মানবিক সাহায্য সংস্থা এমএসএস নিয়োগ বিজ্ঞপ্তি-MSS Job Circular 2022

MSS Job Circular

স্নাতক ও স্নাতকোত্তর পাসে ০৩ ধরনের ২৮০ টি পদে, মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ। এমএসএস এনজিও (MSS) হল বাংলাদেশের বেসকরারি একটি সংস্থা। মানবিক সাহায্য সংস্থা একটি সুশীল সমাজ বা ক্ষুধা ও বৈষম্যমুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে। তাদের কর্মসূচির মাধ্যমে বিশেষত দরিদ্র ও প্রান্তিক মানুষের অধিকারের জন্য প্রচেষ্টা করেছে। কয়েক দশক ধরে মানবিক সাহায্য সংস্থা লক্ষ লক্ষ লোককে তাদের স্বপ্ন গুলি কে সফল ভাবে অনুসরণ করতে সহায়তা করেছে। বাংলাদেশের অনেক জেলা এবং অনেক বিভাগ জুড়ে তারা কাজ করছে সাধারণ মানুষদের কল্যাণের জন্য।

যোগ্য বেকার প্রার্থীরা এই চাকরির সুযোগটি নিতে পারেন। মানবিক সাহায্য সংস্থা এমএসএস জব সার্কুলার সহ আরো নতুন চাকরির তথ্য পেতে, আপনি আমাদের JCP ওয়েবসাইট ভিজিট করতে পারেন।  আপনি যদি মানবিক সাহায্য সংস্থাতে চাকরি জন্য আবেদন করতে চান তবে আপনার নির্দিষ্ট সময় সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া  উচিত। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। Manabik Shahajya Sangstha MSS Job Circular 2022 বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল।

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022

মানবিক সাহায্য সংস্থা এমএসএস (MSS) হল বাংলাদেশের একটি মানবিক সংস্থা। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম আন্তর্জাতিক সংস্থার মধ্যে একটি। দরিদ্র সম্প্রদায়ের পরিবার গুলিকে তাদের জীবনযাত্রার উন্নতি করতে এবং দারিদ্র্য বিমোচনে সহায়তা করে। মানবিক সাহায্য সংস্থা , বিশ্বব্যাপী দারিদ্র্য ও প্রান্তিক করণের বিরুদ্ধে বিভিন্ন দেশ জুড়ে কাজ করছে। এটি একটি সমাজ উন্নয়ন প্রতিষ্ঠান, তাই সমাজ ও দেশ উন্নয়নের জন্য মানবিক সাহায্য সংস্থা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করেছে।

কোম্পানির নাম মানবিক সাহায্য সংস্থা
কোম্পানির ধরন এনজিওতে চাকরি
পদের সংখ্যা  বিপুল পদে
পড়াশোনার যোগ্যতা  এইসএসসি/স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
কাজের অভিজ্ঞতা পদে ভেদে অভিজ্ঞ হতে হবে (নিম্নে দেখুন)
মাসিক বেতন পদ ভেদে প্রদান করা হবে
বয়স সীমা নিম্নে দেখুন
আবেদনের মাধ্যম ডাকযোগের মাধ্যমে আবেদন করা যাবে
আবেদনের লিংক www.mssbd.org
আবেদনের শেষ সময় ২২ জানুয়ারি ২০২২

এমএসএস এনজিও নিয়োগ ২০২২

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি 2022

আবেদনের শেষ সময়: ২২ জানুয়ারি ২০২২

 

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ 2022

 মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) জাতীয় পর্যায়ের একটি সুপ্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী উন্নয়ন সম্প্রসারণের লক্ষ্যে জরুরী ভিত্তিতে উক্ত পদে দক্ষ কর্মী নিয়োগের জন্য সৎ, উদ্যমী এবং কর্মঠ প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহবান করা হচ্ছে।

কিছু সুবিধাদিঃ চাকুরী ছায়ীকরণের পর সংস্থার নিয়মানুযায়ী প্রভিডেন্ট ফান্ড, রাচ্যুইটি, উৎসব বোনাস ও ইনসেনটিভ বোনাস, বার্ষিক ইনক্রিমেন্ট, বাইসাইকেল/মটর সাইকেলের সুদবিহীন ঝণ, কর্মী কল্যাণ তহবিল থেকে চিকিৎসা অনুদান, মৃত্যু/দুর্ঘটনা জনিত (বীমা সুবিধার ন্যায়) আর্থিক সহায়তা ও সন্তানদের জান্য শিক্ষা বৃত্তি সুবিধাসহ সংহ্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদনের নিয়ম ও শতার্বলীঃ 
(১) সকল পদে শিক্ষানবীশকাল ০৬ মাস। তবে কর্মক্ষেত্রে দক্ষতার ভিত্তিতে সকলপদে শিক্ষানবীশকাল হ্রাস/বৃদ্ধি করা হতে পারে।

(২) শিক্ষাজীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণী/বিভাগ গ্রহণযোগ্য নয়। প্রার্থীকে সংহ্থার যে কোন কর্মএলাকায় কাজ করতে আগ্রহী হতে হবে

(৩) প্রার্থীদের মটর সাইকেল চালানো এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক এবং ৩নং পদের প্রার্থীদের বাইসাইকেল চালানো বাধ্যতামূলক, তবে বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ মটর সাইকেল চালানোয় পারদর্শীরা অথ্থাধিকার পাবেন

(8) প্রার্থীর কম্পিউটারে ওয়ার্ড, এক্রেল, বাংলা ও ইংরেজি টাইপিং এবং ইন্টারনেট ব্যবহার জানা বাধ্যতামূলক

(৫) যোগদানের সময় সকল পদের প্রার্থীর জন্য মা/বাবা/আপন ভাই/বোন/নিকটতম আত্মীয় দ্বারা (কমপক্ষে একজন) জামিনদার হিসাবে নিশ্চয়তা প্রদান করতে হবে।

(৬) চাকুরীতে যোগদানের সময় সংস্থার নিয়মানুযায়ী ২নং পদের প্রার্থীকে ১৫,০০০/- টাকা এবং ০৩নং পদের প্রার্থীকে ১০,০০০/- টাকা  (ফেরৎযোগ্য) জামানত/সিকিউরিটি হিসাবে প্রদান করতে হবে ।

মানবিক সাহায্য সংস্থাতে চাকরি

আহহী প্রার্থীকে বর্তমান/সর্বশেষ কর্মরত প্রতিষ্ঠানের আইডি কার্ডের ফটোকপি, পুরার্গ জীবন বৃত্তান্ত ও সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজ রঙ্গীন ছবিসহ আবেদন আগামী নির্ধারিত তারিখের মধ্যে “নিবহী পরিচালক, মানবিক সাহায্য সংস্থা (এমএসএস), ২৯, পশ্চিম পান্থপথ (৪র্থ তলা) ঢাকা-১২০৫” বরাবর হাতে হাতে/ডাক/কুরিয়ার যোগে পাঠাতে হবে। খামের উপর পদের নাম উল্লেখ করতে হবে।

শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। চাকুরীর জন্য কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসাবে গণ্য হবে। এমএসএস সকল নিয়োগ পরক্রিস্ায় পূর্ণ স্বচ্ছতা অবলম্বন করে এবং বিকাশ/নগদ বা অন্য কোনো মাধ্যমে কোনো প্রকার লেনদেন করে না। এমএসএস কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তির সংশোধন/সংযোজনসহ নিয়োগ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) বাংলাদেশের বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের মধ্যে অন্যতম উন্নয়ন সংগঠন। মানবিক সাহায্য সংস্থা প্রাথমিক পর্যায়ে পুণর্বাসন কার্যক্রমের মাধ্যমে এর সূচনা হয় ১৯৭৪ সালে । এটিকে জানুয়ারি ১৯৭৭ সালে প্রাতিষ্ঠানিক রূপ দেন এবং এর নামকরণ করেন সাহায্য সংস্থা। পরবর্তীতে এটাকে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) হিসেবে নামকরণ করা হয়।

প্রতিষ্ঠার শুরু থেকে এমএসএস বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। বর্তমানে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) জাতীয় পর্যায়ের একটি এনজিও হিসেবে হতদরিদ্র, দরিদ্র, ভূমিহীন, শ্রমজীবী, প্রান্তিক চাষী, ক্ষুদ্র ব্যবসায়ী ও ক্ষুদ্র উদ্যোক্তা তথা দেশের পশ্চাৎপদ মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন, নাগরিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সামাজিক ও অর্থনৈতিকভাবে ক্ষমতায়নের প্রক্রিয়ায় নিয়োজিত একটি পরিপূর্ণ প্রতিষ্ঠান।

Manabik Shahajya Sangstha Job Circular 2022

০১) পদের নামঃ ম্যানেজার পদের সংখ্যাঃ ০৫+২+২০ জন বেতন স্কেলঃ ৪৭০০০ – ৫০০০০/-  টাকা অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুয়ায়ী । শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর সমমান পাশ । অভিজ্ঞতাঃ ০৬ বছরের । বয়স সীমাঃ ৪৫ বছর । আবেদন ফিঃ ২০০ টাকা আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে ।

০২) পদের নামঃ শাখা ব্যাবস্থাপক পদের সংখ্যাঃ ২৫+১০ জন বেতন স্কেলঃ ৩০০০০ – ৪০০০০/-  টাকা অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুয়ায়ী । শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর সমমান পাশ । অভিজ্ঞতাঃ ০৬-০৮ বছরের । বয়স সীমাঃ ৪০ বছর । আবেদন ফিঃ ২০০ টাকা আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে ।

০৩) পদের নামঃ সেভিংস অফিসার । পদের সংখ্যাঃ ২০ জন বেতন স্কেলঃ ২৫০০০ – ৩০০০০/-  টাকা অন্যান্য সুবিধাঃ প্রতিষ্ঠানের নিয়ম অনুয়ায়ী । শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর সমমান পাশ । অভিজ্ঞতাঃ ০৪ বছরের । বয়স সীমাঃ ৩৫ বছর । আবেদন ফিঃ ২০০ টাকা আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে ।

আবেদনের সময় সীমাঃ ৩০ অক্টোবর ২০২২ তারিখ ।

এমএসএস নিয়োগ ২০২২

মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) বাংলাদেশের বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের মধ্যে অন্যতম উন্নয়ন সংগঠন। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ক‘জন সৃজনশীল তরুণ স্বাধীনতা উত্তর যুদ্ধ বিধ্বস্ত ও প্রাকৃতিক দুর্যোগ কবলিত মানুষের অসহায়ত্ব নিরসনে প্রাথমিক পর্যায়ে পুণর্বাসন কার্যক্রমের মাধ্যমে এই সংস্থাটির সূচনা করেন ১৯৭৪ সালে । অতঃপর এই কর্মসূচির সফল বাস্তবায়ন শেষে এটিকে জানুয়ারি ১৯৭৭ সালে প্রাতিষ্ঠানিক রূপ দেন এবং এর নামকরণ করেন সাহায্য সংস্থা। পরবর্তীতে এটাকে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) হিসেবে নামকরণ করা হয়।

প্রতিষ্ঠার শুরু থেকে এমএসএস বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। বর্তমানে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) জাতীয় পর্যায়ের একটি এনজিও হিসেবে হতদরিদ্র, দরিদ্র, ভূমিহীন, শ্রমজীবী, প্রান্তিক চাষী, ক্ষুদ্র ব্যবসায়ী ও ক্ষুদ্র উদ্যোক্তা তথা দেশের পশ্চাৎপদ মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন, নাগরিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সামাজিক ও অর্থনৈতিকভাবে ক্ষমতায়নের প্রক্রিয়ায় নিয়োজিত একটি পরিপূর্ণ প্রতিষ্ঠান।


মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি  , মানবিক সাহায্য সংস্থা নিয়োগ ,মানবিক সাহায্য সংস্থা নিয়োগ , Manabik Shahajya Sangstha Job Circular , মানবিক সাহায্য সংস্থা নিয়োগ , মানবিক সাহায্য সংস্থা চাকরি , মানবিক সাহায্য সংস্থা জব সার্কুলার ,মানবিক সাহায্য সংস্থাতে নিয়োগ , এমএসএস এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি, মানবিক সাহায্য এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি, মানবিক সাহায্য এনজিও তে চাকরি, মানবিক সাহায্য এনজিও জব সার্কুলার,Manabik Shahajya Sangstha job circular