পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি – PSTU Job Circular 2022

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। প্রায় সময় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল বিভিন্ন ক্যাটাগরিতে জব সার্কুলার প্রকাশ করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে যারা চাকুরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে।পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জব সার্কুলার এর মাধ্যমে বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট  ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত।Patuakhali Science and Technology University Job Circular 2022 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সার্কুলার আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.pstu.ac.bd এ Apply online নামে একটি লিংক থাকবে। ওই লিংকে প্রবেশ করে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্দেশনা মোতাবেক অনলাইন রেজিস্ট্রেশন ও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

প্রতিষ্ঠানের নাম  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বিজ্ঞপ্তির ধরন  বিশ্ববিদ্যালয়ে চাকরি
পদের সংখ্যা বিপুল জনবল
পড়াশোনার যোগ্যতা ৮ম/এসএসসি/এইচএসসি ও স্নাতক সমমান পাস
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়/সর্বোচ্চ
আবেদনের নিয়ম ডাকযোগের মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
অফিসিয়াল সাইট www.pstu.ac.bd (বিজ্ঞপ্তি সকল বিস্তারিত দেখতে পাবেন)
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের শেষ সময় ০৪ ডিসেম্বর ২০২২

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সার্কুলার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ সময়ঃ ০৪ ডিসেম্বর ২০২২

আবেদন ফরম ডাউনলোড করুনঃ Download Application Form

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি নোটিশ বোর্ড দেখুন

PSTU Job Circular 2022

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আপনাকে স্বাগতম। এটি বাংলাদেশের দ্রুত বর্ধমান নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি ১৯৭২ সালে একটি বেসরকারী কলেজ হিসাবে উচ্চ মাধ্যমিক ইনস্টিটিউট প্রতিষ্ঠার মাধ্যমে স্থানীয় জনগণের ব্যক্তিগত উদ্যোগে গড়ে ওঠে। এরপরে ১৯৭৯ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বিএইউ), ময়মনসিংহের অধীনে পটুয়াখালী কৃষি কলেজে পরিণত হয় বিএসসি.এগ্রের কৃষি স্নাতকদের উত্পাদন করার লক্ষ্যে। (অনার্স) ডিগ্রি।

১৯৮৫ সালের ১ ফেব্রুয়ারি কলেজটি জাতীয়করণ করা হয় এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই), কৃষি মন্ত্রণালয়ের বিএইউ অধিভুক্তির প্রশাসনিক নিয়ন্ত্রণে রাখা হয়। এই বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন করা হয়েছিল ২০০৮ সালের ৮ জুলাই তৎকালীন মাননীয় প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মহামান্য শেখ হাসিনা এবং ২৬ ফেব্রুয়ারী ২০০২ এ তার একাডেমিক কার্যক্রম শুরু করেছিলেন।

পিএসটিইউর প্রধান ক্যাম্পাসটি প্রায় ২০ কিলোমিটার উত্তরে অবস্থিত পটুয়াখালী জেলা শহর থেকে এবং বিভাগীয় শহর বরিশাল থেকে প্রায় ৩৮ কিলোমিটার দক্ষিণে। বাইরের ক্যাম্পাসটি বরিশাল জেলার বাবুগঞ্জে অবস্থিত। দেশের দক্ষিণাঞ্চলে একমাত্র বিশ্ববিদ্যালয় হওয়ায় পিএসটিইউ প্রাথমিকভাবে এমন একটি জনগোষ্ঠীর মানসম্পন্ন উচ্চতর শিক্ষার সহজ প্রবেশাধিকারের সুবিধার্থে প্রতিষ্ঠিত হয়েছিল যিনি আমাদের প্রিয় দেশের স্বাধীনতার পর থেকে দীর্ঘকাল ধরে এই প্রধান অধিকার থেকে বঞ্চিত ছিল।

যদিও প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত, পিএসটিইউ ক্যাম্পাসটি বাংলাদেশের ঐতিহ্যবাহী শৈল্পিক উজ্জ্বল এবং প্রাণবন্ত সবুজ জমিন দ্বারা বেষ্টিত। ক্যাম্পাসের অভ্যন্তরটি বিভিন্ন ধরণের প্রাকৃতিক বন্য গাছপালা, ঔষধি গাছ এবং ফল বহনকারী গাছগুলি সারি সারি নারকেল এবং মেহেগনি গাছের সাথে সজ্জিত। ক্যাম্পাসের অভ্যন্তরে প্রচুর হ্রদ এবং পুকুর রয়েছে যা এর সৌন্দর্যকে বহুগুণ বাড়িয়েছে। তুলনামূলকভাবে ছোট ক্যাম্পাস থাকা সত্ত্বেও, একাডেমিক ক্রিয়াকলাপের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলা এবং সাংস্কৃতিক ক্রিয়াকলাপ করার যথেষ্ট সুযোগ রয়েছে।

যদিও প্রতিষ্ঠার পর থেকে বহু বছর ধরে পিএসটিইউর বিকাশমূলক কর্মকাণ্ডকে ব্যাপকভাবে অবহেলা করা হয়েছে, তবে আমরা শিক্ষাদান এবং গবেষণায় প্রধান প্রতিষ্ঠানের মর্যাদা অর্জনের লক্ষ্যে ধীরে ধীরে আমাদের লক্ষ্যটির দিকে এগিয়ে চলেছি। আমাদের উচ্চশিক্ষা ব্যবস্থার জন্য চ্যালেঞ্জ বিশেষত একটির জন্য বিশ্ববিদ্যালয়কে এই দেশের প্রগতিশীল রূপান্তর প্রক্রিয়ায় একটি কার্যকর উপকরণ হিসাবে পরিণত করার জন্য একটি কৌশল এবং কৌশল তৈরি করতে হবে।


পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি , পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ , পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি ,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি খবর ,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জব সার্কুলার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জব ,

PSTU Job Circular 2022 , PSTU Job Circular,  PSTU Jobs , Patuakhali Science and Technology University Job Circular 2022 ,Patuakhali Science and Technology University Jobs ,Patuakhali Science and Technology University Job Circular ,