কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল) নিয়োগ বিজ্ঞপ্তি 2022

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল) নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। সিপিজিসিবিএল বাংলাদেশ সরকারের মালিকানাধীন একটি জ্বালানি সংস্থা। কয়লা থেকে উৎপাদিত বিদ্যুৎ বৃদ্ধি এবং বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রাকৃতিক গ্যাসের উপর নির্ভরশীলতা হ্রাস করার লক্ষ্যে ১৯৯৪ সালের কোম্পানি আইনের অধীনে বাংলাদেশ সরকার কয়লা পাওয়ার জেনারেশন সংস্থা বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠা করেছিল। এই সংস্থার উদ্দেশ্য হল জ্বলন্ত কয়লা থেকে উৎপাদিত বিদ্যুৎ বৃদ্ধি করা।

জব সার্কুলার 2022 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আপনি যদি কোল পাওয়ার জেনারেশন কম্পানী চাকরি জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময় সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া  উচিত। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল;

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ

আগ্রহী চাকরি প্রার্থীদের অনলাইন হতে নির্ধারিত “আবেদন ফরম’ পূরণপূর্বক আবেদন করতে হবে, আবেদনের লিংক http://cpgcbl.teletalk.com.bd।আবেদন ফরম ও অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী নিয়োগের প্রক্রিয়া চলমান অবস্থাতে রাত ১১ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। কোল পাওয়ার জেনারেশন কোম্পানি আবেদন ফি বাবদ ১০০০/ অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে,অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরপ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

প্রতিষ্ঠানের নাম  কোল পাওয়ার জেনারেশন কোম্পানি
বিজ্ঞপ্তির ধরন কোম্পানিতে চাকরি
পদের সংখ্যা ০১ জন
পড়াশোনার যোগ্যতা নিম্নে দেখুন
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন/সম্মানী স্কেল আলোচনা সাপেক্ষে
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা  সর্বোচ্চ ৩০ বছর
আবেদনের নিয়ম ডাকযোগ এর মাধ্যমে আবেদন করতে হবে
আবেদনের লিংক www.cpgcbl.teletalk.com.bd
অফিসিয়াল সাইট www.cpgcbl.gov.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট www.JobCircularPro.com
আমাদের ফেজবুক পেজ Facebook Page
আমাদের FB গ্রুপ Facebook Group
আবেদনের শেষ সময় ২১ আগস্ট ২০২২

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ সময়ঃ ২১ আগস্ট ২০২২

 

Application Deadline: 21 Aug 2022

আবেদন করতে ক্লিক করুন

কোল পাওয়ার জেনারেশন কোম্পানিতে চাকরি

  1. আবেদনপত্র গ্রহণের সময়সীমা শেষ হওয়ার পর প্রার্থী লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন একই প্রবেশপত্র দিয়ে লিখিত এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  2. প্রবেশপত্র ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনের এসএমএস এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের যথাসময়ে জানানো হবে।
  3.  প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, মেসেজ পড়া এবং নির্দেশনা তাৎক্ষণিক অনুসরণ করা বাঞ্ছনীয়।
  4. SMS এ প্রেরিত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দের নাম ইত্যাদি সম্বলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোড করে প্রিন্ট করে নিন।
  5. প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশখহণের সময়ে এবং উত্রী্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।
  6. আবেদনপত্রে কোন ভুল তথা পরিবেশন করলে অথবা চাহিদাকৃত কাগজপত্র সঠিক ও সম্পূর্ণরূপে সংযোজন করা না হলে এবং নির্ধারিত সময়ের পর পাওয়া গেলে আবেদনপর্রটি সরাসরি বাতিল বলে গণ্য হবে। কোনক্রমেই পরবর্তীতে কোন  কাগজপত্র ও প্রত্যয়নপত্র গ্রহনযোগ্য হবে না।

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ জব

কোল পাওয়ার জেনারেশন কোম্পানিতে ডাকযোগে আবেদন পত্র বা কোন তথ্য পাঠানোর ঠিকানাঃ 
ম্যানেজিং ডিরেক্টর, ব্যাবস্থাপক
কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড
ইউনিক হাইটস (লেভেল-১৭) , ১১৭, কাজী নজরুল ইসলাম এভিনিউ
ইস্কাটন গার্ডেন, ঢাকা-১২১৭

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি উদ্যোগ, কয়লা পাওয়ার জেনারেশন সংস্থা বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল) একটি পাবলিক লিমিটেড সংস্থা, ১৯৯৪ সালের ৫ ই সেপ্টেম্বর কোম্পানির আইন অনুসারে নিবন্ধিত।সংস্থার মূল উদ্দেশ্যটি কেবল জ্বালানী হিসাবে কয়লার উপর নির্ভর করে নয় তবে বিদ্যুত উত্পাদন করা। বর্তমানে বাংলাদেশে বিদ্যুত উত্পাদন বেশিরভাগ প্রাকৃতিক গ্যাস-ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র থেকে হয়। তবে, যেহেতু বর্তমান গ্যাসের চাহিদা দ্রুত বৃদ্ধি পেয়েছে এবং উত্পাদন বা বর্তমানে উপলব্ধ (প্রমাণিত + সম্ভাব্য) প্রাকৃতিক গ্যাস অদূর ভবিষ্যতে হ্রাস পাবে। একটি নতুন দীর্ঘমেয়াদী বিদ্যুৎ উত্পাদন পরিকল্পনার বিকাশের জন্য গার্হস্থ্য প্রাকৃতিক গ্যাসের উপর খুব বেশি নির্ভর করে এমন নীতি প্রতিষ্ঠা করা বাস্তবসম্মত নয়।

লক্ষ্য ও নীতিমালা:

উদ্ভাবনী ও পরিবেশ বান্ধব প্রযুক্তির দ্বারা কয়লা সম্পদের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে দেশের বৃহত্তম এবং নির্ভরযোগ্য কয়লা ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কোম্পানীতে পরিনত করে সর্বসাধারনের জন্য বিদ্যুতের ব্যবস্থা করা।

  • উচ্চ দক্ষতা ও নির্ভরযোগ্য বিদ্যুৎ উৎপাদন নিশ্চিতকরণ
  • পরিবেশ ও ইকো-সিস্টেম রক্ষা করা
  • কর্পোরেট সামাজিক দায়িত্ব নিশ্চিতকরণ
  • কর্পোরেট ব্যবস্হাপনা নিশ্চিতকরন
  • উন্নত ও ব্যয়-সাশ্রয়ী প্রযুক্তি ব্যবহার নিশ্চিতকরণ
  • স্টেক-হোল্ডারদের সন্তুষ্টি নিশ্চিতকরণ

বিদ্যুৎ খাতে জ্বালানী বৈচিত্র্যের নীতি বিকাশের জন্য, বাংলাদেশ সরকার পিএসএমপি প্রতিষ্ঠার ক্ষেত্রে জাপান সরকারের কাছ থেকে সমর্থন চেয়েছিল যা কেবলমাত্র অভ্যন্তরীণ কয়লা নয়, বরং কয়লা চালিত বিদ্যুৎ উত্পাদন বাড়ানোর কৌশলকেও অন্তর্ভুক্ত করে আমদানিকৃত কয়লার উপর। এক্ষেত্রে সিপিজিসিবিএল উন্নত প্রযুক্তি দিয়ে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলি বিকাশের উদ্যোগ নিয়েছে। সিপিজিসিবিএল বাংলাদেশের বেসরকারি খাত বিদ্যুৎ উত্পাদনের নীতি, সরকারী-বেসরকারী অংশীদারি (পিপিপি) নীতি বা সরকারের অন্য কোনও নীতি কাঠামোর আওতায় বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য যে কোনও প্রকল্প গ্রহণ করবে।


কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড নিয়োগ ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ নিয়োগ ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানি ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড নিয়োগ ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল) ,coal power generation ,coal power generation company bangladesh limited ,coal power generation by country ,coal power generation job circular 2022 ,কোল পাওয়ার জেনারেশন ,কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড ,the coal power generation company bangladesh limited ,coal to power generation ,coal power generation job circular ,coal power generation job ,coal power generation circular ,