দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022-Durjog O Rran Montronaloy Job Circular 2022

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ভবন, বীর উত্তম একে খন্দকার রোড ৯২৯৩ মহাখালী বা/এ, ঢাকা-১২১২ কর্তৃপক্ষ কর্তৃক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022  প্রকাশিত হয়েছে তাদের অফিসিয়াল www.modmr.gov.bd ওয়েবসাইটে। তাদের প্রতিষ্ঠনের প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনার জন্য নিম্নে নির্ধারিত পদে জব করতে আগ্রহী প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আবেদন কারিকে অবশ্যই বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। আবেদন কারি বা আগ্রহী প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করে হবে। আবেদনের জন্য modmr.teletalk.com.bd ওয়েবসাইট প্রবেশ করে সঠিক নির্দেশনে অনুযায়ি তথ্য প্রদান করতে হলে নির্ভুল ভাবে।

এই নিয়োগের ক্ষেত্রে নিয়োগ কারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন প্রকার আপত্তি গ্রহণযোগ্য হবে না। সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না। আগ্রহি প্রার্থিগন দ্রুত আবেদন করুন,আবেদনের নিয়ম সহ সকল তথ্য জানতে Durjog O Rran Montronaloy Job Circular 2022 বিজ্ঞপ্তটি শেষ পর্যন্ত পড়ুন। আরো নতুন চাকরির খবর জানতে Jobcircularpro.com ভিজিট করুন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য কাজ করে থাকে। ২০১২ সালের নভেম্বর মাসে ’দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২’ অনুমোদন লাভের পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে ’ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডি ডি এম)’ প্রতিষ্ঠিত করা হয়। এই প্রতিষ্ঠানটি বেকার যোগ্য প্রার্থিদের চাকরি প্রদান করে থাকে। আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জমা দেওয়া উচিত। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের দ্রুত আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। 

প্রতিষ্ঠানের নাম  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়
বিজ্ঞপ্তির ধরন  সরকারি চাকরি
পদের সংখ্যা ১৭৩ জন
পড়াশোনার যোগ্যতা ৮ম শ্রেনী/ এসএসসি/ এইসএসসি ও স্নাতক সমমান পাশ
 অভিজ্ঞাতা পদ ভেদে আলাদা আলাদা
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল ৮২৫০- ২০০১০/- , ৯৩০০-২২৪৯০/- , ১১০০০- ২৬৫৯০/- টাকা
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা ১৮ থেকে ৩০ বছর
আবেদনের নিয়ম ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে
 লিংক modmr.teletalk.com.bd / ddmr.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.modmr.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আবেদনের শেষ সময় ২৫ আগস্ট ২০২২

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022 এর প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানতে বিজ্ঞপ্তিটি শেষ পর্যন্ত পড়ুন। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি তে আবেদন কারী প্রার্থির বয়স ২৮-০২-২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে, তবে মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স ৩২ বছর।

প্রতিষ্ঠানের নামঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

  • যোগ্যতাঃ মাধ্যমিক / উচ্চ মাধ্যমিক ও স্নাতক সমমান পাশ
  • পদ সংখ্যাঃ ১৭৩ জন
  • বেতনঃ ৮২৫০- ২০০১০/- , ৯৩০০-২২৪৯০/- , ১১০০০- ২৬৫৯০/- টাকা
  • আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে
  • আবেদনের লিংকঃ http://ddmr.teletalk.com.bd

আবেদনের সময় সীমাঃ ২৫ আগস্ট ২০২২ বিকাল ০৫ টা পর্যন্ত ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

Application Deadline: 25 Aug 2022

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি apply

এসব পদে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ওয়েবসাইট  modmr.teletalk.com.bdhttp://ddmr.teletalk.com.bd এ Apply online নামে একটি লিংক থাকবে। ওই লিংকে প্রবেশ করে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্দেশনা মোতাবেক অনলাইন রেজিস্ট্রেশন ও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

Durjog O Rran Montronaloy Job Circular 2022 তে অনলাইনে আবেদন করার ক্ষেত্রে নিম্নে বর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবে :

  • আবেদন কারির বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধাশহীদ বা শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স অনুরধ ৩২ বছর।
  • মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত অনাপত্তি ছাড়াই সকল কাগজ পত্রের মুলকপি জমা দিতে হবে।
  • মুক্তিযোদ্ধাশহীদ,  শারীরিক প্রতিবন্ধী ও আনসার ভিডিপি কোটার প্রার্থীদের প্রযোজ্য ক্ষেত্রে টিক চিহ্ন দিতে হবে।
  • সরকারি, আধা-সরকারি ও স্থায়বশাসিত প্রতিষ্ঠানে চাকুরির প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
  • আবেদনের শেষ সময় সীমার মধ্যে আপনার আবেদন জমা দিতে হবে।
  • আবেদন ফরম পুরণ ও পরীক্ষার ফি জমাদান শুরু তারিখ ও সময়: ২৫-০৫-২০২২ সাল, সকাল ১০ঃ০০ টা হতে।
  • আবেদন জমাদানের শেষ তারিধ ও সময: ২৪-০৬-২০২২ সাল, বিকাল ০৫ঃ০০ টা পর্যন্ত।
modmr.teletalk.com.bd Job Apply
  • আবেদনটি অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে আবেদন করতে হবে
  • প্রথমে http://modmr.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করুন
  •  আবেদনের সময়সীমার মধ্যে নির্ভুল ভাবে আবেদনপত্র পূরণ করুন
  • সাম্প্রতিক তোলা রঙ্গিন ছবি দিতে হবে
  • ছবির সাইজ সর্বোচ্চ 100 KB
  • স্বাক্ষর সাইজ সর্বোচ্চ 60 KB হতে হবে।
  • ছবি ও স্বাক্ষর অবশ্যই স্ক্যান করে আপলোড করতে হবে
  • প্রার্থীর সাম্প্রতিক রঙিন ছবির আকার 300*300 পিক্সেল হতে হবে
  • স্বাক্ষরের আকার 300*80 পিক্সেল হতে হবে
দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২২

মন্ত্রণালয়ের গঠন ও বিবর্তণ:-

  • বাংলাদেশের স্বাধীনতার পরবর্তি সময়ে ১৯৭২ সালে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয় নামে দুটি পৃথক মন্ত্রণালয় গঠন করা হয়।
  • ১৯৮২ সালে দুটি মন্ত্রণালয় একীভূত হয়ে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে খাদ্য বিভাগ এবং ত্রাণ ও পুনর্বাসন বিভাগ নামে দুটি বিভাগ হয়।
  • ১৯৮৮ সালে পুনরায় ত্রাণ ও পুনর্বাসন বিভাগকে ত্রাণ মন্ত্রণালয় নামকরণ করা হয়।
  • ১৯৯৪ সালে ত্রাণ মন্ত্রণালয়ের নাম হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
  • ২০০৪ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়কে একীভূত করে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় করা হয়।
  • ২০০৯ সালে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অধীন খাদ্য বিভাগ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ গঠন করা হয়।
  • ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  বিভাগকে পুনরায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হিসেবে রূপান্তর করা হয়।
দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি

দৃষ্টিভঙ্গি “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ পরিচালনার দৃষ্টিভঙ্গি হ’ল প্রাকৃতিক, পরিবেশ এবং মানুষের দ্বারা পরিচালিত ঝুঁকির প্রভাব থেকে শুরু করে পরিচালনাযোগ্য ও গ্রহণযোগ্য মানবিক স্তরের মানুষের ঝুঁকি হ্রাস করা, বিশেষত দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের ঝুঁকি হ্রাস করা এবং জায়গায় একটি কার্যকর জরুরি প্রতিক্রিয়া পরিচালন ব্যবস্থা আছে।

” মিশন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়কে (এমওডিএমআর) জাতীয় ঝুঁকি হ্রাস সংস্কার কর্মসূচী চালানোর আদেশ দেওয়া হয়েছে। এই কর্মসূচির সাথে সম্পর্কিত এর মিশনটি হ’ল: “প্রচুর ঝুঁকি হ্রাস সংস্কৃতিতে প্রচলিত প্রতিক্রিয়া এবং ত্রাণ থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় একটি দৃষ্টান্তের পরিবর্তন অর্জন করা এবং জনগোষ্ঠীর স্থিতিস্থাপকতার ঝুঁকিতে সুরক্ষার জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ হিসাবে খাদ্য সুরক্ষা প্রচার করা”


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ, , দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন পদে নিয়োগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আবেদন ফরম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নোটিশ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার ফলাফল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় , ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা , দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ফরম ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি apply, modmr.teletalk.com.bd Job Apply, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২২, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি, Durjog O Rran Montronaloy Job Circular 2022

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর ,দুর্যোগ ও ব্যবস্থাপনা অধিদপ্তর ,দুর্যোগ ব্যবস্থাপনা চাকরি ,দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে চাকরি ,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর চাকরি ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জব সার্কুলার ,দুর্যোগ ব্যবস্থাপনা ঢাকা বিশ্ববিদ্যালয় ,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ঢাকা ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ঢাকা , দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022 ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় চাকরি , ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ,দুর্যোগ ব্যবস্থাপনা বাংলাদেশ , দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ,দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের , দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় নিয়োগ ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জব ,দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জব