স্নাতক ও স্নাতকোত্তর পাসে বিভিন্ন পদে ওয়ার্ল্ড ফিস জব সার্কুলার প্রকাশ। মৎস্য চাষিদের সাফল্য ও নতুন প্রযুক্তি নিয়ে আসা প্রতিষ্ঠানটিক প্রধান কাজ। ওয়ার্ল্ড ফিশ একটি আন্তর্জাতিক, অলাভজনক,গবেষণা এবং উদ্ভাবনী প্রতিষ্ঠান। ৪৫ বছরেরও বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে World Fish. এ সংস্থা বিভিন্ন দেশের ক্ষুধা নিরসনে এবং স্বল্প মধ্যম আয়ের দেশগুলিতে মৎস্য চাষের বিকাশে কাজ করে চলেছে। সাম্প্রতিক কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড কোম্পানি লিমিটেডে জব সার্কুলার প্রকাশ করা হয়েছে। আপনি যদি কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড কোম্পানিতে চাকরি করতে চান তাহলে সকল নিয়ম মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদন করার জন্য চলুন জেনে আসি চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে সকল বিস্তারির ও প্রয়োজনীয় তথ্য। আর সরকারি ও বেসরকারি চাকরির খবর জানতে আমাদের ওয়েবসাইটে ক্লিক করতে পারেন।

পদের নামঃ ম্যানেজার
পদের সংখ্যাঃ ০১ জন ।
বেতন স্কেলঃ  ২২,০০০-৫৩,০৬০/-  ১০৫,০০০ টাকা
অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ি ।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ও স্নাতকোত্তর ।
অভিজ্ঞতাঃ ০৩ বছরের ।
বয়স সীমাঃ ৩৫ বছর
আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যম
বিস্তারিত এই লিঙ্কেঃ  www.worldfishcenter.org

অবেদনের সময় সীমাঃ ০৭ এপ্রিল ২০২১

ওয়ার্ল্ড ফিস জব সার্কুলার

অবেদনের সময়ঃ ০৭ এপ্রিল ২০২১

ওয়ার্ল্ড ফিসে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ওয়ার্ল্ড ফিশ বিশ্বের বৃহত্তম কৃষি উদ্ভাবনী নেটওয়ার্ক ওয়ান সিজিআইআর-এর অংশ তৈরি করে। স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক অংশীদারিত্বের মধ্যে এম্বেড করা ওয়ার্ল্ড ফিশ এজেন্ডাসগুলি নির্ধারণ করে, সক্ষমতা তৈরি করে এবং জলবায়ু কর্ম, খাদ্য ও পুষ্টি সুরক্ষা, টেকসই মৎস্য ও জলজ পালন, নীল অর্থনীতি, ওয়ানহেলথ এবং এগ্রিকটেক, সংহত লিঙ্গ, যুব এবং সামাজিক অন্তর্ভুক্তির সিদ্ধান্ত গ্রহণের সমর্থন করে।

WorldFish প্রভাব এবং উদ্ভাবনঃ
ওয়ার্ল্ডফিশ গ্লোবাল সাউথে জলজ খাবারের উপর নির্ভরশীল লক্ষ লক্ষ মানুষের জন্য পরিবর্তন সৃষ্টি করতে দাতা এবং অংশীদারদের একটি নেটওয়ার্কের সাথে কাজ করে।

স্থানীয়ভাবে উৎপাদন বৃদ্ধি এবং নতুন প্রযুক্তির মাধ্যমে পুষ্টি সমৃদ্ধ জলজ খাবারের সহজলভ্যতা থেকে এর প্রভাব অনেকাংশে হ্রাস পায়। ওয়ার্ল্ডফিশ স্বল্প আয়ের ক্ষুদ্র কৃষকদের উৎপাদনশীলতা এবং আয় বৃদ্ধির জন্য জেনেটিক্যালি বর্ধিত দ্রুত বর্ধনশীল তেলাপিয়া জাত প্রজননের জন্য কাজ করেছে। এটি জলজ পালন, বিশেষ করে মাছের খাদ্য এবং মাছের আঙ্গুলের জন্য প্রধান উপকরণ উৎপাদনের উন্নতি এবং ছোট আকারের জলজ খাদ্য উৎপাদকদেরকে ইনপুট এবং আউটপুট বাজারের সাথে যুক্ত করতে কাজ করে।

বাংলাদেশে জলজ খাবার খাদ্য তালিকাগত পদ্ধতি, জীবিকা এবং সংস্কৃতিতে কেন্দ্রীয় ভূমিকা পালন করে। মাছ এখন পর্যন্ত দেশে সবচেয়ে বেশি জনপ্রিয় খাবার, বর্তমানে প্রতি বছরে ১ জন ব্যাক্তি গড়ে ১৯,১৭ কেজি মাছ খায়। এটি একটি গুরুত্বপূর্ণ খাদ্যের প্রধান উপাদান, যা মাইক্রোনিউট্রিয়েন্টের সমৃদ্ধ উৎস প্রদান করে এবং ৬০ শতাংশ প্রাণী প্রোটিন গ্রহণ করে।

ক্যাপচার ফিশারিজ এবং অ্যাকুয়াকালচার বাংলাদেশে মাছ উৎপাদন ও সেবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অ্যাকুয়াকালচার বর্তমানে বছরে ২ মিলিয়ন মেট্রিক টনের বেশি উৎপাদন করে, যখন ছোট আকারের মৎস্য উৎপাদন প্রায় ১.৪৫ মিলিয়ন মেট্রিক টন। সম্প্রদায়ভিত্তিক মৎস্য ব্যবস্থাপনা, টেকসই ফিড এবং কম কার্বন উৎপাদন ব্যবস্থার মতো উদ্ভাবনের মাধ্যমে উৎপাদনকে যথেষ্ট পরিমাণে বাড়ানোর প্রচুর সম্ভাবনা রয়েছে।


ওয়ার্ল্ড ফিসে নিয়োগ বিজ্ঞপ্তি, ওয়ার্ল্ড ফিস চাকরি , ওয়ার্ল্ড ফিস নিয়োগ বিজ্ঞপ্তি, ওয়ার্ল্ড ফিসে জব সার্কুলার, World Fish Bangladesh Job Circular,ওয়ার্ল্ড ফিশ নতুন চাকরি ,ওয়ার্ল্ড ফিশ নিয়োগ বিজ্ঞপ্তি, worldfish center jobs ,world fish bangladesh job circular 2021 ,world fish bangladesh jobs ,world fish job circular ,worldfish job circular ,worldfish jobs ,worldfish bangladesh jobs ,world fish job circular 2021 ,

কোম্পানিতে চাকরির খবর, কোম্পানিতে চাকরির বিজ্ঞপ্তি, কোম্পানিতে চাকরর সংবাদ, কোম্পানিতে আবেদন, কোম্পানিতে চাকরির  দরখাস্ত, আজকের জব সার্কুলার,আজকের চাকরির সার্কুলার,জব সার্কুলার 2021, এ সপ্তাহের জব সার্কুলার,job circular চাকরির খবর,চাকরির সার্কুলার, বিডি জব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *