কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-Karmasangsthan Bank job circular 2023

Karmasangsthan Bank job circular

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – Karmasangsthan Bank job circular 2023 : সম্প্রতি নতুন জব সার্কুলার প্রকাশ করেছে কর্মসংস্থান ব্যাংক। ১ টি পদে ১ জনকে চাকরি দেওয়া হবে। কর্মসংস্থান ব্যাংকের নিম্নক্ত শূন্য পদে সরাসরি নিয়োগের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে আবেদন করার আহ্বান যাচ্ছে। চাকরির খবর অনুসারে পদ গুলোতে যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও। বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর হতে হবে, তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত। কর্মসংস্থান ব্যাংক হচ্ছে বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত অ-তফসিলী ব্যাংক। ১৯৯৮ সালে বেকারদের অর্থ সহায়তা দিয়ে ক্ষুদ্র শিল্প গড়ে তুলতে উৎসাহিত করার লক্ষ্যে এবং গ্রাম্য এলাকার মানুষের আয় বাড়ানোর লক্ষ্যে এই ব্যাংকটি প্রতিষ্ঠিত হয়।

আরো পড়ুন:
➡️বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি
➡️বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক নিয়োগ
➡️সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি
➡️জনতা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি
➡️অগ্রণী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি
➡️প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি
➡️রূপালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

JCP সব সময় চেষ্টা করে যে সরকারি জব সার্কুলার, বেসরকারি চাকরির খবর সহ সকল নিয়োগ বিজ্ঞপ্তি সব সময় আপডেট করা। আপনি যদি আজকের নতুন চাকরির সার্কুলার পেতে চান তাহলে আমাদের সাথে থাকুন।
কর্মসংস্থান ব্যাংকে আবেদনের যোগ্যতা :−  নিন্ম পদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা,  বয়সসীমা এবং বিভিন্ন শর্তাবলি দেখুন নিচের বিজ্ঞপ্তিতে দেখুন।

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির শেষ তারিখ হলো ১৬ জুলাই ২০২৩আবেদন ফি ২০০/= টাকা প্রদানের সময় জব আইডি ব্যবহার করতে হবে।

ব্যাংকের নাম কর্মসংস্থান ব্যাংক
ব্যাংকের ধরন ব্যাংকে চাকরি
পড়াশোনার যোগ্যতা স্নাতক ডিগ্রী সমমান পাশ
পদের সংখ্যা ১৫ টি জনবল
বেতন স্কেল ২২০০০ থেকে ৫৩০৬০/= টাকা
বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর
আবেদনের নিয়ম অনলাইন মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
আবেদনের লিংক Apply Now
আমাদের সাইট JCP
আবেদনের শেষ সময় ১৬ জুলাই ২০২৩

কর্মসংস্থান ব্যাংক জব সার্কুলার

২৫৭ পদে কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (Karmasangsthan Bank Job Circular )

Source: Ittefaq, 26 June 2023

Application Deadline: 16 July 2023

 

কর্মসংস্থান ব্যাংকে চাকরি

কর্মসংস্থান ব্যাংকে চাকরির জন্য আবেদনের নিয়ম :− আগ্রহী প্রার্থীরা ( http://ers.bdjobs.com/applications/ksb/) ওয়েবসাইট থেকে নিদ্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে।

আবেদন ফি :−  আবেদন ফি ৩৫০/- টাকা এবং অনলাইন সার্ভিস চার্জ ৪/- টাকা সহ মোট ৩৫৪/- টাকা মোবাইল ব্যাংকিং সেবা নগদের মাধ্যমে জমা দিতে হবে। আবেদন ফরম পূরণ করার ৭২ ঘণ্টার মধ্যে জমা না দিলে আপনার আবেদন গ্রহন করা হবে না।

Karmasangsthan Bank job circular

 

ক্রমিক নং ব্যাংকের লক্ষ্য ও উদ্দেশ্য
০১ সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ প্রদানের মাধ্যমে বেকার যুবদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখা।
০২ ঋণ গ্রহীতাদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করা।
০৩ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকারের অনুমোদন সাপেক্ষে কোন দাতা সংস্থা বা প্রতিষ্ঠান হতে ঋণ অথবা অনুদান গ্রহন এবং প্রাতিষ্ঠানিক সঞ্চয় সংগ্রহ।
০৪ দেশের সকল অঞ্চলে সুষম উন্নয়নের লক্ষ্যে পর্যায়ক্রমে সকল উপজেলায় শাখা খোলা ;
০৫ ডিজিটাল বাংলাদেশ গঠন এবং এক্সেস টু ইনফরমেশন নিশ্চিত করার লক্ষ্যে ব্যাংকের যাবতীয় কার্যাবলী কম্পিউটারাইজেশন এর আওতায় আনায়ন ।
০৬ বেকারদের প্রশিক্ষণ, কল্যাণ ও উন্নয়নের জন্য প্রতিষ্ঠান স্থাপন বা প্রকল্প গ্রহণ, ব্যবস্থাপনা, উন্নয়ন ও পরিচালনা করা।
০৭ বেকার কর্মশক্তিকে বিনিয়োগ বিশেষ করে কৃষিপণ্য প্রক্রিয়াকরণসহ কুটির শিল্পে বিনিয়োগে উৎসাহিত করে বেকার যুব সমাজকে অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত করা ।
০৮ যুবদের মূল্যবান সম্পদ নিরাপদ হেফাজতে সংরক্ষণপূর্বক আর্থিক নিরাপত্তা নিশ্চিত করণ।
০৯ ঋণ গ্রহীতাদের ব্যবস্থাপনা, বিপণন, কারিগরী ও প্রশাসনিক সহায়তা প্রদান করে কম খরচে পণ্য ও সেবা প্রদান করা।
১০ ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের সাথে এজেন্ট হিসাবে কার্যক্রম পরিচালনাপূর্বক আর্থিক লেনদেন এর পরিধি (ঋরহধহপরধষ ওহপষঁংরড়হ) বিস্তৃতকরণ।
১১ দেশের অভ্যন্তরে অর্থ এবং সিকিউরিটিজ গ্রহণ, সংগ্রহ, প্রেরণ ও পরিশোধ করে অর্থনীতিতে কর্মচাঞ্চল্য সৃষ্টি করা।
১২ দেশে কর্মসংস্থান, বিশেষ করে, আত্ম-কর্মসংস্থান সম্পর্কে তথ্য সংগ্রহ, গবেষণা এবং প্রকাশনার মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণ করা।
১৩ সকল ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিতকরণ।

কর্মসংস্থান ব্যাংকে যোগাযোগের ঠিকানা :−

ঠিকানা: ১, রাজউক এভিনিউ, ঢাকা-১০০০
ফোন: 02-47111141
ফ্যাক্স: 02-9557594
ইমেইল info@kb.gov.bd

ব্যাংক সম্পর্কে কিছু তথ্য :−  বেকারত্ব দেশের অন্যতম প্রধান অর্থনৈতিক সমস্যা। বিভিন্ন পরিসংখ্যান অনুযায়ী, দেশে প্রায় ৩ কোটি মানুষ বেকার। এই বিশাল বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। তা সত্ত্বেও, সরকার দেশের প্রতিটি পরিবারের একজন সদস্যের জন্য আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী, কর্মসংস্থান ব্যাংক দেশের যুব সমাজকে বেকারত্ব দূর করে তাদের অর্থনৈতিক উন্নয়নে আরও নিবিড়ভাবে সম্পৃক্ত করতে গত অর্থবছরে সারাদেশে ৩৩টি আঞ্চলিক অফিস ও ২৫৫টি শাখার মাধ্যমে ঋণদান কার্যক্রম পরিচালনা করছে।

 

যে সম্পর্কে আপনি তথ্য চাচ্ছেন:

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি, কর্মসংস্থান ব্যাংকে চাকরির খবর, কর্মসংস্থান ব্যাংক চাকরি, কর্মসংস্থান ব্যাংক সার্কুলার, কর্মসংস্থান ব্যাংক জব সার্কুলার, কর্মসংস্থান ব্যাংক আবেদন ফরম, কর্মসংস্থান ব্যাংক অনলাইন আবেদন, কর্মসংস্থান ব্যাংক উইকিপিডিয়া, কর্মসংস্থান ব্যাংক এর নিয়োগ বিজ্ঞপ্তি, কর্মসংস্থান ব্যাংক এ নিয়োগ, কর্মসংস্থান ব্যাংক ওয়েবসাইট, কর্মসংস্থান ব্যাংক চাকরি বিজ্ঞপ্তি,  কর্মসংস্থান ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন, কর্মসংস্থান ব্যাংক প্রবেশপত্র, কর্মসংস্থান ব্যাংক ফলাফল, কর্মসংস্থান ব্যাংক রেজাল্ট, কর্মসংস্থান ব্যাংক লিখিত প্রশ্ন, karmasangsthan bank bd , karmasangsthan bank circular, karmasangsthan bank result, Karmasangsthan Bank job circular,