জুনিয়র অডিটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি- Junior Auditor Job Circular 2022

https://jobcircularpro.com/wp-content/uploads/2022/02/Junior-Auditor-Job-Circular-.jpg

Junior Auditor Job Circular 2022: এইচএসসি (HSC) সমমান পাশে ৫৩ জন ব্যাক্তিকে, ৯,৩০০ – ২২,৪৯০/- টাকা বেতন ও সঠিক ভাতাদি প্রদান ও বিভিন্ন শর্তাবলী সাপেক্ষে জুনিয়র অডিটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশিত প্রতিষ্ঠানের নাম জানতে নিম্নে দেওয়া চিত্র ফলো করুন। আপনারা অনেকে জানেন আবার অনেকে জানেনই না এই পদ সম্পর্কে তাই চলুন জেনে আসি। এই পদটি মূলত ১৬ গ্রেডের পদ। কিন্তু গ্রেডের বিচারে এই চাকরি অন্যসব জব থেকে ভাল এবং অনেক সম্মান জনক। আপনি Junior Auditor হিসাবে চাকরি করেন তাহলে ২-৩ বছর পর অটোমেটিক অডিটর পদে পদোন্নতি হবে। 

জুনিয়র অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রায় জুনিয়র অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়। এই পদটি একটি সম্মান জনক পদ কারণ এই পদে ভালোমেধাবি ছাত্র-ছাত্রী জন চাকরি করে। জুনিয়র অডিটর পদে চাকরি করতে চাই সকলেই। যোগ্য ও অভিজ্ঞ প্রার্থীরা এই পদটিতে আবেদন করতে পারে। সরকারি, বেসরকারি, কোম্পানি ও সংস্থার সহ বিভিন্ন জব সার্কুলার 2022 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট Job Circular Pro ভিজিট করতে পারেন।  আপনি যদি জুনিয়র অডিটর পদে আবেদন করতে চান তবে নিম্ন শর্থ মেনে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করা উচিৎ। বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল;

পদের নাম জুনিয়র অডিটর
পড়াশোনার যোগ্যতা  স্নাতক সমমান পাশ
অভিজ্ঞাতা নিম্নে দেওয়া চিত্র ফলো করুন
পদ সংখা ০৩ জন
মাসিক বেতন স্কেল ৩৫০০০/- টাকা
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের মাধ্যম নিম্নে দেওয়া চিত্র ফলো করুন
আবেদনের সময়সীমাঃ ১৪ ডিসেম্বর ২০২২

পদের নাম: জুনিয়র অডিটর

  • শূন্যপদের সংখ্যা: ০৩ জন
  • বেতন স্কেল: ৩৫০০০/- টাকা
  • শিক্ষাগত যোগ্যতা: স্নাতক সমমান পাশ
  • বয়স সীমা: ৩২ বছর
  • আবেদনের সময়সীমাঃ ১৪ ডিসেম্বর ২০২২

জুনিয়র অডিটর নিয়োগ 2022

জুনিয়র অডিটর পদে সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ

জুনিয়র অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ সময়ঃ ১৪ ডিসেম্বর ২০২২

জুনিয়র অডিটর পদে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট নিয়োগ

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখঃ ২০ ফেব্রুয়ারি ২০২২

জুনিয়র অডিটর জব সার্কুলার

জুনিয়র অডিটর পদে চাকরির পরীক্ষা:- জুনিয়র অডিটর—দুই পদেই সাধারণত ৭০-৮০ নম্বরের প্রিলিমিনারি (এমসিকিউ পদ্ধতিতে) পরীক্ষা হয়। প্রতিটি প্রশ্নের মান ১ করে। আর প্রশ্নপত্রে নেগেটিভ মার্কিংয়ের বিষয়ে লেখা না থাকলে কোনো নেগেটিভ মার্কিং হবে না। পরীক্ষায় সাধারণত বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান (সমসাময়িক ঘটনাবলি, দৈনন্দিন বিজ্ঞান, কম্পিউটার ইত্যাদি) থেকে প্রশ্ন হয়। পরীক্ষায় বিষয়ভিত্তিক নম্বর বণ্টন হয় সাধারণত—বাংলা ১৫-২০, ইংরেজি ২০, গণিত ২০, সাধারণ জ্ঞানে ১৫-২০ নম্বর। এ ছাড়া বিষয়ভিত্তিক আলাদাভাবে পাস করার কোনো বাধ্যবাধকতা নেই।

বিশেষ দ্রষ্টব্যঃ জুনিয়র অডিটর নিয়োগে কম্পিউটার অপারেটিংয়ের উপরব্যবহারিক পরীক্ষা দিতে হয়।

Junior Auditor Job Circular 2022

HSC Equivalent Side 9,300 – 22,490 / – Salary and correct allowances have been paid and recruitment notification for the post of Junior Auditor Job Circular 2022 has been published subject to various conditions. Follow the image below to know the name of the organization publishing the notification. Many of you know and many do not know about this term so let’s find out. This term is basically a 16th grade term. But judging by the grade, this job is better and more respectable than any other job. If you work as a Junior Auditor then you will be promoted to the position of Automatic Auditor after 2-3 years.

জুনিয়র অডিটর পদে চাকরি

জুনিয়র অডিটর পোষ্টিং:-  চাকরির প্রথম দিকে মূলত উপজেলা/জেলা পর্যায়ের সিজিএ লোকাল অফিসে পোষ্টিং হয়ে থাকে। পরবর্তীতে প্রধান কার্যালয়ে যাওয়ার সুযোগ পাওয়া যাবে। তবে আপনার নিজস্ব জেলায় পোষ্টিং দেওয়া হবে না।

জুনিয়র অডিটর পরিক্ষায় যে টপিক্স আসে:-
১। বাংলা
২। ইংরেজি
৩। গনিত
৪। সাধারন জ্ঞান
আপনি যদি অডিটরের পরিক্ষা দেন তাহলে হয়ত আপনাকে ৩টা স্টেপের পরিক্ষা দিতে হবে – প্রিলি + রিটেন + ভাইভা ( কম্পিউটার টেস্ট হতেও পারে আবার নাও হতে পারে ) ।
আপনি যদি জুনিয়র অডিটরের পরিক্ষা দেন তাহলে সম্ভাবনা বেশি আপনাকে ২টা স্টেপে পরিক্ষা দিতে হবে – প্রিলি + ভাইভা । কিন্তু ক্যান্ডিডেট অনেক বেশি হলে প্রিলির পর রিটেন মাস্ট হবে।
জুনিয়র অডিটরের কাজ কি?
 জুনিয়র অডিটর হিসেবে বিল নিরীক্ষা ,অর্থ পরিশোধ , হিসাব তৈরি ইত্যাদি কাজ গুলো বেসিক। কিন্তু হিসাব রাখা, বাজেট প্রস্তুত, নিয়ন্ত্রন ও পর্যালোচনাকরণ, কাশ ব্যস্থাপনা, ভাণ্ডার হিসাব ইত্যাদিও কাজ রয়েছে যা তারা পালন করে থাকে।
এই পদটি মূলত ১৬ গ্রেডের । কিন্তু গ্রেডের বিচারে এই জব অন্যসব জব থেকে ভাল । প্রেসার কম বেশি ভাল থাকে জুনিয়র অডিটরদের কিন্তু কাজ এবং জব ২তাই বেশ ভাল । আপনি JA হিসাবে জবে ঢুকে ২/৩ বছর পর অটোমেটিক অডিটর পদে পদোন্নতি পাবেন । তারপর আরো ৩/৪ বছর পর আপনি SAS exam দিবার জন্য যোগ্য হবেন । তারপর ঠিক অডিটর পদের মত আপনার উথা নামা হবে । এখন চিন্তা করেন কোন ১৬ গ্রেডের জবে ঢুকে আপনি এইরকম গ্রোথ পাবেন ? পাবে না কোন ১৬ গ্রেডের জবে ।

১৯৮৫ সালে ফিনান্স বিভাগের একটি অফিস মেমোরেন্ডাম (অ্যাকাউন্ট) কন্ট্রোলার জেনারেল অফ একাউন্টস (সিজিএ) স্থাপন করে। পূর্বে হিসাবরক্ষক – এজি (সিভিল), বাংলাদেশ এর অফিস হিসাবে পরিচিত এই অফিসটি এর উত্স ফিরে পেয়েছিল ১৯৪৭ সালে যখন এটি অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের অফিস হিসাবে নামকরণ করা হয়েছিল। সিজিএ অফিস তৈরির ফলে বাংলাদেশের সরকারী হিসাব বিভাগীয়করণের পথ সুগম হয়। বাংলাদেশের নিয়ন্ত্রক ও নিরীক্ষক জেনারেল ((সিএন্ডএজি) স্বতন্ত্র মন্ত্রনালয় বা বিভাগের হিসাব রক্ষণের জন্য সরকারের জন্য অ্যাকাউন্ট তৈরি করার দায়িত্ব থেকে মুক্তি পেয়েছিলেন। সিজিএ সরকারী হিসাব সংকলন ও একীকরণের জন্য দায়ী।

সিজিএ অফিস ফিনান্স বিভাগের প্রশাসনিক নিয়ন্ত্রণের অধীনে স্বাধীনভাবে কাজ করে তবে অ্যাকাউন্টিং নীতি ও পদ্ধতি সম্পর্কে সিএন্ডএজি থেকে সাধারণ নির্দেশিকা চায়। এটি বাংলাদেশ সরকারের মাসিক হিসাব, অর্থ এবং বরাদ্দ অ্যাকাউন্ট প্রস্তুত করে; সমস্ত সিভিল অফিসার এবং সরকারী সত্ত্বার দাবির অর্থ প্রদানের জন্য এবং সংশ্লিষ্ট অফিসগুলির প্রাথমিক অ্যাকাউন্ট প্রস্তুত করার ক্ষেত্রে বিভাগীয় নিয়ন্ত্রক হিসাবরক্ষক, জেলা অ্যাকাউন্টস অফিসার এবং উপজেলা অ্যাকাউন্টস অফিসারদের কাজ তদারকি করেন; মন্ত্রণালয় ও বিভাগের সিএও-র কার্যালয় সহ উল্লিখিত সমস্ত বেতন ও অ্যাকাউন্ট অফিস পরিচালনা করে; অ্যাকাউন্টগুলির নির্ভুলতা এবং সময়োপযোগীতা নিশ্চিত করে; অর্থ বিভাগের প্রয়োজনীয়তা অনুসারে অ্যাকাউন্টের ডেটা এবং তথ্য সরবরাহ করে; সরকারী বেতন ও হিসাব অফিস এবং বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংকের মধ্যে এবং সরকারী বেতন এবং হিসাব অফিসগুলির মধ্যে এবং কার্যালয়গুলির কার্যনির্বাহী অফিসগুলির মধ্যে এই দফতরগুলির দাবির মধ্যে অ্যাকাউন্টগুলির সমন্বয় নিশ্চিত করে।


জুনিয়র অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, জুনিয়র অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি, জুনিয়র অডিটর সার্কুলার, জুনিয়র অডিটর পরীক্ষা কবে হবে, জুনিয়র অডিটর নিয়োগ, জুনিয়র অডিটর চাকরির বিজ্ঞপ্তি 2022, জুনিয়র অডিটর পরীক্ষার তারিখ, জুনিয়র অডিটর থেকে পদোন্নতি, জুনিয়র অডিটর ফলাফল, জুনিয়র অডিটর নিয়োগ যোগ্যতা, জুনিয়র অডিটর শিক্ষাগত যোগ্যতা, জুনিয়র অডিটর সার্কুলার 2022, জুনিয়র অডিটর সার্কুলার ২০২২, জুনিয়র অডিটরের সুযোগ সুবিধা, জুনিয়র অডিটর 2022, junior auditor 2022 result, junior auditor circular 2022, junior auditor job circular 2022, জুনিয়র অডিটরের গ্রেড, জুনিয়র অডিটরেরমাসিক বেতন, জুনিয়র অডিটরের স্যালারি, হিসাব নিয়ন্ত্রকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি , হিসাব রক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, জুনিয়ার অডিটর নিয়োগ বিজ্ঞপ্তি