৩০ পদে আইন ও বিচার বিভাগ নিয়োগ ২০২৩ প্রকাশ!

আইন ও বিচার বিভাগ নিয়োগ

সম্প্রতি মোট ৩০ টি জনবল ০৬ টি পদে আইন ও বিচার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে। আইন ও বিচার বিভাগ আইন (Law and Justice Division), বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ সরকারি একটি প্রতিষ্ঠান। এর প্রধান সচিব হলো মোঃ গোলাম সরোয়ার। ২০০৯ সালের ডিসেম্বর মাসে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সরকার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়কে আইন ও সংসদ বিষয়ক বিভাগ এবং আইন ও বিচার বিভাগে বিভক্ত করা হয়েছে। নিম্ন কার্যক্রম পরিচালনার জন্য নির্ধারিত পদে জব করতে আগ্রহী প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আবেদন কারিকে অবশ্যই বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি নিম্নের চিত্রে উল্লেখ্য।

আইন ও বিচার বিভাগ নিয়োগ ২০২৩

আইন ও বিচার বিভাগের রাভস্ব খাতভুক্ত নিয়োগ যোগ্য শূন্য গদের বিপরীতে জাতীয় বেতনস্কেল ১২তম, ১৩তম, ১৪৩ম ও ২০তম গ্রেড ভুক্ত নিম্ন পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষো পদের বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে  (www.ljd.teletalk.com.bd) ওয়েবসাইটে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। অনলাইন ব্যতীত কোনো আবেদন গ্রহণ করা হবে না। আইন ও বিচার বিভাগ চাকরির বিজ্ঞপ্তি একটি চিত্র ফাইলে রূপান্তরিত হয়েছে, যাতে সহজেই চাকরির বিজ্ঞপ্তি টি পড়তে এবং ডাউনলোড করতে পারে।  

আইন ও বিচার বিভাগ জব সার্কুলারের কিছু তথ্য 
প্রতিষ্ঠানের নাম আইন ও বিচার বিভাগ
জবের ধরন সরকারি চাকরি
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
পদের সংখ্যা ৩০ টি জনবল
পড়াশোনার যোগ্যতা ৮ম, এসএসসি, এইচএসসি, স্নাতক সমমান পাশ
বেতন/সম্মানী স্কেল ১২, ১৩, ১৪ ও ২০ তম গ্রেড
আবেদন ফি ১০০,২০০,৩০০ টাকা
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে কাগজ-পত্র জমা দিতে হবে
আবেদনের লিংক http://ljd.teletalk.com.bd
অফিসিয়াল সাইট http://www.lawjusticediv.gov.bd
নতুন চাকরি সাইট JobCircularPro.com
আবেদন শেষ তারিখ ১৫ মে ২০২৩

আইন ও বিচার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

আইন ও বিচার বিভাগ নিয়োগ ২০২৩

আবেদনের শেষ তারিখ: ১৫ মে ২০২৩

 

 

আইন ও বিচার বিভাগে আবেদনের নিয়ম

আইন ও বিচার বিভাগে নিম্নেবণিত শর্তাবলি আবেদন ফরম পুরণ এবং পরীক্ষায় অংশ গ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে;

  1. সাধারণ প্রার্থী মুক্তিযোদ্ধা, শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্রকন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে।
  2. প্রার্থী বয়স সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর থাকলে প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।
  3. বীর মুক্তিযোদধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না!
  4. Law and Justice Division Job Circular 2023 বিজ্ঞপ্তিতে বর্ণিত শূন্য পদসমূহ  নিয়োগ বিধিমালা অনুযায়ী শূন্য পদসমূহ পূরণে  নিয়োগ বিধিমালা মানতে হবে।
  5. সরকারি যাবতীয় বিধিবিধান/আদেশ/নিয়মাবলি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।
  6. সরকারি, আধা-সরকারি ও স্বায়তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ক্রমে আবেদন করতে হবে।
  7. সকল চাকুরীরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক অনাপত্তি পত্রের মূল কপি জমা দিতে হবে। এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণ করা হবেনা।