চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি – Chittagong Port Authority Job Circular 2022

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। প্রায় সময় বিভিন্ন ক্যাটাগরিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জব সার্কুলার প্রকাশ করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় চট্টগ্রাম বন্দরে যারা চাকুরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। Chittagong Port Authority jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন।

চট্টগ্রাম সামুদ্রিক বন্দর কাস্টমস অ্যাক্ট ১৯৬৯-এর ৯ ধারা মোতাবেক জাতীয় রাজস্ব বোর্ড কতৃর্ক একটি শুল্ক বন্দর হিসাবে ঘোষিত। এটি আমদানী ও রপ্তানীর জন্য একটি সরকারী রুট।চট্টগ্রাম বন্দরের সমুদ্র সীমা হলো পতেঙ্গা সংকেত কেন্দ্র থেকে সমুদ্রাভিমুখে সাড়ে ৫ মাইল। আর কর্ণফুলী নদীর মোহনা থেকে উজানে হালদা নদীর মোহনা অবধি ২৩ মাইল এলাকা চট্টগ্রাম বন্দর এর অধিকারভুক্ত এলাকা।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট JCP ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Chittagong Port Authority Job Circular 2022 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হল;

প্রতিষ্ঠানের নাম  চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ
পদের সংখ্যা ০১ জন
পড়াশোনার যোগ্যতা ৮ম শ্রেনী পাশ
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল চট্টগ্রাম বন্দর স্থানে
বেতন স্কেল ৯৭০০-২৩৪৯০/- টাকা
আবেদন ফি   ১০০/- টাকা
বয়স সীমা ১৮-৩৫ বছর
আবেদনের নিয়ম অনলাইন এর মাধ্যমে আবেদন করতে হবে
নতুন বিজ্ঞপ্তির সাইট Job Circular Pro
অফিসিয়াল সাইট http://jobscpa.org
আবেদনের শেষ সময় ১২ অক্টোবর ২০২২

চট্টগ্রাম বন্দর চাকরি ২০২২

আবেদনের সময়সীমাঃ ১২ অক্টোবর ২০২২

Chittagong Port Authority Job Circular 2022

পদের নামঃ ল্যান্ড সার্ভেয়ার
শিক্ষা গত যোগ্যতাঃ এসএসসি পাশ ।
অভিজ্ঞতাঃ বাস্তব অভিজ্ঞাতা থাকতে হবে ।
বয়স সীমাঃ ৩০ বছর
পদ সংখ্যাঃ ০২ জন
বেতনঃ ৯৭০০-২৩৪৯০/- টাকা

পদের নামঃ ল্যান্ড সার্ভেয়ার আমিন 
শিক্ষা গত যোগ্যতাঃ এসএসসি পাশ।
অভিজ্ঞতাঃ বাস্তব অভিজ্ঞাতা থাকতে হবে ।
বয়স সীমাঃ ৩০ বছর
পদ সংখ্যাঃ ০২ জন
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- টাকা

অনলাইনে আবেদন করার নিয়ম ও শর্তাবলীঃ

আবেদনকারীকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট তে অন-লাইন চাকুরীর আবেদন ফরম পূরণ করে
সাবমিট করতে হবে। অবশ্যই ইউনিকোড বাংলায় ফরমটি পূরণ করতে হবে;

অন-লাইন আবেদন ফর্মের নির্ধারিত স্থানে প্রার্থীর ৩০০/৩০০ রেজুলেশনে সর্বোচ্চ ২৫ কিলোবাইটের ফরমেটে সদ্য তোলা রঙিন ছবি এবং ৩০০/৮০ সাইজের স্বাক্ষর আপলোড করতে হবে।

অন-লাইনে আবেদন ফরম সাবমিট করার পর প্রার্থীকে রেজিস্ট্রেশন নম্বর সম্বলিত তার আবেদনের একাধিক প্রিন্ট কপি [হার্ড কপি) ও একই রেজিস্ট্রেশন নম্বর সম্বলিত সোনালী ব্যাংকের সোনালী সেবার পে-শ্লিপ ডাউনলোড করে প্রিন্ট নিতে হবে।

সোনালী ব্যাংকের যে কোন শাখায় (পোর্ট শাখা, চট্টগ্রাম ব্যতীত) উক্ত পে-ন্িপ দিয়ে নিয়োগ পরীক্ষার ফি বাবদ নির্ধারিত অংকের ফি ও ব্যাংক চার্জ পরিশোধ করতে হবে (ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/ডিটি গ্রহণযোগ্য নয়) এবং আবেদনের হার্ড কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে।

ক্রমিক-১ প্রার্থীদের জন্য নিয়োগ পরীক্ষার ফি ২০০/- (দুইশত) টাকা এবং

২নং প্রার্থীদের নিয়োগ পরীক্ষার ফি ১০০/- (একশত) টাকা;

আবেদনকারীদের হার্ভকপি জমা দানের প্রয়োজন নাই;

কর্তৃপক্ষ কোন প্রার্থীর আবেদন কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে। প্রার্থী সংখ্যা বেশী হলে আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা প্রাপ্ত নঘর/অন্য কোন নির্ণায়কের ভিত্তিতে শর্ট লিস্ট করতে পারবে। নিয়োগের ক্ষেত্রে পরিচালকের এর সিদ্ধান্তই চড়ান্ত বলে গণ্য হবে।

পদের নামঃ প্রধান শিক্ষক / শিক্ষিকা
শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রি পাশ ।
অভিজ্ঞতাঃ বিএড /এমএড ডিগ্রি থাকতে হবে ও ১০ বছরের বাস্তব অভিজ্ঞাতা থাকতে হবে ।
বয়স সীমাঃ ৩০ বছর
পদ সংখ্যাঃ ০২ জন
বেতনঃ ৩৫,৫০০-৬৭,৫৩,৫০০/- টাকা

পদের নামঃ সহকারী শিক্ষক / শিক্ষিকা (বাণিজ্য)
শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রি পাশ ।
অভিজ্ঞতাঃ বিএড /এমএড ডিগ্রি থাকতে হবে ও বাস্তব অভিজ্ঞাতা থাকলে অগ্রধিকার থাকবে ।
বয়স সীমাঃ ৪৫ বছর
পদ সংখ্যাঃ ০১ জন
বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০/- টাকা

আবেদনের সময়সীমাঃ ১২ ডিসেম্বর ২০২০পর্যন্ত

Visit Website

Apply Online: jobscpa.org

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ হালিশহর উপকূলে জোয়ার-ভাটার নির্ভরতামুক্ত এলাকায় বে-টার্মিনালটি নির্মাণের প্রকল্প তৈরি করে। এর জন্য ৯০৭ একর ভূমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। বে-টার্মিনালের দৈর্ঘ্য হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার এবং প্রস্থ হবে প্রায় ৬০০ মিটার। সমুদ্রে জেগে ওঠা চরে বে-টার্মিনালের অবকাঠামো গড়ে তোলা হবে। ১৯৯০ সালের পর চরটি জেগে ওঠে। তীর থেকে প্রায় ৮০০ মিটার দূরের চরটি নতুন একটি চ্যানেলের সৃষ্টি করেছে। বন্দর কর্তৃপক্ষ ওই চরকে ঘিরে সৃষ্ট চ্যানেলে টার্মিনালটি নির্মাণ করতে চায়। ড্রেজিং করে চ্যানেলটিতে বড় বড় মাদার ভ্যাসেল বার্থিং দেয়া যাবে বলে জানান বন্দর কর্মকর্তারা।

বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনালসহ সবগুলো জেটিতে বর্তমানে সর্বোচ্চ ৯ দশকি ৫০ মিটার ড্রাফটের জাহাজ ভেড়ানো হয়। বে-টার্মিনাল হলে ১০-১২ মিটার ড্রাফটের জাহাজ ভেড়ানো যাবে। বন্দরে সর্বোচ্চ ১৮শ টিইইউএস কন্টেইনার বোঝাই জাহাজ ভেড়ানো যায়, বে-টার্মিনালে ৫ হাজার টিইইউএস কন্টেনার বোঝাই জাহাজ।


চট্টগ্রাম বন্দর নিয়োগ ,চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ,চট্টগ্রাম বন্দর নিয়োগ 2022 ,চট্টগ্রাম বন্দর চাকরি ,চট্টগ্রাম বন্দর ও , চট্টগ্রাম বন্দরে নিয়োগ ,চট্টগ্রাম বন্দরে নতুন নিয়োগ ,চট্টগ্রাম বন্দরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,চট্টগ্রাম বন্দর উইকিপিডিয়া ,বন্দর ও চট্টগ্রাম , চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ ,চট্টগ্রাম বন্দর চাকরির খবর ,চট্টগ্রাম বন্দরে চাকরির খবর ,চট্টগ্রাম বন্দরের চাকরির খবর ,চট্টগ্রাম বন্দর চাকুরী ,চট্টগ্রাম বন্দরে চাকরি ২০২২ ,

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি , চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জব সার্কুলার , চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ চাকরি ,চট্টগ্রাম বন্দরে চাকরি ,চট্টগ্রাম বন্দর জব সার্কুলার ,চট্টগ্রাম বন্দর নিয়োগ পরীক্ষা ,চট্টগ্রাম বন্দর বাংলাদেশ ,চট্টগ্রাম বন্দর লস্কর নিয়োগ ,চট্টগ্রাম বন্দর সার্কুলার ,চট্টগ্রাম বন্দরের সার্কুলার ,চট্টগ্রাম বন্দরে নিয়োগ 2022 ,চট্টগ্রাম বন্দর নিয়োগ ২০২২ , Chittagong Port Authority Job Circular 2022 , Chittagong Port Authority Job Circular , Chittagong Port Authority Jobs , ,