সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এসডিএফ নিয়োগ বিজ্ঞপ্তি – SDF Job Circular 2023

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এসডিএফ নিয়োগ বিজ্ঞপ্তি

বিপুল পদে  সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এসডিএফ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে। এটি একটি সেবা মূলক প্রতিষ্ঠান। সোশ্যাল এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসসিডিএফ), একটি স্থানীয় এবং স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন দিনাজপুর জেলায় ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয়। মাজকর্মী মিসেস সেলিনা হকের নেতৃত্বে একদল সমাজকর্মী দ্বারা এটি প্রতিষ্ঠা করে। প্রতিষ্ঠানটি দরিদ্র, কম সুবিধাভোগী এবং দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, পরিবেশ, কৃষি এবং মানবাধিকার উন্নয়নের জন্য কাজ করে থাকে।

প্রথম থেকেই এসসিডিএফ গ্রামীণ এবং শহুরে দরিদ্রদের জন্য বিভিন্ন উন্নয়ন কার্যক্রম শুরু করেছে এবং দরিদ্র অবস্থার উন্নতি এবং মানসম্মত জীবিকা অর্জনের জন্য যথাসাধ্য চেষ্টা করছে।সংস্থা বিশেষ মনোযোগ দেয় কঠোর দরিদ্র, দুর্বল নারী ও শিশুদের, উপযুক্ত নির্বাচন করে প্রতিবন্ধী, যৌন সংখ্যালঘু এবং হিজড়া সম্প্রদায় এবং অংশ গ্রহণ মূলক কৌশলের দিকে। সংস্থাটি দলীয় সদস্যদের সাথে সাংগঠনিক প্রক্রিয়ার মধ্য দিয়ে সক্রিয় করা, আত্মবিশ্বাস বাড়ানো, নিজেদের মনোভাব সৃষ্টি, সমাজে মর্যাদাপূর্ণ জীবন প্রতিষ্ঠা এবং অর্থনৈতিকভাবে স্বনির্ভর হওয়ার জন্য এস সি ডি এফ সঞ্চয় ও ঋণদান প্রকল্পে কাজ করে আসছে। এসডিএফ এ চাকরির জন্য আবেদন করতে চাইলে আপনি নিম্নে দেওয়া সকল তথ্য  ভালোভাবে পড়ুন;

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সাম্প্রতিক সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনে জব সার্কুলার প্রকাশ করা হয়েছে। আপনি যদি সোশ্যাল এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন করুন। আবেদন করার জন্য চলুন জেনে আসি চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে সকল বিস্তারির ও প্রয়োজনীয় তথ্য। আর সরকারি ও বেসরকারি চাকরির খবর জানতে আমাদের ওয়েবসাইটে JCP ভিজিট করতে পারেন।

এসডিএফ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এই সংক্ষিপ্ত চাকরির তথ্য,

প্রতিষ্ঠানের নাম  সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন
চাকরি ধরন সংস্থাতে চাকরি
পদের সংখ্যা  ৩ টি পদে
পড়াশোনার যোগ্যতা স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
 অভিজ্ঞাতা ৩ থেকে ৭ বছরের (পদ ভেদে)
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল নিম্নে দেখুন
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা ৪২ বছর
আবেদনের নিয়ম ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে
অফিসিয়াল সাইট www.sdfbd.org
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
আবেদনের শেষ সময়  ১৬ জুলাই ২০২৩

এসডিএফ নিয়োগ ২০২৩

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ একটি স্বায়ত্তশাসিত সংস্থা হিসেবে ২০০০ সন থেকে কমিউনিটি চালিত উন্নয়ন (সিডিডি) ক্রিয়ার মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র বিমোচনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় এসডিএফ ৫ (পাঁচ) বছর মেয়াদী আরইএলআই প্রকল্প বাস্তবায়ন শুরু করেছে। এ লক্ষ্যে নিম্নবর্ণিত পদসমূহে সৎ, যোগ্য ও অভি প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে:

প্রতিষ্ঠানের নামঃ সোশ্যাল এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
পদ সংখ্যাঃ ০১ টি পদে
বেতনঃ নিম্নে দেখুন
আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে
আবেদনের সময় সীমাঃ ১৬ জুলাই ২০২৩

সোশ্যাল এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নিয়োগ

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Application Deadline: 16 July 2023

Apply Online

সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনে আবেদনের নিয়ম

অন্যান্য শর্তাবলী:

১, আবেদনকারীর নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, ফোন/মোবাইল নম্বর, জন্ম তারিখ, জাতীয়তা, শিক্ষাগত যোগ্যতা, পদের নাম, অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখপূর্বক পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত সহ শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্রতার সকল সনদের অনুলিপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সাথে প্রেরণ করতে হবে।

২. খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ করে আগ্রহী প্রার্থীকে আগামী নির্ধারিত তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে আবেদনপত্র ব্যবস্থাপনা পরিচালক, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ), ২২/২২, খিলজী রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ বরাবর গ্রেরণ করতে হবে।

৩. মহিলা প্রার্থীগণদের  অগ্রাধিকার দেওয়া হবে।

৪. বিলম্বে প্রাপ্ত বা অসম্পূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৫. এসডিএফ-এ কর্মরত কোন কর্মকর্তা/কর্মচারির আবেদন যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রেরণ করতে হবে।

৬. প্রাথমিক বাছাই-এর পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত পরার্থীগণকে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য আমন্ত্রণ জানানো হবে।

৭. অন্র বিজ্ঞপ্তির ১ও ২ নং ক্রমিকে বর্ণিত পদে বয়সের ক্ষেত্রে অধিকতর যোগ্য, অভিজ্ঞ ও দক্ষতাসম্পন প্রার্থীদের বয়স বিবেচনা করা যেতে পারে৷

৮. পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৯. মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের ক্ষেত্রে প্রচলিত নিয়মানুযায়ী অগ্রাধিকার প্রদান করা হবে।

১০. কোন কারণ দর্শানো ব্যতিরেকেই যে কোন আবেদনপত্র বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১১. এনিয়োগ বিজ্ঞপ্তি চারের কারণে কতৃপক্ষ নিয়োগ প্রদান করতে কিংবা পরীক্ষা গ্রহণ করতে বাধ্য থাকবেন না।

ব্যবস্থাপনা পরিচালক
সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)
২২/২২, খিলজী রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন জব সার্কুলার

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (FID) ২০১০ সালের জানুয়ারী মাসে একটি স্বতন্ত্র বিভাগ হিসাবে আত্মপ্রকাশ করে। এর আগে এ সংক্রান্ত  কার্যাবলী অর্থ বিভাগের অন্তর্গত একটি উইং-এর মাধ্যমে পরিচালিত হয়ে আসছিলো। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ব্যাংক, নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ক্যাপিটাল মার্কেট, বীমা খাত এবং মাইক্রোক্রেডিট খাতের সঙ্গে সম্পর্কিত আইন ও নীতি সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনা করে। এ বিভাগ পুঁজির পর্যাপ্ততা সংক্রান্ত নীতি নির্ধারণ এবং বিদ্যমান নীতি ও কর্মসূচীর পর্যালোচনা সংক্রান্ত কার্যক্রম সমন্বয় করে। এ ছাড়াও বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ), সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন (এসডিএফ), বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, (BMDF) এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন ইত্যাদির মত বিভিন্ন সংস্থায় প্রদত্ত বিদেশী ঋণ ও অন্যান্য সহায়তার যথাযথ ব্যবহার বিষয়ে তদারকি করাও এ বিভাগের গুরুত্বপূর্ণ কাজ।

এই বিভাগের অধীন্স্থ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমী (BIA) এবং  বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (BICM)  দক্ষতা উন্নয়নের জন্য প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে থাকে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা যেমন: বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ও মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (MRA)-এর সাথে সমন্বয়মূলক কার্যাবলী সম্পাদন করে।