বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনীতে চাকরির  কমিশন্ড অফিসার পদে আগ্রহী প্রার্থীগন যোগদিন। জীবনের একটি উপায়. দ্য লাইফ ইন নেভি বিচিত্র, উত্তেজনাপূর্ণ এবং প্রতি মুহূর্তে চ্যালেঞ্জিং। কেউ যদি নৌবাহিনীতে যোগদানের জন্য নির্বাচিত হন তবে তার জীবনে একটি অনন্য অভিজ্ঞতা পেতে পারেন। পরিষেবাটি জাতির সেবা করার জন্য এবং একই সাথে বিশ্ব দেখার জন্য একই সময়ে সুযোগের দুর্দান্ত সুযোগ সরবরাহ করে। নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় দৈনিকে ও তাদের অফিশিয়াল সাইটে প্রকাশ করেছে।

নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শারীরিক যোগ্যতাঃ পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

পদের নাম নৌবাহিনী কমিশন্ড অফিসার
চাকরির ধরন সরকারি চাকরি
অবস্থান বাংলাদেশের যে কোন স্থানে
শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রী/বিএসসি সমমান পাশ
বেতন স্কেল সরকারী বেতন স্কেল অনুযায়ী
আবেদনের নিয়ম অনলাইন/ ইমেইলের মাধ্যমে
অফিসিয়াল সাইট www.joinnavy.navy.mil.bd
নতুন বিজ্ঞপ্তির সাইট JCP
আবেদনের শেষ তারিখ ১০ জানুয়ারি ২০২৩
  • বাংলাদেশ নৌ বাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।
  • বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত/বিবাহিত
  • আবেদনের নিয়মঃ আনলাইনের মাধ্যমে
  •  আবেদনের সাইটঃhttp://www.joinnavy.navy.mil.bd 
  • আবেদনের সময়সীমাঃ ১০ জানুয়ারি ২০২৩

কমিশন্ড অফিসার নিয়োগ ২০২৩

নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের সময় সীমাঃ ১০ জানুয়ারি ২০২৩

Application Related Website: www.joinnavy.mil.bd

Bangladesh Navy Commissioned Officer Job Circular 2023

সময়ের সাথে সাথে বাংলাদেশ ও তার নৌবাহিনীর বয়স ৪৮ বছর বেড়েছে। আজ বাংলাদেশ নৌবাহিনীর ৮০ টিরও বেশি জাহাজ ও নৈপুণ্য রয়েছে তার জায়ে। উন্নয়নের গতিতে এটি ত্রি-মাত্রিক ক্ষমতা অর্জন করেছে। স্বাধীনতার পর থেকে শুরু হওয়া বাংলাদেশ নৌবাহিনীর বিল্ড আপটি সময় ও ইতিহাসে ভূমি ও সম্পদের সাম্প্রদায়িক শোষণের অবসান ঘটিয়েছে। যন্ত্র উপযুগে ভারতীয় উপমহাদেশে নৌবাহিনী তৈরির কাজটি ব্রিটিশ শাসনামলে শুরু হয়েছিল, তবে ব্রিটিশদের দ্বারা নেভাল বিল্ড-আপ ভূমির এই অংশটিকে স্পর্শ করতে পারেনি।

ভারত উপমহাদেশের বিভাগ-উত্তর যুগে অর্থাৎ পাকিস্তান শাসনামলে এই অংশে সমুদ্র বিকাশের প্রতি অবহেলাও ছিল সুস্পষ্ট। তাদের বিবেচনায় পশ্চিমা সর্বদা সুন্দর চিকিত্সা পেয়েছিল। সেই ঐতিহাসিক  উত্তরাধিকারের মনোযোগ সহকারে অধ্যয়ন দেশের সমুদ্রসৈকতের প্রতিরক্ষার জন্য প্রয়োজনীয় একটি শক্তিশালী সমুদ্র শক্তি বৃদ্ধিতে অবহেলা প্রকাশ করেছে।


কমিশন্ড অফিসার নিয়োগ ২০২৩, নৌবাহিনী কমিশন্ড অফিসার সার্কুলার, নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ, নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top