বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি-BSRI Job Circular 2022

BSRI Job Circular

সাম্প্রতিক বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এটি কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ একটি ইনস্টিটিউট । এটি একটি বীজ গবেষনা প্রতিষ্ঠান। ভারতের কোয়েম্বাটরে ১৯১২ সালে ‘ইক্ষু প্রজনন কেন্দ্র’ স্থাপনের মাধ্যমেই শুরু হয়েছিল। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট বা বাংলাদেশ চিনিফসল গবেষণা ইনস্টিটিউট (পূর্বনাম বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট ) একটি স্বায়ত্তশাসিত জাতীয় গবেষণা ইনস্টিটিউট যা আখ এবং অন্যান্য মিষ্টি জাতীয় উদ্ভিদের গবেষণা পরিচালনা করে। এ উপমহাদেশে প্রথম ইক্ষু গবেষণা কার্যক্রম ১৯৩৩ সালে বাংলাদেশে শুরু হয়েছিল । ইনস্টিটিউটটি বিভিন্ন উন্নত জাত সমূহ তৈরী ও সংগ্রহ করে। দেশের উন্নত ফসল তৈরী করার জন্য চেষ্টা করে থাকে। দেশের সফল কৃষক তৈরীর লক্ষ্যে কাজ করে থাকেন।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা প্রতিষ্ঠানটি মূল কাজ হল বিভিন্ন বীজ নিয়ে গবেষনা করা। বর্তমান এখানে ইক্ষুর উপর এবং চিনি, গুড় ও চিবিয়ে খাওয়াসহ ইক্ষুর বহুমুখী ব্যবহারের উপর গবেষণা করছে। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই) চাকরির খবর এর সকল তথ্য  আমাদের পোস্টে পেয়ে যাবেন। আপনি যদি যোগ্য প্রার্থী হোন তাহলে আপনি আবেদন করতে পারেন। আবেদন করতে চাইলে নিচের বিজ্ঞপ্তিটি সুন্দর ভাবে পড়ুন। এছাড়া সরকারি নিয়োগ, বেসরকারি চাকরির খবর,  কোম্পানীর জব সার্কুলার সহ সকল প্রকার খবর সবার আগে পড়তে আমাদের ওয়েব সাইট ভিজিট করুন।

প্রতিষ্ঠানের নাম  সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট
বিজ্ঞপ্তির ধরন সরকারি চাকরি
পদের সংখ্যা ১৪ টি
পড়াশোনার যোগ্যতা অষ্টম শ্রেণী/এসএসসি/এইচএসসি/ স্নাতক ডিগ্রী পাশ
কর্মস্থল পাবনা জেলা
বেতন স্কেল ৮২৫০-২০০১০/-, ৯৭০০-২৩৪৯০/ থেকে ১৬০০০-৩৮৬৪০/- টাকা
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়
আবেদনের নিয়ম এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক www.bsri.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.bsri.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময়  ২৬ জুলাই ২০২২ 

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২২

বিজ্ঞপ্তির সারসংক্ষেপ দেখুনঃ

প্রতিষ্ঠানের  নামঃ  বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বি এস আর আই)
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ২৭ জুন ২০২২
বেতনঃ  ২২০০০-৫৩০৬০/-  টাকা মাসিক
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী পাশ
অভিজ্ঞতার প্রয়োজনীয়তা: অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে
পদের সংখ্যা: ১৭  টি পদে
■  চাকরির ধরনঃ ফুলটাইম
ধরণ: সরকারি
আবেদনের মাধ্যমঃ অনলাইনের আবেদন করতে হবে
আবেদনের লিংক: http://bsri.teletalk.com.bd  এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন
আবেদনের পদ্ধতি:  সঠিকভাবে নিচের ছবিতে দেয়া  নিয়ম মেনে অনলাইনে আবেদন করুন
■ আবেদনের সময়সীমাঃ ২৬ জুলাই ২০২২ তারিখ

BSRI Job Circular 2022

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Application Deadline: 26 July 2022

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা নিয়োগ ২০২২

সরকার ১৯৮৯ সালে একটি ক্যাবিনেট সিদ্ধান্তের মাধ্যমে ইক্ষু গবেষণা ও প্রশিক্ষণ ইনষ্টিটিউটকে জাতীয় প্রতিষ্ঠানে উন্নীত করার লক্ষ্যে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থা থেকে কৃষি মন্ত্রণালয়ে ন্যস্ত করে এবং সমগ্র দেশব্যাপী ইক্ষু গবেষণার পাশাপাশি খেজুর, তালসহ অন্যান্য মিষ্টি জাতীয় ফসলের উপর গবেষণার দায়িত্বও অর্পণ করে। ১৯৯৬ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি নির্বাহী আদেশ বলে ইক্ষু গবেষণা ও প্রশিক্ষণ ইনষ্টিটিউটকে বিলুপ্ত করে ‘বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট’ স্থাপন করেন (অধ্যাদেশ নং ২৩, ১৮ জুন ১৯৯৬)।

এ আইনের দ্বারা বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউটকে একটি স্বশাসিত জাতীয় প্রতিষ্ঠানে উন্নয়নপূর্বক চিনি, গুড় ও অন্যান্য মিষ্টিজাতীয় ফসলের উপর সার্বিকভাবে গবেষণার জন্য নতুন দায়িত্ব প্রদান করা হয়। অতঃপর ১৯৯৬ সালের ১৭ আগষ্ট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় সংসদে বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট আইন (১৯৯৬ সনের ১১ নং আইন, ১৭ আগস্ট, ১৯৯৬) প্রণীত হয়। পরবর্তীতে বাংলাদেশের অন্যান্য স্বশাসিত কৃষি গবেষণা প্রতিষ্ঠান (NARS) এর অনুরূপ ব্যবস্থাপনা প্রবর্তনের লক্ষ্যে ২০০২ সালের ২১ সেপ্টেম্বর তারিখে ঐ আইনটি পুণরায় সংশোধিত হয় (বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট [সংশোধন] আইন, ২১ সেপ্টেম্বর, ২০০২)।

২০১৫ সালের ০৯ নভেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতির নির্বাহী আদেশ বলে বাংলাদেশ ইক্ষু গবেষণা ইনস্টিটিউট (Bangladesh Sugarcane Research Institute) এর নাম পরিবর্তন করে সরকার বাংলায় ‘বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট’(বিএসআরআই) এবং ইংরেজীতে Bangladesh Sugarcrop Research Institute (BSRI) প্রজ্ঞাপন জারী করিয়াছে। বর্তমানে অত্র প্রতিষ্ঠান ইক্ষুসহ তাল, খেজুর, গোলপাতা, সুগারবিট, স্টেভিয়া ইত্যাদি মিষ্টি জাতীয় ফসলের গবেষণা , প্রযুক্তি ও কলাকৌশল উদ্ভাবন অব্যাহত রেখেছে।


বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ,বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি , বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট জব , বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট সার্কুলার , বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটএ ,বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট ,বাংলাদেশ সুগারক্রপ গবেষণা নিয়োগ , Bangladesh Sugarcrop Research Institute Job ,Bangladesh Sugarcrop Research Institute ,Bangladesh Sugarcrop Research Institute Job Circular 2019 ,Bangladesh Sugarcrop Research Institute Job Circular , বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট চাকরি, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট জব সার্কুলার, BSRI Job Circular, BSRI Jobs,