এসকেএস ফাউন্ডেশন নিয়োগ ২০২২-SKS Job Circular 2022

এসকেএস ফাউন্ডেশন নিয়োগ

এসকেএস ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ। এসএসসি,এইসএসসি, স্নাতক ও মাস্টাস পাসে বিভিন্ন পদে, ডাকযোগে বা অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । বিগত কয়েক দশক ধরে, উত্তর অঞ্চল, যা এসকেএস ফাউন্ডেশনের আবাসস্থল, উন্নয়নের ক্ষেত্রে কিছুটা সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক রূপান্তর অভিজ্ঞতা অর্জন করেছে। স্কুল ভর্তিতে কিছু দৃশ্যমান উন্নতি সত্ত্বেও, আয় বৃদ্ধিতে নারীর অংশ গ্রহণ , স্থানীয় সরকার ব্যবস্থা , কৃষি কার্যক্রম এবং খামার উত্পাদন , গাছপালা কভারেজ , যোগাযোগ নেটওয়ার্ক এবং আরও , এই অঞ্চলটি এখনও দুর্বল এবং তুলনামূলক ভাবে পিছিয়ে রয়েছে। জাতীয় গড়ের তুলনায় দারিদ্র্য সীমার নীচে বসবাসকারী নিখুঁত লোকের সংখ্যা এখনও বেশি। অঞ্চলটি, বিশেষত দারিদ্র্য হ্রাসের ক্ষেত্রে, একাধিক কারণের আশানুরূপ অগ্রগতি হয়নি।

SKS FOUNDATION jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন। সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আপনি যদি www.sks-bd.org job circular এ চাকরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে সঠিক সময় সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত।

এসকেএস ফাউন্ডেশন নিয়োগ ২০২২

এসকেএস ফাউন্ডেশনে নিয়োগ ২০২২ প্রকাশিত হয়েছে। প্রায় সময় এসকেএস ফাউন্ডেশন ( SKS ) জব সার্কুলার প্রকাশ করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় সংস্থা এটি। এসকেএস ফাউণ্ডেশন কর্তৃক নিম্নে  উল্লিখিত পদসমূহে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীণের নিকট থেকে পূর্ণ জীবনবৃত্রান্ত (মোবাইল নম্বর উল্লেখসহ) ০২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, নাগরিকত সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি নির্ধারিত তারিখে অফিস ছলাকালিন সময়ের মধ্যে অধ্যক্ষ, এসকেএস স্কুল গ্যান্ড কলেজ, কলেজ রোড, উত্তর হরিণ সিংহা, -৫৭০০ ঠিকানায় ডাক/কুরিয়ার/সরাসরি আবেদন করার আহবান করা যাচ্ছে। শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। একাধিক পদে আবেদন গ্রহণযোগ্য হবে না। নারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

প্রতিষ্ঠানের নামঃ এসকেএস ফাউন্ডেশন
পদের সংখ্যাঃ ১১ টি 
মসিক বেতন স্কেলঃ আলোচনা সাপেক্ষ
অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুয়ায়ি 
শিক্ষাগত যোগ্যতাঃ ড্রিগ্রী স্নাতক, মাস্টাস পাস 
অভিজ্ঞতাঃ পদ ভেদে 
আবেদন ফিঃ প্রযোজ্য নহে 
আবেদনের মাধ্যমঃ ডাকযোগ / অনলাইনের মাধ্যমে 

আবেদনের সময় সীমাঃ ১৫ নভেম্বর ২০২২

এসকেএস এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের সময়ঃ ১৫ নভেম্বর ২০২২

SKS Job Circular 2022

এসকেএস ফাউন্ডেশন প্রধান কার্যালয়ঃ

এসকেএস ফাউন্ডেশন দুস্থ ও হত দরিদ্র মানুষের মাঝে কৃষি/মৌসুমী ঋণ, ক্ষুদ্র ঋণ এবং মাইক্রো এন্টারপ্রাইজ ঋণ প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি  অঞ্চলটির সামগ্রিক প্রসঙ্গটি একটি মিশ্র প্রবণতা উপস্থাপন করে। এই অঞ্চলে ফসলের বৈচিত্র্য সহ কৃষি বৃদ্ধি অব্যাহত রয়েছে; বাজার ভাঙ্গন এবং বাণিজ্য কারচুপির কারণে কৃষকরা আয়ের ক্ষতিতে থাকছেন। নেতৃত্বের দক্ষতা এবং দক্ষতার অভাবের সাথে স্থানীয় সরকার সহ রাজনৈতিক ক্ষেত্রে নারীদের নেতৃত্বের বিকাশ কয়েক বছর ধরে বেড়েছে। উত্তরে চর্বিহীন মরসুমের সঙ্কট হ্রাস পেয়েছে তবে নির্মূল হয়নি। এই অঞ্চলে কর্মসংস্থান সঙ্কটের বিশালতা টেকসই দীর্ঘমেয়াদী সমাধানের সাথে কার্যত সম্বোধন না করে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করে চলেছে।

এসকেএস এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি

কয়েকটি স্থানীয় স্ব-অনুপ্রাণিত যুবক-যুবতীর যৌথ উদ্যোগে ১৯৮৭ সালের ১ ডিসেম্বর সমাজ কল্যাণ সংস্থার ভিত্তি শুরু হয়। দরিদ্র ও নিপীড়িতদের সহায়তার লক্ষ্যে সাগাহাটা উপজেলার সাঘাটা ইউনিয়নের হাট ভারতখাইয়ে তাদের মিশন শুরু হয়েছিল। গাইবান্ধা জেলার প্রত্যন্ত অঞ্চলে চর বাসিন্দা। গোষ্ঠীটির স্বেচ্ছাসেবী উদ্যোগগুলি ধীরে ধীরে এসকেএসকে উন্নয়নের হস্তক্ষেপের মাধ্যমে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি সম্প্রদায়ভিত্তিক বেসরকারী সংস্থা হিসাবে জড়িত হতে প্ররোচিত করেছিল।

এসকেএস ফাউন্ডেশন উত্তর বাংলাদেশে মূলত একটি জাতীয় বেসরকারী সংস্থা। এসকেএস দরিদ্র ও প্রান্তিক দৃষ্টি নিবদ্ধ করা নারী ও শিশুদের কাভার করার জন্য বহুমুখী উন্নয়ন কর্মসূচির সুবিধার্থে। সংগঠনটি ধীরে ধীরে সমাজের দরিদ্র ও নিপীড়িত অংশগুলিকে বহু-বিভাগীয় বিকাশের হস্তক্ষেপে বঞ্চনা ও অবিচারের বিরুদ্ধে লড়াই করার জন্য উত্থাপন করেছে। এসকেএস দুর্বল গোষ্ঠীগুলির সাথে, যেমন জাতিগত সংখ্যালঘু, ভূমিহীন, প্রান্তিক কৃষক, জলবায়ু ক্ষতিগ্রস্থ, এবং বিভিন্নভাবে জিওফিজিকাল প্রেক্ষাপটে যারা বহিরাগত এবং সম্পদের অ্যাক্সেসের অভাবে ভুগছে তাদের সাথে বহু-শাখা-প্রশাখার পদ্ধতির অনুসরণ করে কাজ করে। এটি গত ৩ দশকে আরও বেশি দৃশ্যমানভাবে বেড়েছে যার যোগ্যতা অর্জনকারীদের লক্ষ্য করে এর পরিকল্পনা ও কর্মসূচিতে বৈচিত্র্য রয়েছে। সুতরাং, এসকেএস উন্নয়ন অংশীদার এবং অংশীদারদের সাথে সহযোগিতায় একটি টেকসই পরিবর্তনের জন্য প্রয়াস পেয়েছে।

SKS FOUNDATION Job Circular

Rules of Application: Full biography (including mobile number) 02 copies of passport size color photograph, attested photocopy of citizenship certificate, national identity card, educational qualification and experience certificate from the interested candidates for appointment in the following posts by SKS Foundation. School Gand College, College Road, Uttar Harin Singha, -5600 is being invited to apply by post / courier / direct. Only eligible candidates will be called to participate in the recruitment test. Applications for more than one post will not be accepted. Preference will be given to women candidates.

এসকেএস ফাউন্ডেশনের উদ্ভবঃ

গাইবান্ধা জেলার ভরতখালীতে একটি স্থানীয় প্রতিষ্ঠান। ভৌগোলিকভাবে, জেলার একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হল তার মোট ২১৭৯ বর্গ কিলোমিটারের মধ্যে শক্তিশালী নদী তিস্তা, ব্রহ্মপুত্র এবং যমুনা পূর্ব অংশে উত্তর থেকে দক্ষিণে বিস্তৃত। শক্তিশালী নদীগুলি এলাকার প্রাকৃতিক সৌন্দর্য এবং অন্যদিকে এগুলিই গাইবান্ধাকে বাংলাদেশের অন্যতম দুর্যোগপ্রবণ জেলা হিসাবে পরিণত করার কারণ। বর্ষাকালে বন্যা একটি সাধারণ ঘটনা। বিপরীতভাবে শুষ্ক মৌসুমে খরার প্রবণতা রয়েছে। নদী ভাঙন মানুষের জীবনের জন্য মারাত্মক হুমকি হিসেবে দেখা দেয় কারণ এটি ক্ষতিগ্রস্তদের তাদের বাড়ি, জমি এবং জীবিকার ক্ষতির সাথে সবচেয়ে ঝুঁকিপূর্ণ করে তোলে।

গাইবান্ধায় কল -কারখানার অনুপস্থিতির কারণে ব্যাপক বেকারত্বের পরিস্থিতি রয়েছে। বিপুল সংখ্যক মানুষের জন্য একমাত্র বিকল্প প্রধানত কৃষি খাতে কায়িক শ্রম বিক্রি করা। যাইহোক, শ্রমিকরা সময়ে বেকার হয়ে পড়ে এবং তাদের দৈনন্দিন জীবনে উপার্জন না করে না খেয়ে থাকে অথবা পুষ্টির প্রয়োজনের চেয়ে অনেক কম খায়। এটি বিপুল সংখ্যক শ্রমিক অন্য সম্ভাব্য শহুরে ও গ্রামাঞ্চলে স্থানান্তরিত করে। আবার, এটি তাদের পরিবারে অসাধারণ সমস্যার সৃষ্টি করে নারী ও শিশুদের আরও অসহায় করে তোলে। এই অবস্থা প্রায়ই সামাজিক সমস্যা তৈরি করে যেমন বাল্য বিবাহ, যৌতুক, বহুবিবাহ, বিবাহবিচ্ছেদ, শারীরিক নির্যাতন নারী ও শিশুদের জীবনকে দুর্বিষহ করে ফেলে।

এই অবস্থাকে কেন্দ্র করে, একদল যুবক ১৯৮৭ সালে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক এবং জনকল্যাণ কর্মসূচিতে যুক্ত হয়েছিল এবং ধীরে ধীরে তাদের প্রচেষ্টা উন্নয়ন কর্মসূচিতে রূপ নেয়। দরিদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের লক্ষ্য করে এসকেএস তাদের উন্নয়ন প্রচেষ্টা চালাতে শুরু করে যাতে তাদেরকে ঐতিহ্যবাহী অর্থ-নির্মাতাদের হাত থেকে বাঁচানো যায়। ১৯৯১ সালে, সমাজকল্যাণ বিভাগে নিবন্ধিত হওয়াই সংগঠনটিকে তার লালিত উন্নয়নে সাহায্য করার জন্য তার অবাধ যাত্রা চালানোর ব্যাপারে আত্মবিশ্বাসী করে তোলে।

এসকেএস ফাউন্ডেশনের জড়িত নেটওয়ার্কঃ

  • ভূমি সংস্কার উন্নয়ন সমিতি (এএলআরডি)
  • অ্যাসোসিয়েশন অফ ডেভেলপমেন্ট এজেনেসিস বান ইন (এডিএবি)
  • বাংলাদেশ কান্ট্রি কোঅর্ডিনেশন মেকানিজম (বিসিসিএম) নেটওয়ার্ক
  • মনোবাধিকার সোমনয়ে পরিষদ (বিএমএসপি)
  • বাংলাদেশ শিশু অধিকার ফোরামবাংলাদেশ আরবান ফোরাম (বিইউএফ)
  • চর উন্নয়ন গবেষণা কেন্দ্র (সিডিআরসি)
  • ক্রেডিট এবং উন্নয়ন ফোরাম (সিডিএফ)
  • সান এর জন্য সিএসএ
  • দুর্যোগ ফোরাম-বাংলাদেশ
  • বাংলাদেশে এনজিও ফেডারেশন (এফএনবি)
  • ফ্রেশওয়াটার অ্যাকশন নেটওয়ার্ক দক্ষিণ এশিয়া – বাংলাদেশ (ফান্স-বিডি)
  • এফএসএম নেটওয়ার্ক
  • জিবিভি নেটওয়ার্ক
  • ইনস্টিটিউট অফ মাইক্রো ফিনান্স (আইএমএফ)
  • বিকল্প অর্থায়নের জন্য আন্তর্জাতিক নেটওয়ার্ক (আইএনএফআই)
  • জাতীয় চর জোট
  • বিপর্যয় সম্পর্কিত তথ্য, প্রতিক্রিয়া এবং প্রস্তুতিমূলক ক্রিয়াকলাপগুলির জন্য নেটওয়ার্ক (NIRAPAD)
  • অ-মূলধারিত প্রান্তিক (আদিবাশি এবং দলিত) সম্প্রদায়ের নেটওয়ার্ক (এনএনএমসি)
  • জনস্বাস্থ্যের জন্য এনজিও ফোরাম
  • উত্তর-পশ্চিম আঞ্চলিক কৃষি নেটওয়ার্ক
  • সম্পদ একত্রিতকরণ জোট
  • সকলের জন্য স্যানিটেশন এবং জল (এসডাব্লুএ)
  • সাসসনার জোনো প্রোচার আভিজন (সুপারো)
  • সামাজিক ও মানবিক কর্মের জন্য (ইউএসএইচ) নেটওয়ার্ক
  • জল সরবরাহ ও স্যানিটেশন সহযোগী কাউন্সিল, বাংলাদেশ (ডাব্লুএসএসসিসিবি)

এসকেএস ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি , এসকেএস ফাউন্ডেশনে নিয়োগ বিজ্ঞপ্তি , এসকেএস ফাউন্ডেশন চাকরি , এসকেএস ফাউন্ডেশন জব সার্কুলার , এস কে এস ফাউন্ডেশন নিয়োগ , sks job circular, sks jobs,sks job apply, sks job vacancy, sks foundation job circular, sks foundation job,