বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-The World Bank Job Circular 2022

বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2022 ,ওয়ার্ল্ড ব্যাংক জব সার্কুলার একটি আকর্ষণীয় কেরিয়ার সুযোগ তৈরি করা হয়েছে। ব্যাংকে ব্যবস্থার সক্ষমতা বাড়াতে কয়েকটি সংখ্যক লোক নিয়োগ করতে চায়। একটি আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান যা উন্নয়নশীল দেশে উন্নয়ন কার্যক্রমের জন্য ঋণ ও অনুদান প্রদান করে। বিশ্বব্যাংকের আনুষ্ঠানিক লক্ষ্য বিশ্বব্যাপী দারিদ্র্য দূরীকরণ। বিশ্বজুড়ে ১৯৮ টি সদস্য রাষ্ট্র নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংস্থা। এটির সদর দফতর ওয়াশিংটন, ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত। বিশ্ব ব্যাংকি ব্যবস্থায় বিশ্ব ব্যাংক সবচেয়ে মূল্যবান অংশ। অন্যথায়, বিশ্ব ব্যাংক বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক। ওয়ার্ল্ড ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক থাকলে বিশ্ব ব্যাংকটিতে নিম্ন পদে নিয়োগ হতে আবেদন করতে পারেন। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2022

বেকারদের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং মূল্যবান চাকরির বিজ্ঞপ্তি। বিশ্ব ব্যাংক একটি আন্তর্জাতিক ব্যাংক এবং বিশ্বব্যাপী বিশ্বজুড়ে গ্রাহকদের সেবা দেওয়া অব্যাহত রয়েছে। বিশ্ব ব্যাংক নিয়োগ ২০২২ সহ সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট Jobcircularpro.com ভিজিট করতে পারেন। আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। The World Bank Job Circular 2022 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ বিশ্ব ব্যাংক
যোগ্যতাঃ নিম্নে দেখুন
পদ সংখাঃ নিম্নে দেখুন
আবেদনের মাধ্যমঃ অনলাইনে/ইমেইলের মাধ্যমে আবেদন করা যাবে।
আবেদনের সময়সীমাঃ  ২৬ মার্চ ২০২২

বিশ্ব ব্যাংক নিয়োগ 2022

বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2022

Application Deadline: 26 march 2022

– Visit The World Bank Official Linkedin Profile:-  www.linkedin.com/company/the-world-bank/jobs

Apply Here

The World Bank Job Circular 2022

Check The World Bank All Recent job Circular Posted On BD jobs

 

Click Here To View Job Circular & Apply Online

বিশ্ব ব্যাংকে চাকরি ২০২২

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:- স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স, অর্থনীতি, ম্যানেজমেন্ট বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সরকারি/বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান বা দেশের কেন্দ্রীয় ব্যাংকে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ও বাংলা ভাষায় সাবলীল হতে হবে।

বিগত বছরে বিশ্ব অর্থনীতির বড় পরিবর্তন দেখা গেছে। সেই সময়ের মধ্যে, বিশ্বব্যাপী গ্রুপ — বিশ্বের বৃহত্তম উন্নয়ন সংস্থা ১০০ টিরও বেশি উন্নয়নশীল দেশ এবং দেশগুলিকে উত্তরণে এবং উপযুক্ত জ্ঞান এবং পরামর্শ দিয়ে এই পরিবর্তনগুলির সাথে সামঞ্জস্য করতে সহায়তা করার জন্য কাজ করেছে। ব্যাংক গ্রুপ জলবায়ু পরিবর্তন, সংঘাত, এবং খাদ্য সুরক্ষা থেকে শুরু করে শিক্ষা, কৃষি, অর্থ, এবং বাণিজ্য সম্পর্কিত বিষয়গুলিতে দেশের সরকার, বেসরকারী খাত, নাগরিক সমাজ সংস্থা, আঞ্চলিক উন্নয়ন ব্যাংক, থিঙ্ক ট্যাঙ্কস এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থার সাথে কাজ করে।

ওয়ার্ল্ড ব্যাংকে চাকরি

এই সমস্ত প্রচেষ্টা ২০৩০ সালের মধ্যে চরম দারিদ্র্যের অবসান ঘটাতে এবং সমস্ত দেশের দরিদ্রতম ৪০ শতাংশ জনগণের ভাগ্যবান সমৃদ্ধি বাড়ানোর জন্য ব্যাংক গ্রুপের দুটি লক্ষ্যকে সমর্থন করে।১৯৪৪  সালে প্রতিষ্ঠিত, পুনর্গঠন ও উন্নয়ন সম্পর্কিত আন্তর্জাতিক ব্যাংক — যা শীঘ্রই বিশ্বব্যাংক নামে পরিচিত পাঁচটি উন্নয়ন প্রতিষ্ঠানের একটি ঘনিষ্ঠভাবে যুক্ত গ্রুপে প্রসারিত হয়েছে। মূলত, এর গুলি দ্বিতীয় বিশ্বযুদ্ধ দ্বারা বিধ্বস্ত দেশগুলিকে পুনর্নির্মাণে সহায়তা করেছিল। সময়ের সাথে সাথে, বাঁধ, বৈদ্যুতিক গ্রিড, সেচ ব্যবস্থা এবং রাস্তাগুলির মতো অবকাঠামোর উপর প্রচুর জোর দিয়ে, ফোকাসটি পুনর্গঠন থেকে উন্নয়নের দিকে চলে যায়।

১৯৫৬ সালে আন্তর্জাতিক ফিনান্স কর্পোরেশন প্রতিষ্ঠার সাথে সাথে প্রতিষ্ঠানটি উন্নয়নশীল দেশগুলির বেসরকারী সংস্থাগুলি এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিকে  দিতে সক্ষম হয়। এবং ১৯৬০ সালে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠা দরিদ্রতম দেশগুলির উপর আরও বেশি জোর দেয়, এটি দারিদ্র্য বিমোচনের দিকে অবিচ্ছিন্নভাবে পরিবর্তনের একটি অংশ যা ব্যাংক গ্রুপের প্রাথমিক লক্ষ্য হয়ে ওঠে। বিনিয়োগ সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির আন্তর্জাতিক কেন্দ্র এবং বহুপাক্ষিক বিনিয়োগ গ্যারান্টি এজেন্সি পরবর্তী সময়ে চালু হওয়া ব্যাংক গ্রুপের উন্নয়নশীল দেশগুলির প্রয়োজনের সাথে বৈশ্বিক আর্থিক সংস্থানগুলিকে সংযুক্ত করার দক্ষতাটিকে আরও গোল করে নিয়েছে।


বিশ্ব ব্যাংক এ নিয়োগ বিজ্ঞপ্তি ,বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2022 , বিশ্ব ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি , বিশ্ব ব্যাংক , বিশ্ব ব্যাংক জব ,বিশ্ব ব্যাংক জব সার্কুলার ,বিশ্ব ব্যাংক নিয়োগ ,বিশ্ব ব্যাংক চাকরি ,বিশ্ব ব্যাংক  চাকুরি ,বিশ্বব্যাংকের ,বিশ্বব্যাংক ও ,বিশ্বব্যাংক এর কাজ ,The World Bank Job Circular 2022 ,The World Bank Job Circular ,The World Bank Job  ,The World Bank ,The World Bank Job news ,বিশ্ব ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি