীতে উত্তরাঞ্চল প্রবাহমান কয়কটি নদীর গতিপথ পরিবর্তন এবং ভূকম্পনজনিত ভুমি উত্তলনের সাথে জড়িত। তিস্তা নদীর আদি গতিপথ পরিবর্তন ছিল রংপুর জেলার ভূমি গঠনের ক্ষেত্রে অতিগুরুত্বপূর্ন। তিস্তানদী ১৭৮৭ সালের পূর্বে গঙ্গানদীর একটি উপনদী ছিল। তিস্তা সিকিম বা হিমালয়ে পরিচিত রাংগু ১৭৮৭ সাল পর্যন্ত দিনাজপুর জেলার নিকট আত্রাই এর সাথে মিলিত হয়ে নিম্ন গঙ্গা নদীতে পতিত হতো।বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ।

১৮শ শতকে তিস্তা, আত্রাই নদীর পথ ধরে গঙ্গা ও বিছিন্ন কিছু খাল বিলের মাধ্যমে ব্রহ্মপুত্র, উভয় কিছু নদীর সাথে ঋতু ভিত্তিক সংযোগ করত। অপর নদী ধরলা তিস্তা থেকে নিম্ম হিমালয় অঞ্চল বৃহত্তর রংপুর জেলার পূর্ব দিক দিয়ে (বর্তমান কুড়িগ্রাম) ব্রহ্মপুত্র নদে মিলিত হয়েছে। ঘাঘট জেলার অপর একটি গুরুত্বপূর্ন নদ । ঘাঘট তিস্তার গর্ভ থেকে উৎপন্ন হয়ে রংপুর জেলার মধ্য দিয়ে দক্ষিনে গাইবান্ধা জেলা অতিক্রম করে করতোয়া নদীতে পতিত হয়। আত্রাই নদী এ সময় করতোয়া ও গঙ্গার মধ্যে সংযোগ রক্ষা করত।


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় , বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জব ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সার্কুলার ,Begum Rokeya University Job Circular 2022 ,Begum Rokeya University Job Circular ,Begum Rokeya University Job ,Begum Rokeya University new Job Circular ,Begum Rokeya University new Job,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি , বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরি ,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top