তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বাংলাদেশর তথ্য প্রযুক্তি ডেভেলপ,  তথ্য সংরক্ষণ নিশ্চিত করণ সহ তথ্য সংশ্লিষ্ট বিবিধ আইন প্রণয়ন করে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জনবল নিয়োগের জন্য শূন্য পদে যোগ্য ,অভিজ্ঞ লোক নিবে।  বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে আবেদন করার জন্য বলা হয়েছে।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য ও বিস্তারিত পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন । আপনি যদি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেওয়া নিয়ম মেনে, নির্দিষ্ট সময় সীমার মধ্যে আবেদন জমা দিতে হবে।  তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয় চাকরি র সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হল;

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়
বিজ্ঞপ্তির ধরন সরকারি চাকরি
পদের সংখ্যা ০৭ টি জনবল
পড়াশোনার যোগ্যতা নিম্নে দেখুন
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা নির্ধারিত নয়/সর্বোচ্চ
আবেদনের নিয়ম অনাইনের মাধ্যমে আবেদন করতে হবে
আবেদন লিংক http://mcd.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.moi.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের নিয়ম: তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীগণ www.pid.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করবেন। আবেদন করতে কোনাে সমস্যা হলে ১২১ নম্বরে যােগাযােগ করা যাবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

আবেদনের শেষ সময়:১৯ ফেব্রুয়ারি ২০২৩
Apply Now

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোটিশ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোটিশ নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড: প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://mcd.teletalk.com.bd অথবা গণযােগাযােগ অধিদপ্তরের ওয়েবসাইটে http:/masscommunication.gov.bd এ এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু যােগ্য প্রার্থীদেরকে) যথা সময়ে জানানাে হবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন পূরণ করেত হবে http://mcd.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদনের বয়সসীমা: আগ্রহী প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন ফি: Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে ১-.১১ নং ক্রমিকের পদসমূহের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ১২/- টাকা মােট ১১২/- (একশত বার) টাকা এবং ১২-১৬ নং ক্রমিকের পদসমূহে জন্য পরীক্ষার ফি বাবদ ৫০/- (পঞ্চাশ) টাকা ও Teletalk এর চার্জ ৬/- টাকা মােট ৫৬/- (ছাপন্ন) টাকা ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

ড. হাছান মাহমুদ দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে একজন খ্যাতিমান পরিবেশবিদ হিসেবে সুপরিচিত। বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক পরবর্তীতে সরকারের পরিবেশ মন্ত্রী এবং বর্তমানে জাতীয় সংসদের বন ও পরিবেশ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দেশের পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু জনিত ঝুকি মোকাবেলায় অত্যন্ত সফলতার সাথে কাজ করে যাচ্ছেন। যা জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসনীয় হয়েছে এবং হচ্ছে।

আওতাধীন অধিদপ্তর সমূহ:

  1.  বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট
  2.  বাংলাদেশ প্রেস কাউন্সিল
  3.  বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট পিআইবি
  4.  জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এনাআইএমসি
  5.  তথ্য অধিদপ্তর পিআইডি
  6.  গণযোগাযোগ অধিদপ্তর
  7.  বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন
  8.  বাংলাদেশ ফিল্ম আর্কাইভ বিএফএ
  9.  বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস।
  10.  বাংলাদেশ টেলিভিশন বিটিভি
  11.  বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড বিএফসিবি.
  12.  বাংলাদেশ বেতার
  13.  বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর
  14.  তথ্য কমিশন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চাকরি , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জব সার্কুলার , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় jobs, Ministry of Information and Broadcasting Jobs, Ministry of Information and Broadcasting Job Circular 2023 , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ ,