বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-BCSI.teletalk.com Job Circular 2023

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) ২ টি পদে মোট ১০জনকে নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্ত সাপেক্ষে যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকগণের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। Bangladesh Satellite Company Ltd. Job Circular 2023 এ আবেদন করতে চাইলে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। স্যাটেলাইট সংক্রান্ত কাজে অভিজ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে৷ প্রার্থীকে প্রয়োজন মাফিক বিএসসিএল এর যেকোন কর্ম এলাকায় কাজ করার আগ্রহী হতে হবে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানিতে চাকরির জন্য নিম্নবর্ণিত শর্তাবলী গুলো মেনে আবেদন ফরম পূরণ করতে হবে এবং নির্ধারিত তারিখে পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে। সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ নির্ধারিত সময়ের পর প্রাপ্ত অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদর্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বা নিয়োগ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যেকোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি প্রদর্শন পূ্র্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও অভিজ্ঞতার সনদপত্র, জাতীয় পরিচয়পত্র /জন্ম সনদের কপি সহ সকল কাগজ পত্র প্রযোজ্য ক্ষেত্রে প্রথম শ্রেণীর গেজেটেড দ্বারা সত্যায়িত করতে হবে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগ

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড নিয়োগকারী কর্তৃপক্ষ উল্লিখিত পদের সংখ্যা বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।  আবেদন প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র যোগ্য প্রার্থিদের লিখিত/মৌখিক পরীক্ষার জন্য বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড-এর ওয়েবসাইট (www.bcscl.com.bd) এবং এসএমএস-এর মাধ্যমে মোবাইল নম্বরে জানিয়ে দেওয়া হবে। লিখিত! মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার (ভ্রমণ ভাতা)/ (দৈনিক ভাতী) প্রদান করা হবে না। অনিবার্য কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/ প্রত্যাহার করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডে চাকরির কিছু তথ্য 
প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)
জবের ধরন কোম্পানিতে চাকরি
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
পদের সংখ্যা ১০ টি জনবল
পড়াশোনার যোগ্যতা ডিপ্লোমা ও স্নাতক সমমান পাশ
বেতন/সম্মানী স্কেল বিজ্ঞপ্তি অনুযায়ী
আবেদন ফি ৫০০/- টাকা
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
আবেদনের লিংক bscl.teletalk.com.bd
অফিসিয়াল সাইট bcscl.com.bd
নতুন চাকরি সাইট JobCircularPro.com
আবেদন শেষ তারিখ ১২ এপ্রিল ২০২৩

BSCL Job Circular 2023

BSCL Job Circular 2023 এ আবেদনপত্র পূরণের শুরুর তারিখ ও সময় ১২ এপ্রিল ২০২৩ খ্রিঃ, সকাল ১০:০০ টা এবং আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়, ১২ এপ্রিল ২০২৩ খ্রিঃ, বিকাল ৫:০০ টা পর্যন্ত। বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডে অনলাইনে আবেদন করতে হবে (www.bscl.teletalk.com.bd) ওয়েবসাইটে গিয়ে।

নিম্নে পদের নাম, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন, আবেদন ফি সহ আরো বিস্তারিত দেখুন👉🏾

👤 পদের নাম: এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট
পদের সংখ্যা: ০৯ টি জনবল
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক সমমান পাশ
মাসিক বেতন: কোম্পানির নিয়ম অনুযায়ি
আবেদন ফি: ৫০০ টাকা

👤 পদের নাম: টেকনিশিয়ান
পদের সংখ্যা: ০১ টি জনবল
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা সমমান পাশ
মাসিক বেতন: কোম্পানির নিয়ম অনুযায়ি
আবেদন ফি: ৫০০ টাকা

আবেদনের নিয়ম: অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে;
আবেদনের লিংকঃ http://bscl.teletalk.com.bd
আবেদনের শেষ সময়: ১২ এপ্রিল ২০২৩

BCSI.teletalk.com Job Circular

 

আবেদনের শেষ সময়: ১২ এপ্রিল ২০২৩ 

Visit Official Website: www.bcscl.com.bd

 

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত স্যাটেলাইট অপারেটিং সংস্থা এটি। সংস্থাটি দেশ বিদেশে শীর্ষস্থানীয় স্যাটেলাইট অপারেটর হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছে। বর্তমানে সংস্থাটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ (বিএস -১) পরিচালনা করছে। থ্যালস অ্যালেনিয়া স্পেস দ্বারা নির্মিত বিএস -১ একটি আধুনিক জিওস্টেশনারি যোগাযোগ উপগ্রহ এবং ১১৯. ১ ° পূর্ব দ্রাঘিমাংশে অবস্থিত। এটির বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ফিলিপাইন এবং দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলিতে শক্তিশালী কু বিম রয়েছে। এটি পূর্বের উল্লিখিত দেশগুলিতে এবং পাশাপাশি স্ট্যান দেশগুলিতে (আফগানিস্তান, কিরগিজস্তান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান এবং কাজাখস্তান) পরিকল্পনা করা / ইনস্যাট সি ব্যান্ড পরিবেশন করে।

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড এর কিছু তথ্য:

১ জুলাই ২০১৮, মাননীয় জনাব সজীব আহমেদ ওয়াজেদের উপস্থিতিতে দেশের প্রথম স্যাটেলাইট “বঙ্গবন্ধু স্যাটেলাইট -১” এর অপারেটর সংস্থা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) মধ্যে একটি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

যোগাযোগ ট্রাঙ্কঃ
কু-ব্যান্ড এবং সি-ব্যান্ড প্রশস্ত ব্যান্ড উচ্চ ডেটা রেট পয়েন্ট-টু-পয়েন্ট পরিষেবাগুলি যা সার্কিটের উভয় প্রান্তে বৃহত অ্যান্টেনার প্রয়োজন। সাধারণত, টেলকো এবং জিএসএম অপারেটরগুলি এই পরিষেবাগুলি ব্যবহার করে। এই ই-লার্নিংয়ের মাধ্যমে টেলিমেডিসিন এবং রিমোট অফিসের মতো সেবার এই বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ প্রচার করবে। এটি জাতীয় বা আঞ্চলিক প্রাকৃতিক দুর্যোগে নিরবচ্ছিন্ন টেলিযোগযোগ পরিষেবা সরবরাহ করবে।

ব্রডব্যান্ডঃ
এটি একটি কু-ব্যান্ড ব্রডব্যান্ড পরিষেবা যা শেষ ব্যবহারকারীর (ব্যক্তি, সংস্থা, কর্পোরেশন বা সরকার) উচ্চ মানের পরিষেবার সাথে দ্রুত গতিতে ইন্টারনেট অ্যাক্সেস করতে দেয়। বাংলাদেশ ও ইন্ডিয়াপ্লাসে ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনে মাঝারি আকারের অ্যান্টেনার সাথে ছোট থেকে মাঝারি আকারের অ্যান্টেনার প্রয়োজন হবে। ক্রেতার গ্রাহকরা সাধারণত উপগ্রহ পরিষেবা সরবরাহকারী এবং ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী হবেন, যা শেষ-ব্যবহারকারীদের জন্য পরিষেবাগুলি বজায় রাখবে।