বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি – Garments and Textile Job Circular 2021

বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশিত হয়েছে। সরকার যে শক্তিশালী টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্প গড়ে তুলেছে তা অর্থনীতিতে একটি শক্তিশালী স্পিনিং সেক্টর । অতএব, সরকার স্পিনিং কে যন্ত্রপাতি ভাড়ার ও কাঁচামাল, নগদ প্রণোদনা, করের হার হ্রাস এবং স্বল্প ব্যয় তহবিল ইত্যাদির জন্য কম শুল্ক সরবরাহ করে সহায়তা করছে। বস্ত্র ও পোশাক শিল্পগুলি বাংলাদেশের দ্রুত বিকাশমান অর্থনীতিতে একক বৃদ্ধির একক উত্স সরবরাহ করে। বস্ত্র ও পোশাক রপ্তানি বৈদেশিক মুদ্রা আয়ের প্রধান উত্স।

২০০২ সালে টেক্সটাইল, পোশাক এবং তৈরি পোশাক রপ্তানি (আরএমজি) বাংলাদেশের মোট পণ্য রপ্তানির ৭৭% ছিল।জব সার্কুলার সম্পর্কিত সমস্ত তথ্য, আপনি আমার ওয়েবসাইট পড়তে পারেন । সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com ভিজিট করতে পারেন এবং আমাদের এপটি ইন্সটল App: https://bit.ly/2GFJeWh করতে পারেন।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Garments and Textile Job Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

কোম্পানির নাম বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল
নিয়োগের সংখ্যা ০১ জন
লেখাপড়া যোগ্যাতা ———
বয়স সীমা — বছর
মাসিক বেতন আলোচনা সাপেক্ষ
আবেদন শুরুর তাং ২৫ আগস্ট ২০২১
আবেদনের শেষ সময় ৩সেপ্টেম্বর ২০২১

নামঃ বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল

নিয়োগের সংখ্যাঃ০২ জন

বয়স সীমাঃ ৬২ বছরমাসিক

আভিজ্ঞতাঃ ১০ বছরের

বেতনঃ আলোচনা সাপেক্ষ

আবেদনের শেষ সময়ঃ ১৯ আগস্ট ২০২১

বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি 2021

আবেদনের শেষসময়ঃ ১৯ আগস্ট ২০২১

Check Garments/Textile All Recent job Circular Posted On BD jobs

Click Here To View Job Circular & Apply Online

গার্মেন্টস এন্ড টেক্সটাইলে জব

১৯৭২সালে, বিশ্বব্যাংক বাংলাদেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) $.২৯ বিলিয়ন মার্কিন ডলারে অনুমান করে এবং ২০১৪ সালের মধ্যে তা বেড়ে দাঁড়ায় ১৩.৮২ বিলিয়ন ডলারে, যার রফতানি থেকে $১.২ বিলিয়ন ডলার হয়, এর মধ্যে %২% তৈরি পোশাক ছিল। ২০১৬ সাল পর্যন্ত পোশাক পরে চীনের পরেই বাংলাদেশ ২ য় স্থানে ছিল। বাংলাদেশ পশ্চিমা দ্রুত ফ্যাশন ব্র্যান্ডের বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পোশাক রফতানিকারক দেশ। পশ্চিমা ব্র্যান্ডগুলির রফতানি চুক্তির ষাট শতাংশ ইউরোপীয় ক্রেতাদের সাথে এবং আমেরিকান ক্রেতাদের সাথে প্রায় চল্লিশ শতাংশ শুধুমাত্র ৫% টেক্সটাইল কারখানা বিদেশি বিনিয়োগকারীদের মালিকানাধীন, বেশিরভাগ উত্পাদন স্থানীয় বিনিয়োগকারীদের দ্বারা নিয়ন্ত্রিত হয়।

২০১৬-২০১৭অর্থবছরে আরএমজি শিল্প ২৮.১৪ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে, যা রফতানির মোট রফতানি আয়ের ৮০.৭% এবং জিডিপির ১২.৩৬% ছিল; শিল্পটি সবুজ উত্পাদন প্রক্রিয়াও গ্রহণ করছিল।বাংলাদেশের টেক্সটাইল শিল্প বাণিজ্য বনাম সহায়তা বিতর্কের অংশ হয়ে দাঁড়িয়েছে। উন্মুক্ত বাণিজ্য ব্যবস্থা হিসাবে বাংলাদেশের পোশাক শিল্পের উত্সাহকে বিদেশী সাহায্যের চেয়ে সহায়তার অনেক বেশি কার্যকর রূপ বলে মনে করা হয়। টেক্সটাইলস এবং পোশাকের উপর ডাব্লুটিও চুক্তির মাধ্যমে কোটার মতো সরঞ্জাম এবং আর্মিং বিটস আর্মস (ইবিএ) এবং বিশ্বব্যাপী পোশাকের বাজারে মার্কিন ২০০৯ ট্যারিফ রিলিফ সহায়তা বাংলাদেশের তৈরি পোশাক শিল্প (আরএমজি) শিল্পের উদ্যোক্তাদের উপকৃত করেছে।

Garments and Textile Job Circular 

As the world’s second largest garment exporter, the EU’s top denim exporter and the world’s second largest knitwear exporter, Bangladesh’s garments and textile industry has faced stiff competition from close competitors such as India, Vietnam, Cambodia and Sri Lanka. Given the high demand concern for “Made in Bangladesh” products, we need to keep this growth on a sustainable basis and supply the right equipment, raw materials, yarn, fabric, dyes and chemicals at the best prices.

২০১২ সালে টেক্সটাইল শিল্পটি দেশের সকল শিল্প কর্মসংস্থানের ৪৫% ছিল এখনও বাংলাদেশের মোট জাতীয় আয়ের ৫% অবদান রেখেছে। বেশ কয়েকটি বিল্ডিংয়ে অগ্নিকাণ্ড ও ধসের পরে হাজার হাজার শ্রমিকের মৃত্যুর পরে, বাংলাদেশী টেক্সটাইল শিল্প এবং এর ক্রেতারা সমালোচনার মুখোমুখি হয়েছেন। অনেকে সম্ভাব্য শ্রমিক সুরক্ষা লঙ্ঘনের সাথে উদ্বিগ্ন এবং সরকার সুরক্ষার মান বাড়ানোর জন্য কাজ করছেন। বিতর্কে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ কারণ কেউ কেউ যুক্তি দেয় যে টেক্সটাইল শিল্প মহিলাদের জন্য অর্থনৈতিক সুরক্ষার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে দাঁড়িয়েছে অন্যরা এই বিষয়টির দিকে মনোনিবেশ করে যে মহিলারা তুলনামূলকভাবে টেক্সটাইল শ্রমিক এবং এই জাতীয় দুর্ঘটনার ফলে অপ্রয়োজনীয় শিকার হয়।

কাজের উন্নতির অবস্থা নিশ্চিত করার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে, তবে অনেকে এখনও যুক্তি দেখিয়েছেন যে আরও কিছু করা সম্ভব প্রতিবন্ধকতা সত্ত্বেও, বৃদ্ধির তরঙ্গকে ছাপিয়ে বাংলাদেশের পোশাক তৈরির ক্ষেত্রটি সরাসরি আমদানি করা কাঁচা তুলা থেকে শক্তিশালী পশ্চাৎভাবে সংযুক্ত সুতা-ফ্যাব্রিক তৈরির কারখানার উপর নির্ভরশীল ৬০ শতাংশ মূল্য সংযোজনের প্রান্তে পৌঁছাতে পারে, যার মধ্যে রফতানির নতুন উচ্চতা পৌঁছেছিল ৩০.৬১ বিলিয়ন মার্কিন ডলার অর্থবছর ২০১৮।


বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইলে নিয়োগ বিজ্ঞপ্তি 2021 ,বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল (Garments and Textile) এ নিয়োগ বিজ্ঞপ্তি 2021 , গার্মেন্টস এন্ড টেক্সটাইলে নিয়োগ বিজ্ঞপ্তি , গার্মেন্টস এন্ড টেক্সটাইলে job ,গার্মেন্টস এন্ড টেক্সটাইলে জব , গার্মেন্টস এন্ড টেক্সটাইলে জব সার্কুলার ,Garments and Textile Job Circular 2021 ,Garments and Textile job ,Garments and Textile Job Circular ,বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল ,Garments and Textile ,বাংলাদেশ গার্মেন্টস এন্ড টেক্সটাইল ,গার্মেন্টস জব ,গার্মেন্টস নিয়োগ ,গার্মেন্টস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ,গার্মেন্টস নিয়োগ বিজ্ঞপ্তি ,

চাকরির খবর ২০২১, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,

চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,টেক্সটাইলে নিয়োগ বিজ্ঞপ্তি ,টেক্সটাইলে নিয়োগ ,টেক্সটাইলে জব ,টেক্সটাইলে জব সার্কুলার ,

 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top