বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – BCPS Job Circular 2022

বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) বাংলাদেশে চিকিৎসাবিদ্যায় স্নাতকোত্তর শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান। কলেজটি চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন শাখায় বিশেষজ্ঞ তৈরিতে ভূমিকা পালন করেছে যারা চিকিৎসা শিক্ষক, পরামর্শক এবং বিশেষজ্ঞ হিসেবে কাজ করছে।

বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

এটি একটি আকর্ষণীয় কাজের বিজ্ঞপ্তি এবং বেকার লোকদের পক্ষে এটি বিশাল সুযোগ। এই চাকরিতে যোগদানের মাধ্যমে, যোগ্য ব্যাক্তি তার ক্যারিয়ার গড়তে পারে। যারা চাকরি করতে চান, তাদের এই সুযোগ নেওয়া উচিত। চাকরী সংক্রান্ত বিজ্ঞপ্তি ও তথ্য পেতে, আপনি আমার ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে চান তবে আপনার দ্রুত আবেদনটি  জমা দিতে হবে। Bangladesh College of Physicians & Surgeons (BCPS) Job Circular 2022 এর সকল তথ্য নিম্নে প্রদান করা হলঃ-

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস
পদ সংখ্যাঃ নিম্নে দেখুন
যোগ্যতাঃ স্নাতক পর্যন্ত
বয়স সীমাঃ ৩০ থেকে ৩৫ পর্যন্ত
আবেদনের সময় সীমাঃ ১০ অক্টোবর ২০২২

বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ

আবেদনের সময় সীমাঃ ১০ অক্টোবর ২০২২

BCPS Job Circular 2022

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) এ দেশে স্নাতকোত্তর চিকিত্সা শিক্ষা এবং প্রশিক্ষণের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছে। কলেজটি চিকিত্সা বিজ্ঞানের বিভিন্ন শাখায় বিশেষজ্ঞ তৈরি করতে অনন্য ভূমিকা পালন করেছে যারা মেডিকেল শিক্ষক, পরামর্শদাতা এবং বিশেষজ্ঞ হিসাবে কাজ করছেন। কলেজের ফেলো এবং সদস্যরা এখনও দেশে বিশেষজ্ঞ জনবলের সংখ্যাগরিষ্ঠ। কলেজের ফেলোরা বিদেশে বিশেষজ্ঞ হিসাবেও পারফর্ম করছেন। কলেজটি পাকিস্তান কলেজের চিকিত্সক ও সার্জনস (সিপিএসপি) এর একটি  বহন করে। তত্কালীন পাকিস্তানের পূর্ব শাখা, যা এখন বাংলাদেশ, সিপিএসপির অফিস ছিল, তবে বেশিরভাগ তৎপরতা পশ্চিম শাখা থেকেই পরিচালিত হয়েছিল।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার পরে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে, যারা তত্কালীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন, বিসিপিএস ১৯৭২ সালের জুনে রাষ্ট্রপতি আদেশে প্রতিষ্ঠিত হয়েছিল। একটি মূল কথা ভূমিকায় সে সময় জাতীয় অধ্যাপক নুরুল ইসলাম অভিনয় করেছিলেন। অধ্যাপক কাজী শামসুল হক কলেজের প্রথম রাষ্ট্রপতি ছিলেন। সিপিএসপির সমস্ত অনুগামী যারা বাংলাদেশের (পূর্ব পাকিস্তান) ছিলেন তাদের কলেজের প্রতিষ্ঠাতা ফেলো হিসাবে ভর্তি করা হয়েছিল।


বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) ঢাকা , বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস জব ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস সার্কুলার ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস নিয়োগ ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস  ,bangladesh college of physicians and surgeons job , bangladesh college of physicians and surgeons   ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস job ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস জব ,বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস নিয়োগ ,bangladesh college of physicians and surgeons dhaka , bangladesh college of physicians and surgeons bd,