এসকেএস ফাউন্ডেশন নিয়োগ ২০২১ প্রকাশ । স্নাতক ও মাস্টাস পাসে ০৩ ধরনের ১২০ টি পদে, ডাকযোগে বা  অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । বিগত কয়েক দশক ধরে, উত্তর অঞ্চল, যা এসকেএস ফাউন্ডেশনের আবাসস্থল, উন্নয়নের ক্ষেত্রে কিছুটা সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক রূপান্তর অভিজ্ঞতা অর্জন করেছে। স্কুল ভর্তিতে কিছু দৃশ্যমান উন্নতি সত্ত্বেও, আয় বৃদ্ধিতে নারীর অংশ গ্রহণ , স্থানীয় সরকার ব্যবস্থা , কৃষি কার্যক্রম এবং খামার উত্পাদন , গাছপালা কভারেজ , যোগাযোগ নেটওয়ার্ক এবং আরও , এই অঞ্চলটি এখনও দুর্বল এবং তুলনামূলক ভাবে পিছিয়ে রয়েছে। জাতীয় গড়ের তুলনায় দারিদ্র্য সীমার নীচে বসবাসকারী নিখুঁত লোকের সংখ্যা এখনও বেশি। অঞ্চলটি, বিশেষত দারিদ্র্য হ্রাসের ক্ষেত্রে, একাধিক কারণের আশানুরূপ অগ্রগতি হয়নি।

 প্রতিষ্ঠানের নামঃ এসকেএস ফাউন্ডেশন
পদের সংখ্যাঃ ০৩ টি
মসিক বেতন স্কেলঃ আলোচনা সাপেক্ষ
অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুয়ায়ি ।
শিক্ষাগত যোগ্যতাঃ ড্রিগ্রী স্নাতক, মাস্টাস পাস ।
অভিজ্ঞতাঃ পদ ভেদে ।
বয়স সীমাঃ ৪০ বছর ।
আবেদন ফিঃ প্রযোজ্য নহে ।
আবেদনের মাধ্যমঃ ডাকযোগ / অনলাইনের মাধ্যমে ।

আবেদনের সময় সীমাঃ  ৯,১১ অক্টোবর ২০২১

এসকেএস ফাউন্ডেশন নিয়োগ ২০২১

আবেদনের সময় সীমাঃ  ৯,১১ অক্টোবর ২০২১

এসকেএস ফাউন্ডেশনে নিয়োগ

আবেদনের সময়ঃ ৯,১১ অক্টোবর ২০২১

এসকেএস ফাউন্ডেশন প্রধান কার্যালয়ঃ

এসকেএস ফাউন্ডেশন দুস্থ ও হত দরিদ্র মানুষের মাঝে কৃষি/মৌসুমী ঋণ, ক্ষুদ্র ঋণ এবং মাইক্রো এন্টারপ্রাইজ ঋণ প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি  অঞ্চলটির সামগ্রিক প্রসঙ্গটি একটি মিশ্র প্রবণতা উপস্থাপন করে। এই অঞ্চলে ফসলের বৈচিত্র্য সহ কৃষি বৃদ্ধি অব্যাহত রয়েছে; বাজার ভাঙ্গন এবং বাণিজ্য কারচুপির কারণে কৃষকরা আয়ের ক্ষতিতে থাকছেন। নেতৃত্বের দক্ষতা এবং দক্ষতার অভাবের সাথে স্থানীয় সরকার সহ রাজনৈতিক ক্ষেত্রে নারীদের নেতৃত্বের বিকাশ কয়েক বছর ধরে বেড়েছে। উত্তরে চর্বিহীন মরসুমের সঙ্কট হ্রাস পেয়েছে তবে নির্মূল হয়নি। এই অঞ্চলে কর্মসংস্থান সঙ্কটের বিশালতা টেকসই দীর্ঘমেয়াদী সমাধানের সাথে কার্যত সম্বোধন না করে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করে চলেছে।

এসকেএস ফাউন্ডেশনের উদ্ভবঃ

গাইবান্ধা জেলার ভরতখালীতে একটি স্থানীয় প্রতিষ্ঠান। ভৌগোলিকভাবে, জেলার একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হল তার মোট ২১৭৯ বর্গ কিলোমিটারের মধ্যে শক্তিশালী নদী তিস্তা, ব্রহ্মপুত্র এবং যমুনা পূর্ব অংশে উত্তর থেকে দক্ষিণে বিস্তৃত। শক্তিশালী নদীগুলি এলাকার প্রাকৃতিক সৌন্দর্য এবং অন্যদিকে এগুলিই গাইবান্ধাকে বাংলাদেশের অন্যতম দুর্যোগপ্রবণ জেলা হিসাবে পরিণত করার কারণ। বর্ষাকালে বন্যা একটি সাধারণ ঘটনা। বিপরীতভাবে শুষ্ক মৌসুমে খরার প্রবণতা রয়েছে। নদী ভাঙন মানুষের জীবনের জন্য মারাত্মক হুমকি হিসেবে দেখা দেয় কারণ এটি ক্ষতিগ্রস্তদের তাদের বাড়ি, জমি এবং জীবিকার ক্ষতির সাথে সবচেয়ে ঝুঁকিপূর্ণ করে তোলে।

গাইবান্ধায় কল -কারখানার অনুপস্থিতির কারণে ব্যাপক বেকারত্বের পরিস্থিতি রয়েছে। বিপুল সংখ্যক মানুষের জন্য একমাত্র বিকল্প প্রধানত কৃষি খাতে কায়িক শ্রম বিক্রি করা। যাইহোক, শ্রমিকরা সময়ে বেকার হয়ে পড়ে এবং তাদের দৈনন্দিন জীবনে উপার্জন না করে না খেয়ে থাকে অথবা পুষ্টির প্রয়োজনের চেয়ে অনেক কম খায়। এটি বিপুল সংখ্যক শ্রমিক অন্য সম্ভাব্য শহুরে ও গ্রামাঞ্চলে স্থানান্তরিত করে। আবার, এটি তাদের পরিবারে অসাধারণ সমস্যার সৃষ্টি করে নারী ও শিশুদের আরও অসহায় করে তোলে। এই অবস্থা প্রায়ই সামাজিক সমস্যা তৈরি করে যেমন বাল্য বিবাহ, যৌতুক, বহুবিবাহ, বিবাহবিচ্ছেদ, শারীরিক নির্যাতন নারী ও শিশুদের জীবনকে দুর্বিষহ করে ফেলে।

এই অবস্থাকে কেন্দ্র করে, একদল যুবক ১৯৮৭ সালে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক এবং জনকল্যাণ কর্মসূচিতে যুক্ত হয়েছিল এবং ধীরে ধীরে তাদের প্রচেষ্টা উন্নয়ন কর্মসূচিতে রূপ নেয়। দরিদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের লক্ষ্য করে এসকেএস তাদের উন্নয়ন প্রচেষ্টা চালাতে শুরু করে যাতে তাদেরকে ঐতিহ্যবাহী অর্থ-নির্মাতাদের হাত থেকে বাঁচানো যায়। ১৯৯১ সালে, সমাজকল্যাণ বিভাগে নিবন্ধিত হওয়াই সংগঠনটিকে তার লালিত উন্নয়নে সাহায্য করার জন্য তার অবাধ যাত্রা চালানোর ব্যাপারে আত্মবিশ্বাসী করে তোলে।

এসকেএস ফাউন্ডেশনের জড়িত নেটওয়ার্কঃ


এসকেএস ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি , এসকেএস ফাউন্ডেশনে নিয়োগ বিজ্ঞপ্তি , এসকেএস ফাউন্ডেশন চাকরি , এসকেএস ফাউন্ডেশন জব সার্কুলার , এস কে এস ফাউন্ডেশন নিয়োগ , sks job circular, sks jobs,sks job apply, sks job vacancy, sks foundation job circular, sks foundation job,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *